বুধবার, ১২ মে ২০২১ খ্রীষ্টাব্দ | ২৯ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

অনুমতি ছাড়া বিদেশি ডাক্তারদের ফ্রি মেডিকেল ক্যাম্প অবৈধ



নিউজ ডেস্ক:: অনুমতি ছাড়া দেশের বিভিন্ন স্থানে বিদেশি চিকিৎসকদের এনে বিনামূল্যে মেডিকেল ক্যাম্প পরিচালনাকে অবৈধ ও বেআইনি ঘোষণা করেছে বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল (বিএমডিসি)। এমন কার্যক্রমের বিষয়ে সতর্কবার্তা দিয়ে আইন অমান্যকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার হুশিয়ারিও দিয়েছে সংগঠনটি।

সোমবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিএমডিসির ভারপ্রাপ্ত রেজিস্ট্রারের সই করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কিছু ব্যক্তি বা প্রতিষ্ঠানের উদ্যোগে দেশের বিভিন্ন স্থানে বিদেশি চিকিৎসক এনে ফ্রি মেডিকেল ক্যাম্প পরিচালনা করা হচ্ছে। বিএমডিসির অনুমতি ছাড়া এভাবে বিদেশি চিকিৎসক এনে দেশে চিকিৎসা দেয়া সম্পূর্ণ বেআইনি ও অবৈধ। ভবিষ্যতে এ ধরনের কার্যক্রম থেকে বিরত থাকতে সবাইকে অনুরোধ জানানো যাচ্ছে। তা না হলে বিএমডিসি আইনি ব্যবস্থা নিতে বাধ্য হবে।

প্রসঙ্গত, ১৩ নভেম্বর সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে চারজন ভারতীয় চিকিৎসককে চিকিৎসা প্রদানের অনুমতি দিয়েছিল বিএমডিসি। ৩০ নভেম্বর থেকে আগামী ১ ডিসেম্বর পর্যন্ত কাজের জন্য তাদের সাময়িক রেজিস্ট্রেশনও দেয়া হয়েছিল। পরে তীব্র নিন্দা ও প্রতিবাদের মুখে ভারতীয় চিকিৎসকদের চিকিৎসা দেয়ার অনুমতি বাতিল করে বিএমডিসি।

সংবাদটি শেয়ার করুন

Developed by: