মঙ্গলবার, ৬ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

অনুশীলনে যোগ দিচ্ছেন না সাকিব



স্পোর্টস ডেস্ক:: আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের জন্য সোমবার (২২ এপ্রিল) অনুশীলনে নেমেছে বাংলাদেশ ক্রিকেট দল। বাংলাদেশ অলরাউন্ডার সাকিব আল হাসানের একদিন বাদেই এই কন্ডিশনিং ক্যাম্পে যোগ দেওয়ার কথা ছিল। বিসিবি তাকে দেশে ফেরার জন্য চিঠিও দিয়েছে। কিন্তু সাকিব দেশে ফিরছেন না। আইপিএলের থাকছেন তিনি। বিসিবি’র ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান আকরাম খান বিষয়টি নিশ্চিত করেছেন।

সাকিব আল হাসান সানরাইজার্স হায়দরাবাদে দ্বিতীয় মৌসুম খেলছেন। চলতি আসরে প্রথম ম্যাচে একাদশে ছিলেন তিনি। এরপর বেঞ্চে বসে কাটাচ্ছেন। নিয়মিত ম্যাচ খেলার সুযোগ পাচ্ছেন না। আর তাই দেশে ফিরে অনুশীলনে যোগ দেওয়ার কথা ছিল সাকিবের। কিন্তু আইপিএল থেকে সানরাইজার্সের নিয়মিত একাদশের একজন চলে যাচ্ছেন। সাকিব তাই দলে সুযোগ পেতে পারেন। সেজন্য তিনি দেশে ফিরছেন না বলে জানিয়ে দিয়েছেন।

আগামী মাসের শুরুতে পাকিস্তানের বিপক্ষে সিরিজ আছে ইংল্যান্ডের। দলের সঙ্গে যোগ দিতে ইংল্যান্ড ওপেনার জনি বেয়ারস্টো তাই দেশে ফিরবেন। সাকিব তার জায়গায় হায়দরাবাদের একাদশে ঢুকতে পারেন। বিষয়টি এরই মধ্যে সাকিব বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে জানিয়েছে। বিসিবি’ও সাকিবকে আইপিএলে থেকে যাওয়ার অনুমতি দিয়েছে।

সাকিবের আইপিএলে থাকার বিষয়ে আকরাম খান বলেন, ‘সাকিবের ২৩ এপ্রিল নাগাদ দেশে পৌঁছাবার কথা ছিল। কিন্তু আইপিএলে সানরাইজার্সের একজন চলে যাচ্ছেন। সাকিবের তাই একাদশে জায়গা পাওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে। সাকিব বিষয়টি আমাদের জানিয়েছে। আমরা তাকে খেলার অনুমিত দিয়েছে। কারণ আমরা মনে করি, ম্যাচ খেলতে পারল ত্রিদেশীয় সিরিজে দলকে ভালো কিছু দিতে সুবিধা হবে সাকিবের।’

বাংলাদেশের পেস বোলিং কোচ কোর্টলি ওয়ালসও তাই মনে করছেন। আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ শুরু হবে আগামী ৫ মে থেকে। বাংলাদেশ ৭ মে প্রথম ম্যাচ খেলবে। ওয়েস্ট ইন্ডিজ এবং আয়ারল্যান্ডকে নিয়ে হবে এই ত্রিদেশীয় সিরিজ। বাংলাদেশ ওই সিরিজের জন্য ১ মে দেশ ছাড়বে। বাংলাদেশ দলের সঙ্গে যোগ দিতে সাকিবও ১ মে আইপিএল থেকে সরাসরি আয়ারল্যান্ডে যেতে পারেন।

সংবাদটি শেয়ার করুন

Developed by: