শুক্রবার, ১২ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৮ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

অবশেষে শ্রীলংকায় বোমা হামলার ৩ আত্মঘাতীর ছবি প্রকাশ



আন্তর্জাতিক ডেস্ক:: শ্রীলংকায় রবিবারের ভয়াবহ সিরিজ বোমা হামলায় জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট জড়িত বলে আভাস পাওয়া গেছে। টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়েছে, আইএসের একটি বার্তা সংস্থায় সোমবার তিন আত্মঘাতী বোমা হামলাকারীর ছবি প্রকাশ করেছে।

ছবির পেছনে আইএসের পতাকা রয়েছে। ওই তিন সন্ত্রাসী হলেন- আবুল বাররা, আবুল মুখতার ও আবু উবায়দা। কাজেই আমাকের মতো আইএসের প্রচারমাধ্যমগুলো থেকে কিছু নতুন তথ্য পাওয়ার অপেক্ষায় রয়েছে গোয়েন্দা সংস্থাগুলো।

একটি সূত্র জানায়, এই ছবিতে জাতীয় তাওহিদ জামায়াতের হামলাকারী জাহরান হাসিন রয়েছেন, যিনি আবু উবাইদা নামে শনাক্ত হয়েছেন। ছবিতে কেবল উবাইদাকেই মুখোশহীন দেখা গেছে। কাজেই অন্যদের আসল পরিচয় বের করার চেষ্টা করছেন কর্তৃপক্ষ।

এক গোয়েন্দা কর্মকর্তা সোমবার বলেন,আবু বকর আল বাগদাদির আনুগত্য প্রকাশের পর হামলাকারীদের একটি ডাক নাম দেয়া হয়, যেটি দিয়ে তাদের শনাক্ত করা হয়।কিন্তু এই ছবিতে উবাইদার ছবির পটে আইএসের পতাকা থাকায় জাতীয় তাওহিদ জামায়াত যে আইএসের সঙ্গে যুক্ত, সেই আভাসই পাওয়া গেছে।

ইস্টার সানডের প্রার্থনার সময় রোববার ওই সিরিজ হামলায় এ পর্যন্ত তিন শতাধিক নিহত ও পাঁচশ আহত হয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

Developed by: