মঙ্গলবার, ১৯ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ছাত্রীর সঙ্গে শিক্ষকের কুকীর্তি ফাঁস!  » «   মায়ের পছন্দ ব্রাজিল, সমর্থক জয়ও  » «   পুলিশ কমিশনার‘ঈদগাহে ছাতা ও জায়নামাজ ছাড়া অন্য কিছু নয়’  » «   ‘আমিও প্রেগনেন্ট হয়েছি, অনেকবার অ্যাবরশনও করিয়েছি’  » «   গুগল পেজ ইরর দেখায় কেন?  » «   রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, সিইসি কে কোথায় ঈদ করছেন  » «   ইসি সচিব : তিন সিটি নির্বাচনের তফসিল ঘোষণা  » «   বিপজ্জনক রূপ নিয়েছে মনু ও ধলাই  » «   বিশ্বকাপের একদিন আগে বরখাস্ত স্পেন কোচ!  » «   ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে ৭ কি.মি. যানজট  » «   শারীরিক সম্পর্ক নিয়ে আলিয়ার সোজা কথা!  » «   যে কারণে ইউনাইটেড হাসপাতালে যেতে চান খালেদা  » «   খালেদা চিকিৎসা চান নাকি রাজনীতি করছেন : সেতুমন্ত্রী  » «   যানজটের কথা শুনিনি, কেউ অভিযোগও করেননি  » «   ডিএমপি কমিশনার আছাদুজ্জামান ‘বকশিসের নামে নীরব চাঁদাবাজি নেই’  » «  

রোহিঙ্গা ইস্যু ‘জাতির জন্য বড় চ্যা‌লেঞ্জ’



নিউজ ডেস্ক:: রোহিঙ্গা ইস্যু ‘জাতির জন্য বড় চ্যা‌লেঞ্জ’ দাবি করে এই ইস্যুতে সরকারের ভূমিকার সমালোচনা করে বিএনপির মহাস‌চিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, রোহিঙ্গা ইস্যুতে দ্বিধান্বিত ও বিলম্বিত প্রতিক্রিয়ার কারণে বাংলাদেশ সরকারের ভূমিকা প্রশ্নবিদ্ধ হয়েছে।
২৪ সেপ্টেম্বর রোববার রাজধানীর একটি হোটেলে ‘জেনোসাইড ইন মিয়ানমার অ্যান্ড দ্য রোল অব বাংলাদেশ’ শিরোনামে বিএনপি আয়োজিত গোলটেবিল বৈঠকে এ সব কথা বলেন তিনি।
ফখরুল বলেন, ‘এটি জাতির জন্য বড় চ্যা‌লেঞ্জ। এই মানবিক বিপর্যয়ের জন্য মিয়ানমার সরকার দায়ী। তারা রোহিঙ্গা জাতিগোষ্ঠীকে নির্মূল করতে বদ্ধ পরিকর। ইতোমধ্যে আন্তর্জাতিক গণআদালত মিয়ানমার সেনাপ্রধান ও অং সান সুচিকে অভিযুক্ত করেছেন।’
বৈঠকে উপস্থিত নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, রোহিঙ্গা সংকট ক্রমেই বাড়ছে। এই সংকট সমাধানে বাংলাদেশ ও মিয়ানমার উভয় সরকার ও আন্তর্জাতিক ফোরামের ওপর চাপ সৃষ্টি করতে প্রধান রাজনৈতিক দল হিসেবে বিএনপিকে বিভিন্ন কর্মসূচি দিতে হবে।
বিএনপি আয়োজিত গোলটেবিল বৈঠ‌কে বিএন‌পির জ্যেষ্ঠ নেতাদের পাশাপাশি ১২টি দে‌শের কূট‌নীতিকসহ দেশের বু‌দ্ধিজীবীরা উপ‌স্থিত ছি‌লেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: