বৃহস্পতিবার, ৬ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ২১ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

অবরুদ্ধ হচ্ছে স্পেন, একদিনে আক্রান্ত ২০০০



স্পেনে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ছয় হাজারে। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয় দুই হাজার মানুষ। দেশটির প্রধানমন্ত্রী পেদ্রে সানচেজ এই সংকট মোকাবিলা করার জন্য এরই মধ্যে স্টেট অব এলার্ট জারি করেন। তবে পরিস্থিতি বিবেচনায় সোমবার থেকে দেশটি লকডাউন (অবরুদ্ধ) ঘোষণা করতে যাচ্ছেন পেদ্রে সানচেজ।

দেশটির বড় শহরগুলোতে ইতোমধ্যেই শুক্রবার স্টেট অব এলার্ট ঘোষণার পর রাত থেকে বার, রেস্টুরেন্ট ও দোকানপার্ট বন্ধ করে দেয়া হচ্ছে।

শুধু প্রাথমিক প্রয়োজনীয় জিনিস কেনার জন্য সুপার মার্কেট, ফার্মেসি, পেট্রোল পাম্পগুলো খোলা রাখা হয়েছে।

এদিকে সেভিইয়া শহরের মেয়র ইতোমধ্যে বিখ্যাত ইস্টার মিছিলের (সেমানা সান্তা) আয়োজন স্থগিত ঘোষণা করে। কাতালোনিয়ার প্রেসিডেন্ট কিম তোররা কাতালোনিয়াকে স্পেনের অন্যান্য অঞ্চল থেকে আলাদা করার জন্য কেন্দ্রীয় সরকারের সহযোগিতা চেয়েছেন। মাদ্রিদ থেকে কাতালোনিয়াতে আসা বিমান, রেল ও সমুদ্রপথের প্রবেশ বন্ধ করতে বলেছেন।

শনিবার (১৪ মার্চ) জেট-টু এয়ার লাইন্স স্পেনের সঙ্গে সব ফ্লাইট বাতিলের ঘোষণা দিয়েছে।

শুক্রবার বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালক জানান, ইউরোপ এখন কোপিড-১৯-এর কারণে মহামারির কেন্দ্রস্থলে রূপ নিয়েছে।সূত্র : জাগো নিউজ

সংবাদটি শেয়ার করুন

Developed by: