শনিবার, ১০ এপ্রিল ২০২১ খ্রীষ্টাব্দ | ২৭ চৈত্র ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

অবৈধ অভিবাসী ও অপরাধীদের ধরতে সাঁড়াশি অভিযানে স্পেনের পুলিশ



আন্তর্জাতিক ডেস্ক:: বৃহস্পতিবার স্থানীয় সময় বিকেল ৩ টা বাজার সাথে সাথেই স্পেন পুলিশের সবগুলো স্পেশাল ফোর্স থেকে ১০০০ পুলিশ ফোর্স নামানো হয় স্পেনের বার্সেলোনা শহরে। ন্যাশনাল পুলিশ(CNP), মসোস দে এসকোয়াদরা (PME) ও উর্বান পুলিশ(PGU) এর এন্টি ড্রাগ, এন্টি টেররিজম ও এন্টি বায়োলেন্স ইউনিটের স্পেশাল ফোর্সরা বার্সেলোনা শহরের সিউদাদ বেয়্যা ও বার্রিও গতিকো এলাকার সন্দেহজনক সকল সড়ক, বাসা বাড়ি, দোকানপাট বন্ধ করে অভিযান চালাতে থাকে।

অভিযানে অবৈধ অভিবাসী, ড্রাগ ডিলার, অবৈধ নথি বানানোর মেশিন, যৌন, নারী ও শিশু কেলেংকারীতে জড়িত বড় বড় কুখ্যাত অপরাধী ধরা পড়ে যার অধিকাংশই পাকিস্থানী। বিকেল ৩ টা থেকে শুরু হয়ে রাত ১১ টা পর্যন্ত চলা স্পেশান অভিযানে গ্রেফতারকৃত অপরাধীর সংখ্যা ১০০ শো’র উপরে। উদ্ধার করা হয় অবৈধ অস্ত্র, কেজির কেজি গাঁজা ও হেরোইন, অবৈধ নথি, পাসপোর্ট ইত্যাদি।

পুরো অভিযানে আকাশ থেকে হেলিকপ্টারে স্পেশাল ফোর্সরা অপরাধীদের নজরধারী করেছে। যাতে কেউ পালাতে না পারে। স্থানীয় স্পেনিশরা এমন অভিযানে সন্তোষ প্রকাশ করে সরকারের ভূয়শী প্রশংসা করছেন। তাদের দাবী, অন্তত প্রতি তিন মাস অন্তর অন্তর যেন প্রশাসন এমন অভিযান পরিচালনা করেন।

এদিকে, পুলিশের দাবী, তাদের এ সাঁড়াশি অভিযানে গ্রেফতারকৃত অনেক অবৈধ অভিবাসী, ড্রাগ ব্যবসায়ী ও নানাবিধ অপরাধ কার্যক্রমের সঙ্গে জড়িত অনেক লোক এখনও রয়েছে আত্বগোপনে। পুলিশ তাদের খুঁজে বের করবে এবং তাদের এ অভিযান ও অব্যাহত থাকবে। পুলিশের এমন কঠোর অভিযান দেখে শান্তিপ্রিয় সাধারন অভিবাসী ও বিদেশী নাগরিকদের মাঝে দেখা দিয়েছে আতংক।

সংবাদটি শেয়ার করুন

Developed by: