বুধবার, ১ ডিসেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ১৭ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

অবশেষে স্বজনদের দেখা পেলেন কাশ্মীরের সাবেক দুই মুখ্যমন্ত্রী



আন্তর্জাতিক ডেস্ক:: ভারতের সংবিধান থেকে গত ৫ আগস্ট ৩৭০ ধারা বাতিলের পর থেকে কাশ্মীরের সাবেক দুই মুখ্যমন্ত্রী ওমর আব্দুল্লাহ ও মেহবুবা মুফতিসহ সব নেতাকর্মীই মূলত বন্দি অবস্থায় ছিলেন। প্রায় এক মাস পর স্বজনদের দেখা পেলেন ন্যাশনাল কনফারেন্স নেতা ওমর আবদুল্লাহ ও পিপলস ডেমোক্র্যাটিক পার্টির প্রধান মেহবুবা মুফতি।

শ্রীনগরের হরি নিবাসে এ সপ্তাহে দুবার ওমর আবদুল্লাহ তার পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করার সুযোগ পেয়েছেন। দেখা করা স্বজনদের মধ্যে আছেন তার বোন সাফিয়া ও তার সন্তানরা। শনিবার তারা ২০ মিনিটের জন্য ওমর আবদুল্লাহর সঙ্গে দেখা করতে পেরেছেন। তার বড় বড় দাড়ি দেখেই স্বজনরা বুঝতে পেরেছেন তাকে কত দিন ধরে বন্দি করে রাখা হয়েছে।

মেহবুবা মুফতিকে পর্যটনকেন্দ্র চেসমাশাহীতে আটক রাখা হয়েছে। কাশ্মীরের ওই পর্যটনকেন্দ্রটিকে সাব-জেল ঘোষণা দিয়ে ভারতের কেন্দ্রীয় সরকার সাবেক ওই মুখ্যমন্ত্রীকে সেখানে আটক রেখেছে। সেখানে আটকের পর গত বৃহস্পতিবার প্রথমবারের মতো মেহবুবা মুফতির সঙ্গে দেখা করার সুযোগ পান তার মা ও বোনের সঙ্গে।

তবে ১২ আগস্ট ঈদুল আজহার দিন দেখা না পেলেও স্বজনদের সঙ্গে ফোনে কিছুক্ষণের জন্য কথা বলার সুযোগ পেয়েছিলেন। ওমর আবদুল্লাহর বাবা কাশ্মীরের তিনবারের মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লাহকেও গৃহবন্দি করে রেখেছে মোদি সরকার। তাকেও তার পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করতে দেয়া হচ্ছে না।

সংবাদটি শেয়ার করুন

Developed by: