শনিবার, ২৮ মে ২০২২ খ্রীষ্টাব্দ | ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «  

অ্যাপলের ভুলে নিরাপত্তাহীন আইফোন!



তথ্যপ্রযুক্তি ডেস্ক:: হ্যাকারের দল বা অন্য কোনো প্রতিষ্ঠান নয়, খোদ অ্যাপলের ভুলের কারণে আবারও নিরাপত্তা শঙ্কায় পড়েছে ‘আইওএস ১২.৩’ ও ‘আইওএস ১২.৪’ সংস্করণে চলা আইফোন ব্যবহারকারীরা। প্রায় তিন মাস আগে আইওএস অপারেটিং সিস্টেমে এই নিরাপত্তা ত্রুটির সন্ধান মিলেছিল, যা কাজে লাগিয়ে দূর থেকেই আইফোনের ডিফল্ট সেটিং পরিবর্তনের পাশাপাশি তথ্যও চুরি করা সম্ভব। সে সময় দ্রুত বিষয়টির সমাধান করেছিল অ্যাপল।

কিন্তু এবার নিজেদের ভুলে সেই নিরাপত্তা সমাধান মুছে ফেলেছে প্রতিষ্ঠানটি। বিষয়টি জানতে পেরে যত দিন না ত্রুটিটির সমাধান উন্মুক্ত হবে, তত দিন অনলাইন থেকে কোনো অ্যাপ ডাউনলোড না করার পরামর্শও দিয়েছে প্রতিষ্ঠানটি।

সূত্র: ডেইলি মেইল

সংবাদটি শেয়ার করুন

Developed by: