শুক্রবার, ২৪ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১০ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «  

অসাম্প্রদায়িক ও মানবিক মূল্যবোধ যেন সারা বছর মানুষের মনে থাকে: ঢাবি উপাচার্য



নিউজ ডেস্ক:: মঙ্গল শোভাযাত্রার অসাম্প্রদায়িক চেতনা যেন সারা বছর মানুষের মনে থাকে, বাংলা নববর্ষের দিন সেই প্রত্যাশার কথা জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামান। আজ রবিবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউটের সামনে মঙ্গল শোভাযাত্রা উদ্বোধনের সময় এ প্রত্যাশার কথা জানান উপাচার্য। আজ সকাল ৯টায় মঙ্গল শোভাযাত্রা শুরু হয়। এরপর শোভাযাত্রাটি শাহবাগের ঢাকা ক্লাবের সামনে দিয়ে ঘুরে টিএসটি মোড় হয়ে ফের চারুকলার সামনে গিয়ে শেষ হয়।

চারুকলার মঙ্গল শোভাযাত্রা উদ্বোধনকালে তিনি বলেন, এই চেতনা যাতে সারা বছর আমাদের মানস কাঠামোয় স্থান পায় সেই প্রত্যাশা করি।

মঙ্গল শোভাযাত্রা আন্তর্জাতিক সম্প্রদায়ের ঐতিহ্য পরিণত হয়েছে জানিয়ে উপাচার্য বলেন, এর মূল কারণ হল এর একটি অন্তর্নিহিত শক্তি আছে। এই শক্তি সব পেশা, শ্রেণি, ধর্ম ও সব দেশের মানুষকে আকৃষ্ট করতে সমর্থ হয়। এটি মানবিক বিকাশের একটি উৎকৃষ্ট উপায় বা পথ।

উপাচার্য বলেন, মঙ্গল শোভাযাত্রার একটি অসাধারণ আবেদন হলো সব শ্রেণি-পেশার ধর্ম ও বয়সের মানুষ এতে অংশ নেন। এই যে অসাম্প্রদায়িক ও মানবিক মূল্যবোধের বহিঃপ্রকাশ এই শোভাযাত্রার মাধ্যমে ঘটে- আমরা প্রত্যাশা করি, এটি যেন সারাবছর মানুষের মনে থাকে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: