বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «  

অভিনয় নিয়ে গবেষণা করবেন মম



13. momবিনোদন ডেস্ক::
ভাল অভিনেত্রী হিসেবে জাকিয়া বারী মম সুনাম কুড়িয়েছেন অনেক আগেই। এবার অভিনয়ের পাশাপাশি অভিনয় শৈলী নিয়ে গবেষণাও করবেন জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের এই শিক্ষার্থী। পিএইচডি গবেষক হিসেবে ‘নাটক ও নাট্যতত্ত্ব’ বিভাগে আজ ভর্তিও হয়ে এসেছেন।

মমর গবেষণার বিষয় ‘ঐতিহ্যবাহী বাংলা নাটকের অভিনয়শৈলী’। তার গাইড হিসেবে থাকছেন ড. আফসার আহমেদ। এর আগে মম একই বিষয় নিয়ে এমফিল করেছেন। ২০১২-২০১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন তিনি। তবে প্রথমপর্ব পরীক্ষাতেই ৬০% এর অধিক নাম্বার পাওয়ায় দ্বিতীয় পর্ব করার আগেই এমফিল শিক্ষার্থী থেকে পিএইচডি’র শিক্ষার্থী হিসেবে রূপান্তরিত হওয়ার সুযোগ পান। ফলে যারপরনাই খুশি মম।

তিনি বলেন, ‘অভিনয় করার পাশাপাশি এবার অভিনয় নিয়ে গবেষণা করারও সুযোগ পেলাম। এটা আমার জন্য একটা খুশির সংবাদ। আমি সবসময় পড়ালেখার সঙ্গে সম্পৃক্ত কাজই করেছি। যাতে কাজ ও পড়ালেখা কোনটারই ক্ষতি না হয়। এক্ষেত্রে আমি ধন্যবাদ জানাই আমার বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের যাঁরা আমাকে সহযোগিতা করেছেন, আর ধন্যবাদ জানাবো আমার পরিচালক ও প্রযোজকদের আমার এই জায়গাতে আসার পেছনে তারাও সহযোগিতা করেছেন।’

তিনি আরও বলেন, ‘গতানুগতিক কাজ নয়, ছুঁয়ে দিলে মন’ এর মতো ভাল ভাল ছবি করতে চাই। দর্শককে আরো ভালকিছু উপহার দিতে চাই।’

উল্লেখ্য ‘লাক্স চ্যানেল আই সুপারস্টার’ প্রতিযোগিতার মাধ্যমে মিডিয়ায় আগমন ঘটে জাকিয়া বারী মমর। প্রথমেই অভিনয় করেন তৌকির আহমেদ পরিচালিত ‘দারুচিনি দ্বীপ’ চলচ্চিত্রে। এরপর নাটক, টেলিফিল্মে অভিনয় করে কাটান দীর্ঘদিন। সাত বছর পর আবারো নাম লেখান চলচ্চিত্রে। এবার কিন্তু আর আর্টফিল্ম নয়, একেবারে বাণিজ্যিক চলচ্চিত্রে। রাকিবুল আলম রাকিব পরিচালিত ‘প্রেম করবো তোমার সাথে’ ছবিটি মুক্তি পায় গত বছর। আর এ বছরের ১০ই এপ্রিল মুক্তি পায় শিহাব শাহীন পরিচালিত ‘ছুয়ে দিলে মন’।

 

সংবাদটি শেয়ার করুন

Developed by: