মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
নতুন সড়ক পরিবহন আইন কার্যকরের ‘বিরোধিতায়’ ১১ জেলায় বাস চালানো বন্ধ  » «   নগরীতে ৪৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে পিয়াজ, ক্রেতাদের দীর্ঘ লাইন  » «   বলিভিয়ার অশান্তির নেপথ্যে ‘সাদা সোনা’, যা পরবর্তী বিশ্বের আকাঙ্ক্ষিত বস্তু  » «   আবরার হত্যা: পলাতক চারজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি  » «   ‘অপকর্মে’ সংকুচিত দ. কোরিয়ার শ্রমবাজার  » «   ৩০০ টাকার পিয়াজ সরকারের দিনবদলের সনদ: ডাকসু ভিপি নুর  » «   অযোধ্যা রায় পুনর্বিবেচনার আবেদন করছে মুসলিমরা  » «   ভাঙছে শরিক দল সঙ্কটে ঐক্যফ্রন্ট  » «   হলি আর্টিসান হামলা: রায় ২৭ নভেম্বর  » «   চাকা ফেটেছে নভোএয়ারের, ভাগ্যগুণে বেঁচে গেলেন ৩৩ যাত্রী  » «   হাত-পা ছাড়াই মুখে ভর করে লিখে পিইসি দিচ্ছে লিতুন  » «   প্রধানমন্ত্রীকে দেয়া বিএনপির চিঠিতে আবরার হত্যার বর্ণনা  » «   ১৫০ যাত্রী নিয়ে মাঝ আকাশে বিপাকে ভারতীয় বিমান, রক্ষা করল পাকিস্তান  » «   বিমান ছাড়াও ট্রেন, ট্রাক, বাসে করে আসছে পেঁয়াজ: সিলেটে পরিকল্পনামন্ত্রী  » «   চুক্তির তথ্য জানতে প্রধানমন্ত্রীকে চিঠি দিল বিএনপি  » «  

৯ উইকেটে জিতে সেমিতে দ. আফ্রিকা



battingস্পোর্টস ডেস্ক :: বিশ্বকাপের প্রথম কোয়ার্টার ফাইনালে শ্রীলংকাকে ৯ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়ে চলতি বিশ্বকাপের প্রথম দল হিসেবে সেমিফাইনালে উত্তীর্ণ হল দক্ষিণ আফ্রিকা। শ্রীলংকার করা ১৩৩ রানের জবাবে ১৯২ বল ও ৯ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে নোঙর করে প্রোটিয়ারা। বিশ্বকাপের নকআউট পর্বে প্রোটিয়াদের এটাই প্রথম জয়।

বুধবার বোলারদের কল্যাণে বিশ্বকাপের নকআউট পর্বে প্রথমবারের মতো জয়ের জন্য সহজ লক্ষ্যই পেল প্রোটিয়ারা। সেই লক্ষ্যে ছুটতে গিয়ে কুইন্টন ডি ককের ‘ঝড়ো’ ব্যাটিংয়ে সহজেই জয়ের বন্দরে পৌঁছে যায় ডি ভিলিয়ার্সের দল। হাশিম আমলা ১৬ রান করে লাসিথ মালিঙ্গার বলে কুলাসেকারাকে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেন। ৩৯ বলে ৯টি চারের সাহায্যে হাফ সেঞ্চুরি করা ডি কক ৭৮ রান নিয়ে অপরাজিত থাকেন। তার সঙ্গী ডু প্লেসিসের সংগ্রহ ২১ রান।।

এর আগে টসে জিতে ব্যাট করতে নেমে ইমরান তাহিন ও জেপি ডুমিনির বোলিং তোপে পড়ে ১৩৩ রানে গুটিয়ে যায় শ্রীলংকা। লংকানদের হয়ে নবম ব্যাটসম্যান হিসেবে আউট হওয়া সাঙ্গাকারা সর্বোচ্চ ৪৫ রান করেন। এছাড়া লাহিরু থিরিমান্নে ৪১ ও অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউস করেন ১৯ রান। আর কোনো লংকান ব্যাটসম্যান দুই অংকের কোটা স্পর্শ করতে পারেননি।

প্রোটিয়াদের হয়ে ইমরান তাহির ২৬ রানে ৪টি ও হ্যাটট্রিক করা ডুমিনি ২৯ রানে নেন ৩টি উইকেট। একটি করে উইকেট নেন স্টেইন, মরকেল ও কাইল অ্যাবট।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: