শনিবার, ৪ ডিসেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

অভিনয় নিয়ে গবেষণা করবেন মম



13. momবিনোদন ডেস্ক::
ভাল অভিনেত্রী হিসেবে জাকিয়া বারী মম সুনাম কুড়িয়েছেন অনেক আগেই। এবার অভিনয়ের পাশাপাশি অভিনয় শৈলী নিয়ে গবেষণাও করবেন জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের এই শিক্ষার্থী। পিএইচডি গবেষক হিসেবে ‘নাটক ও নাট্যতত্ত্ব’ বিভাগে আজ ভর্তিও হয়ে এসেছেন।

মমর গবেষণার বিষয় ‘ঐতিহ্যবাহী বাংলা নাটকের অভিনয়শৈলী’। তার গাইড হিসেবে থাকছেন ড. আফসার আহমেদ। এর আগে মম একই বিষয় নিয়ে এমফিল করেছেন। ২০১২-২০১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন তিনি। তবে প্রথমপর্ব পরীক্ষাতেই ৬০% এর অধিক নাম্বার পাওয়ায় দ্বিতীয় পর্ব করার আগেই এমফিল শিক্ষার্থী থেকে পিএইচডি’র শিক্ষার্থী হিসেবে রূপান্তরিত হওয়ার সুযোগ পান। ফলে যারপরনাই খুশি মম।

তিনি বলেন, ‘অভিনয় করার পাশাপাশি এবার অভিনয় নিয়ে গবেষণা করারও সুযোগ পেলাম। এটা আমার জন্য একটা খুশির সংবাদ। আমি সবসময় পড়ালেখার সঙ্গে সম্পৃক্ত কাজই করেছি। যাতে কাজ ও পড়ালেখা কোনটারই ক্ষতি না হয়। এক্ষেত্রে আমি ধন্যবাদ জানাই আমার বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের যাঁরা আমাকে সহযোগিতা করেছেন, আর ধন্যবাদ জানাবো আমার পরিচালক ও প্রযোজকদের আমার এই জায়গাতে আসার পেছনে তারাও সহযোগিতা করেছেন।’

তিনি আরও বলেন, ‘গতানুগতিক কাজ নয়, ছুঁয়ে দিলে মন’ এর মতো ভাল ভাল ছবি করতে চাই। দর্শককে আরো ভালকিছু উপহার দিতে চাই।’

উল্লেখ্য ‘লাক্স চ্যানেল আই সুপারস্টার’ প্রতিযোগিতার মাধ্যমে মিডিয়ায় আগমন ঘটে জাকিয়া বারী মমর। প্রথমেই অভিনয় করেন তৌকির আহমেদ পরিচালিত ‘দারুচিনি দ্বীপ’ চলচ্চিত্রে। এরপর নাটক, টেলিফিল্মে অভিনয় করে কাটান দীর্ঘদিন। সাত বছর পর আবারো নাম লেখান চলচ্চিত্রে। এবার কিন্তু আর আর্টফিল্ম নয়, একেবারে বাণিজ্যিক চলচ্চিত্রে। রাকিবুল আলম রাকিব পরিচালিত ‘প্রেম করবো তোমার সাথে’ ছবিটি মুক্তি পায় গত বছর। আর এ বছরের ১০ই এপ্রিল মুক্তি পায় শিহাব শাহীন পরিচালিত ‘ছুয়ে দিলে মন’।

 

সংবাদটি শেয়ার করুন

Developed by: