বুধবার, ১২ মে ২০২১ খ্রীষ্টাব্দ | ২৯ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

আইপিএলে আন্দ্রে রাসেলের অনন্য রেকর্ড



স্পোর্টস ডেস্ক:: রীতিমত বসন্ত চলছে আন্দ্রে রাসেলের ক্যারিয়ারে। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরে রয়েছেন ফর্মের তুঙ্গে। ব্যাট হাতে তাণ্ডব চালানো এই ক্যারিবিয়ান ভারতের ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতায় গড়েছেন ‍নতুন রেকর্ড।

আইপিএলে দ্রুততম ১ হাজার রান ও ৫০ উইকেট নেওয়া ক্রিকেটার এখন রাসেল। এতদিন যৌথভাবে রেকর্ডটি দখলে ছিল কিয়েরন পোলার্ড ও শেন ওয়াটসনের। শুক্রবার রাতে তাদের টপকে রেকর্ডটি নিজের করে নিয়েছেন রাসেল। ১ হাজার রান ও ৫০ উইকেট নিতে পোলার্ড ও ওয়াটসনের লেগেছিল যেখানে ৬২ ম্যাচ, সেখানে রেকর্ড গড়া রাসেল খেলেছেন ৫৭ ম্যাচ।

চলতি আইপিএলে খুব বেশি বল করছেন না রাসেল। কাঁধের চোটের কারণে প্রয়োজনের মুহূর্তেই কেবল বল হাতে নিচ্ছেন তিনি। দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে শুক্রবার নিয়েছেন যেমন। সাফল্যও পেয়েছেন এই পেসার। দিল্লির অধিনায়ক শ্রেয়াস আইয়ারকে ফিরিয়ে আইপিএলে ৫০ উইকেটের মাইলফলক স্পর্শ করেন রাসেল। একই সঙ্গে রেকর্ডটা নিজের করে নেন তিনি।

দ্রুততম ১ হাজার রান ও ৫০ উইকেট নেওয়া খেলোয়াড়ের তালিকায় রাসেল, পোলার্ড ও ওয়াটসনের পরে আছেন ডোয়াইন ব্রাভো। ক্যারিবিয়ান অলরাউন্ডার এই জোড়া মাইলফলকে পৌঁছাতে খেলেছেন ৭৮ ম্যাচ। তার পরে থাকা সাবেক দক্ষিণ আফ্রিকান অলরাউন্ডার জ্যাক ক্যালিসের লেগেছিল ৭৯ ম্যাচ।

চলতি আইপিএলে ব্যাট হাতে তাণ্ডব চালাচ্ছেন রাসেল। ৭ ম্যাচে তিনি করেছেন ৩০২ রান, যেখানে ২৯ ছক্কার সঙ্গে মেরেছেন ২০ বাউন্ডারি। বল অবশ্য খুব বেশি করেননি, এরপরও সবমিলিয়ে করা ১২ ওভারে পেয়েছেন ৬ উইকেট।

সংবাদটি শেয়ার করুন

Developed by: