রবিবার, ৩১ মে ২০২০ খ্রীষ্টাব্দ | ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «   সিঙ্গাপুরে আরও ১০ বাংলাদেশি করোনায় আক্রান্ত  » «   মিশিগানের হাসপাতালে আর রোগী রাখার জায়গা নেই  » «   ৩ হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে স্কুলছাত্রের মৃত্যু  » «  

অস্বাস্থ্যকর পরিবেশে খাবার বিক্রির দায়ে ইষ্টিকুটুম-মধুবনকে জরিমানা



নিউজ ডেস্ক:: সিলেটে আলাদা অভিযানে নয়টি ব্যবসা প্রতিষ্ঠানকে ৬৯ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। জব্দ করা হয়েছে হাইকোর্টের বিপণন নিষিদ্ধ পণ্য মোল্লা লবণ ও পচা খেজুর।মঙ্গলবার (২১মে) সিলেট নগরী ও জেলার কানাইঘাট উপজেলায় অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করা হয়।

এদিন দুপুর ১টার দিকে কানাইঘাট বাজারে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেটের সহকারী পরিচালক মো. জাহাঙ্গীর আলমের নেতৃত্বে হাইকোর্টের ৫২টি নিষিদ্ধ পণ্যের উপর অভিযান চালানো হয়।

অভিযানে কানাইঘাট উত্তর বাজারের আফতাব ভ্যারাইটিজ স্টোর থেকে বিপণন নিষিদ্ধ ৩শ কেজি মোল্লা লবণ ও প্রায় ৩০ কেজি পচা খেজুর জব্দ করা হয়। পাশাপাশি ওই প্রতিষ্ঠানকে জরিমানা করা হয় ৫ হাজার টাকা। এরপর রুবেল রেস্টুরেন্ট থেকে ৫ কেজি মোল্লা লবণ জব্দ করার পাশাপাশি ৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি বিক্রির দায়ে ভাই ভাই মিষ্টি ভাণ্ডারকে ২ হাজার টাকা জরিমানা, মাংস বাজারে মূল্যতালিকা না থাকায় এক ব্যবসায়ীকে ১ হাজার টাকা জরিমানা ও পারভীন স্টোরকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়। পরে জব্দ মালামাল কানাইঘাট বাজারের পশ্চিমে নিয়ে ধ্বংস করা হয়।

অভিযানে উপস্থিত ছিলেন উপজেলা ফুড ইন্সপেক্টর আবুল কালাম আজাদ, কানাইঘাট বাজার বণিক সমিতির সভাপতি আলতাফ হোসেন, সাধারণ সম্পাদক আব্দুল হেকিম শামীম, কানাইঘাট থানার এএসআই আবু সুফিয়ান প্রমুখ।

এদিকে, বিকেল ৪টায় সিলেট জেলা প্রশাসন পরিচালিত ভ্রাম্যমাণ আদালত নগরে আম্বরখানায় অভিযান চালায়। অভিযানে নেতৃত্ব দেন সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে সালিক রুমাইয়া।

অভিযানে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার বিক্রির দায়ে ইষ্টিকুটুম রেস্টুরেন্টকে ১৫ হাজার টাকা, মধুবন মিষ্টি বিপণীকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া মেয়াদোত্তীর্ণ খাবার বিক্রির দায়ে বাসমতি রেস্টুরেন্টকে ১৫ হাজার টাকা এবং অস্বাস্থ্যকর পরিবেশে ইফতারি পরিবেশনের জন্য হাবিব রেস্টুরেন্টকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে সালিক রুমাইয়া বলেন, অনিয়মের অভিযোগে ৪ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে জরিমানা করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: