শুক্রবার, ৫ জুন ২০২০ খ্রীষ্টাব্দ | ২২ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «   সিঙ্গাপুরে আরও ১০ বাংলাদেশি করোনায় আক্রান্ত  » «   মিশিগানের হাসপাতালে আর রোগী রাখার জায়গা নেই  » «   ৩ হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে স্কুলছাত্রের মৃত্যু  » «  

অসাম্প্রদায়িক ও মানবিক মূল্যবোধ যেন সারা বছর মানুষের মনে থাকে: ঢাবি উপাচার্য



নিউজ ডেস্ক:: মঙ্গল শোভাযাত্রার অসাম্প্রদায়িক চেতনা যেন সারা বছর মানুষের মনে থাকে, বাংলা নববর্ষের দিন সেই প্রত্যাশার কথা জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামান। আজ রবিবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউটের সামনে মঙ্গল শোভাযাত্রা উদ্বোধনের সময় এ প্রত্যাশার কথা জানান উপাচার্য। আজ সকাল ৯টায় মঙ্গল শোভাযাত্রা শুরু হয়। এরপর শোভাযাত্রাটি শাহবাগের ঢাকা ক্লাবের সামনে দিয়ে ঘুরে টিএসটি মোড় হয়ে ফের চারুকলার সামনে গিয়ে শেষ হয়।

চারুকলার মঙ্গল শোভাযাত্রা উদ্বোধনকালে তিনি বলেন, এই চেতনা যাতে সারা বছর আমাদের মানস কাঠামোয় স্থান পায় সেই প্রত্যাশা করি।

মঙ্গল শোভাযাত্রা আন্তর্জাতিক সম্প্রদায়ের ঐতিহ্য পরিণত হয়েছে জানিয়ে উপাচার্য বলেন, এর মূল কারণ হল এর একটি অন্তর্নিহিত শক্তি আছে। এই শক্তি সব পেশা, শ্রেণি, ধর্ম ও সব দেশের মানুষকে আকৃষ্ট করতে সমর্থ হয়। এটি মানবিক বিকাশের একটি উৎকৃষ্ট উপায় বা পথ।

উপাচার্য বলেন, মঙ্গল শোভাযাত্রার একটি অসাধারণ আবেদন হলো সব শ্রেণি-পেশার ধর্ম ও বয়সের মানুষ এতে অংশ নেন। এই যে অসাম্প্রদায়িক ও মানবিক মূল্যবোধের বহিঃপ্রকাশ এই শোভাযাত্রার মাধ্যমে ঘটে- আমরা প্রত্যাশা করি, এটি যেন সারাবছর মানুষের মনে থাকে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: