শুক্রবার, ২০ অক্টোবর ২০১৭ খ্রীষ্টাব্দ | ৫ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
নিজেকে খলিফা ও ইমাম মাহাদী দাবিকারী গ্রেফতার  » «   কুয়েতে এসি বিস্ফোরণে নিহত: গ্রামের বাড়িতে মরদেহ গ্রহণ, স্বজনদের কান্নার রোল  » «   ‘রোহিঙ্গা সংকটের জন্য মিয়ানমারের সেনাবাহিনী দায়ী’  » «   অভিষেক ম্যাচেই যাদু, কে এই বিষ্ময় যুবক!  » «   দোয়ারাবাজারে মাছের অাঘাতে একজনের মৃত্যু !  » «   সৌদিতে থাকা বাংলাদেশিদের জন্য সুখবর  » «   তরুণ ও গৃহবধূকে গাছে বেঁধে নির্যাতন, আটক ৬  » «   এ মাসেই নির্মাণকাজ উদ্বোধন বস্তিবাসীদের জন্য ৫৫০ বহুতল ভবন  » «   কান কি পরিষ্কার করা উচিত? জানলে চমকে যাবেন  » «   ভারতীয় তিন টিভির সম্প্রচার বন্ধে আপিল শুনানি রোববার  » «   ঢাবিতে ভারপ্রাপ্ত প্রক্টরের দায়িত্ব গোলাম রব্বানী  » «   আইপিইউ সম্মেলনে রোহিঙ্গা ইস্যুবাংলাদেশের কাছে ৯৮০ ভোটে হেরে গেল মিয়ানমার  » «   প্রেমিকসহ ধর্ষিতা নিখোঁজপ্রেমিককে গাছে বেঁধে প্রেমিকাকে গণধর্ষণ  » «   লেজ আকৃতির অদ্ভুত সন্তান প্রসব গৃহবধূর!  » «   সাগরে নিম্নচাপ, ৩ নম্বর সতর্ক সংকেত  » «  

রোহিঙ্গা ইস্যু ‘জাতির জন্য বড় চ্যা‌লেঞ্জ’



নিউজ ডেস্ক:: রোহিঙ্গা ইস্যু ‘জাতির জন্য বড় চ্যা‌লেঞ্জ’ দাবি করে এই ইস্যুতে সরকারের ভূমিকার সমালোচনা করে বিএনপির মহাস‌চিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, রোহিঙ্গা ইস্যুতে দ্বিধান্বিত ও বিলম্বিত প্রতিক্রিয়ার কারণে বাংলাদেশ সরকারের ভূমিকা প্রশ্নবিদ্ধ হয়েছে।
২৪ সেপ্টেম্বর রোববার রাজধানীর একটি হোটেলে ‘জেনোসাইড ইন মিয়ানমার অ্যান্ড দ্য রোল অব বাংলাদেশ’ শিরোনামে বিএনপি আয়োজিত গোলটেবিল বৈঠকে এ সব কথা বলেন তিনি।
ফখরুল বলেন, ‘এটি জাতির জন্য বড় চ্যা‌লেঞ্জ। এই মানবিক বিপর্যয়ের জন্য মিয়ানমার সরকার দায়ী। তারা রোহিঙ্গা জাতিগোষ্ঠীকে নির্মূল করতে বদ্ধ পরিকর। ইতোমধ্যে আন্তর্জাতিক গণআদালত মিয়ানমার সেনাপ্রধান ও অং সান সুচিকে অভিযুক্ত করেছেন।’
বৈঠকে উপস্থিত নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, রোহিঙ্গা সংকট ক্রমেই বাড়ছে। এই সংকট সমাধানে বাংলাদেশ ও মিয়ানমার উভয় সরকার ও আন্তর্জাতিক ফোরামের ওপর চাপ সৃষ্টি করতে প্রধান রাজনৈতিক দল হিসেবে বিএনপিকে বিভিন্ন কর্মসূচি দিতে হবে।
বিএনপি আয়োজিত গোলটেবিল বৈঠ‌কে বিএন‌পির জ্যেষ্ঠ নেতাদের পাশাপাশি ১২টি দে‌শের কূট‌নীতিকসহ দেশের বু‌দ্ধিজীবীরা উপ‌স্থিত ছি‌লেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: