শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ৩ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «  

অস্ট্রেলিয়ার সড়কে ৩ চোখওয়ালা সাপ!



আন্তর্জাতিক ডেস্ক:: উত্তর অস্ট্রেলিয়ার মহাসড়কে তিন চোখওয়ালা এক সাপের দেখা মিলেছে। দেশটির বন্যপ্রাণি বিষয়ক কর্তৃপক্ষ সাপটির ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করেছে। সাপটির তৃতীয় চোখটি এর মাথার উপরের দিকে অবস্থিত। এই ঘটনাকে প্রাকৃতিক রূপান্তর বলে মনে করছেন বিশেষজ্ঞরা।খবর বিবিসির।

গত মার্চে মন্টি পাইথনের নামের এই সাপটির দেখা মেলে। বন বিভাগের কর্মীরা এটি ডারউইনের ৪০ কিলোমিটার দক্ষিণ-পূর্বে দক্ষিণে হাম্পি ডু শহরের কাছে দেখতে পায়। তবে কয়েক সপ্তাহ পরেই সাপটি মারা যায়।শারীরিক ‘অস্বাভাবিক’ গঠনের কারণে সাপটি ঠিকমতো খেতে পারছিলো না বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

উত্তর টেরিটরি পার্কস এবং বন্যপ্রাণি পরিষেবা এই আবিষ্কারকে ‘অদ্ভূত’ বলে বর্ণনা করেছেন। সামাজিক যোগাযোগমাধ্যমে সাপটির ছবি দেওয়ার সঙ্গে সঙ্গে তা ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে। কর্তৃপক্ষ জানায়, সাপটির একটি মাথাই স্ক্যানে ধরা পড়েছে। সাপটির খুলি একটি এবং তিনটি চোখেই এটি দেখতে সক্ষম।

এ বিষয়ে কুইন্সল্যান্ড বিশ্ববিদ্যালয়ের সাপ বিশেষজ্ঞ প্রফেসর ব্রায়ান ফ্রাই বলেন, আমি এর আগে তিন চোখওয়ালা সাপ দেখিনি। আমাদের ল্যাবরেটরিতে দুই মাথাবিশিষ্ট কোবরা পাইথন রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: