শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১ খ্রীষ্টাব্দ | ৯ মাঘ ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «  

অর্থমন্ত্রীকে ক্ষমা চাইতে বললেন বিনিয়োগকারীরা



নিউজ ডেস্ক:: শেয়ারবাজারকে সিংহ-ছাগলের বাজার বলে মন্তব্য করায় অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালকে ক্ষমা চাইতে বলেছেন সাধারণ বিনিয়োগকারীরা। রোববার (২৮ এপ্রিল) ঢাকা স্টক এক্সচেঞ্জের সামনে পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের ব্যানারে অনুষ্ঠিত বিক্ষোভ ও মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়।

গত বৃহস্পতিবার (২৫ এপ্রিল) আগারগাঁওয়ে এনইসি সম্মেলন কক্ষে বিভিন্ন সংস্থার সঙ্গে প্রাক-বাজেট আলোচনায় অর্থমন্ত্রী শেয়ারবাজারকে সিংহ-ছাগলের বাজার মন্তব্য করে বলেন, এ মুহূর্তে পুঁজিবাজারে ৫০ কোটি নয়, যদি পাঁচ লাখ কোটি টাকাও দেয়া হয় তাহলেও শেষ হয়ে যাবে।

মুস্তফা কামাল আরও বলেন, বাজারে দুটি পক্ষ রয়েছে। এ দুটি পক্ষের মধ্যে এক পক্ষ সিংহ অপরটি ছাগলের বাচ্চা। এ দুটোকে এক করা সম্ভব নয়। হয় পুঁজিবাজার নিজ থেকে ভালো হবে, না হলে কঠোর ব্যবস্থা নিতে হবে। এছাড়া এ বাজার ভালো করা সম্ভব নয়।

অর্থমন্ত্রীর এমন মন্তব্যের নিন্দা জানিয়ে বিক্ষোভ ও মানববন্ধন থেকে বিনিয়োগকারীরা বলেন, অর্থমন্ত্রী যে ধরনের কথা বলেছেন তা পাগলের প্রলাপের ন্যায়। দেশের অর্থনৈতিক উন্নয়নে শেয়ারবাজারের বিনিয়োগকারীরা উল্লেখযোগ্য অবদান রেখে আসছে। সেখানে অর্থমন্ত্রী কীভাবে শেয়ারবাজারকে সিংহ-ছাগলের খেলা বলেন? এখানে তিনি কী বুঝিয়েছেন?

এদিকে শেয়ারবাজারের অব্যাহত দরপতনের প্রতিবাদে এক মাস ধরে ব্রোকারেজ হাউজ ছেড়ে কিছু বিনিয়োগকারী ঢাকা স্টক এক্সচেঞ্জের সামনে বিক্ষোভ ও মানববন্ধন করছেন। আগামীকাল সোমবার তারা প্রতীকী গণঅনশনের আয়োজন করেছেন।

বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের সভাপতি মিজান উর রশিদ জানান, সোমবারের প্রতীকী গণঅনশনে ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সংসদ সদস্য রাশেদ খান মেনন উপস্থিত থাকবেন।

সংবাদটি শেয়ার করুন

Developed by: