রবিবার, ১ অগাস্ট ২০২১ খ্রীষ্টাব্দ | ১৭ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

অবশেষে গ্রেফতার রকি বড়ুয়া



ডেস্ক নিউজ:: বহুল বিতর্কিত বৌদ্ধ ভিক্ষু রকি বড়ুয়া গ্রেফতার হয়েছে। মঙ্গলবার (১২ মে) ভোর রাতে সেহরির সময় চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ এলাকা থেকে রকি বড়ুয়াকে গ্রেফতার করে র‌্যাব-৭। নিজেকে বৌদ্ধ ভিক্ষু দাবি করে দেশে ও দেশের বাইরে রাজনৈতিক উচ্চ পর্যায়ের নেতাদের সঙ্গে দেখা করা আর অনৈতিক সুবিধা পাইয়ে দেওয়ার নামে টাকা হাতিয়ে নেওয়া ছিল রকি বড়ুয়ার নেশা। সাজাপ্রাপ্ত যুদ্ধাপরাধী দেলোয়ার হোসেন সাঈদীর পুত্র শামীম সাইদীর সাথে বৈঠক ও ধর্মীয় সম্প্রীতি বিনষ্টের ষড়যন্ত্রের অভিযোগ ছিল রকি বড়ুয়ার বিরুদ্ধে।  এ সময় তার ৪ সহযোগীকেও গ্রেফতার করা হয়। বাসা থেকে উদ্ধার করা হয় বাংলাদেশ ও ভারতের একাধিক নেতা মন্ত্রী ও এমপির সাথে তার ছবি, তাদের সিল প্যাড এবং সাঈদীর ছেলে মাসুদ সাঈদী, জুনায়েদ বাবুনগরী ও তারেক মনোয়ারসহ বিভিন্ন জনের সাথে রুদ্ধদ্বার বৈঠকের ছবি।
গ্রেফতারের আগে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে চট্টগ্রামের একটি তিনতলা বাড়ির ছাদ থেকে লাফ দিয়ে পালানোর চেষ্টার সময় দুই পা ভেঙে যায় তার। তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।
গ্রেফতারের বিষয়ে র‌্যাব-৭ (চট্টগ্রাম) এর অধিনায়ক লে: কর্নেল মো. মশিউর রহমান জুয়েল বলেন, হ্যাঁ রকি বড়ুয়া নামে আমরা একজনকে গ্রেফতার করেছি। চট্টগ্রামের পাঁচলাইশ শহরের একটি বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। এরপর রকি বড়ুয়ার দেওয়া তথ্যমতে চট্টগ্রাম লালখান বাজারে তার একটি বাসা থেকে বিদেশি মদ, ২৫ লাখ টাকার এফডিআর, গেরুয়া রং এর কাপড় উদ্ধার করা হয়েছে। এছাড়াও প্রতারণার জন্য ব্যবহার করা গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সিল প্যাড ও ছবি পাওয়া গেছে।
তিনি বালেন, আমাদের কাছে সুনির্দিষ্ট অভিযোগ ছিল রকি বড়ুয়া যুদ্ধাপরাধীর অভিযোগে সাজাপ্রাপ্ত আসামি দেলোয়ার হোসেন সাঈদীর মুক্তির ব্যাপারে বৈঠক করছিলেন। এটার মাধ্যমে তিনি অরাজকতা সৃষ্টির চেষ্টা করছিলেন। সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতেই তাকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে সন্ত্রাস বিরোধী আইনে ব্যবস্থা নেওয়ার প্রস্তুতি নিচ্ছি।
সংবাদটি শেয়ার করুন

Developed by: