মঙ্গলবার, ৯ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৫ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

অভিনয় করবেন কাঙালিনী সুফিয়া



245বিনোদন ডেস্ক :: অভিনয় করবেন বাউল সম্রাজ্ঞী কাঙালিনী সুফিয়া। জানা যায়, নির্মাতা জিএম সৈকতের রচনা ও পরিচালনায় ‘শিল্পী’ নামের একটি নাটকে অভিনয় করবেন লোকগানের কিংবদন্তী শিল্পী কাঙালিনী সুফিয়া। তরুণ নির্মাতা জি এম সৈকতের এ নাটকে স্বচরিত্রেই অভিনয় করবেন তিনি। গল্পে দেখা যাবে, তার গানের টানেই কল্পনার রাজ্যে হারিয়ে যাবে নায়ক। বুঝতে পারবে, ক্ষণস্থায়ী এ দুনিয়ার রঙমহল।

কাঙ্গালিনী সুফিয়া ছাড়াও নাটকে অভিনয় করবেন তিন প্রবীণ অভিনেত্রী রানী সরকার, রাণু দাশ এবং বনশ্রী। এছাড়াও অভিনয় করবেন তানভীর, স্নেহা, সাত্তার, ইসমত আরা লেমন, নাতাশাসহ আরও অনেকে। সাতক্ষীরার মোজাফফর গার্ডেনে মার্চ মাসের ১৭ তারিখ থেকে নাটকের শুটিং শুরু হবে।

নাটক প্রসঙ্গে পরিচালক জিএম সৈকত মিডিয়াকে বলেন, ‘একজন শিল্পী যখন তার ক্যারিয়ারে শীর্ষে থাকেন, তার জীবন যাপন ধ্যান ধারনা একরকম থাকে। কিন্তু বর্ণিল ক্যারিয়ার যখন রঙহীন হয়ে যায়, জীবনের করুণ পরিনতি মেনে নেওয়া যায় না। শোচনীয় জীবনের বাস্তবতা বোঝানোর জন্যই আমি এই নাটক নির্মাণ করবো।’ নাটকটি ঈদের আগেই বেসরকারি টেলিভিশন এটিন বাংলায় প্রচারিত হবে বলে জানিয়েছেন তিনি।

এই প্রথম অভিনয় করছেন না কাঙ্গালিনী সুফিয়া। প্রায় বিশ বছর আগে তিনি ‘দেয়াল’ নামক নাটকে অভিনয় করেছিলেন। এরপর দীর্ঘ বিরতির পর তিনি অভিনয় করেন ‘নোনাজলের গল্প’ নাটকে। কাঙালিনী সুফিয়ার ‘বুড়ি হইলাম তোর কারণে’ গানটি অবলম্বনে ‘নোনাজলের গল্প’ নাটকটি নির্মিত হয়েছিল। নাটকের প্রধান চরিত্র একজন বাউলের ভূমিকায় অভিনয় করেছিলেন ৫৪ বছর বয়সী এ শিল্পী।

সংবাদটি শেয়ার করুন

Developed by: