বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
আফগানিস্তানে হাসপাতালে ভয়াবহ হামলা, নিহত ২০  » «   রাজনীতিতে যোগ দেবেন নুর, জানালেন দলের নাম  » «   নারায়ণগঞ্জে একই পরিবারের ৩ জনকে গলা কেটে হত্যা  » «   মোদিকে আকাশপথ ব্যবহারের অনুমতি দিলোনা পাকিস্তান  » «   ৮ ভোটে হেরে গেলেন ছাত্রদলের সেই শ্রাবণ  » «   সিলেটের ৬ জনসহ বদলি হলেন ৫৩ বিচারক  » «   ক্যাসিনোর টাকার ভাগ কে কে পেতেন, নাম বলছেন খালেদ  » «   অমর নায়ক সালমানের জন্মবার্ষিকী আজ  » «   ছাত্রদলের সভাপতি খোকন, সাধারণ সম্পাদক শ্যামল  » «   মাদরাসা ছাত্রীকে জিনে নিয়ে গেছে!  » «   রোহিঙ্গাদের এনআইডি বানিয়ে দিয়ে কোটিপতি!  » «   প্রধানমন্ত্রীর পদ হারাচ্ছেন নেতানিয়াহু!  » «   ৬০ নম্বরের পরীক্ষা দিয়ে হতে হবে ছাত্রলীগ নেতা  » «   মিয়ানমার তাদের লোকদের ফেরত নিতে রাজি হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী  » «   রাজশাহীতে মা-ছেলে হত্যায় আ.লীগ নেতাসহ ৩ জনের মৃত্যুদণ্ড  » «  

৮৫ টি দেশে বিনামূল্যে কল সুবিধা দিবে ‘কল প্লাস’



7. Call Plusনিউজ ডেস্ক::
বাজারে আসছে বিনামূল্যে মোবাইল ফোনে ও ল্যান্ডফোনে কল করার অ্যাপ। কল প্লাস নামের এই অ্যাপ দিয়ে বিশ্বের ৮৫ টি দেশে কথা বলা যাবে।

সি-নেটের এক রিপোর্টে বলা হয়েছে, রিসিভারের ডিভাইসে ইনস্টল না থাকা সত্ত্বেও কল প্লাস নামের এই অ্যাপের ফ্রি কল সুবিধা পাবেন ব্যবহারকারীরা।

অ্যাপটি বর্তমানে অ্যান্ড্রয়েড ও আইওএস ডিভাইসের জন্য তৈরি করা হয়েছে। এর সাহায্যে যে কোনো ব্যবহারকারী ল্যান্ড ও সেল ফোনে বিনামূল্যে কল করতে পারবেন। এক্ষেত্রে অপর প্রান্তে ‘কলার আইডি’ হিসেবে ব্যবহারকারীর বর্তমান নাম্বারটিই দেখাবে।

অ্যাপ প্রস্তুতকারীদের একজন জানিয়েছেন, মেক্সিকো, চীন, ব্রাজিল ও ইউরোপের যে কোনো দেশে এই অ্যাপের সাহায্যে যতক্ষণ খুশি ততক্ষণ কথা বলা যাবে, তবে সেটা কেবল ল্যান্ডফোনে। আপাতত এইসব দেশে সেল ফোনে কল করা যাবে না। তবে অন্য যে কোনো দেশের ক্ষেত্রে দুটি অপশন তথা সেল ও ল্যান্ড ফোনে কথা বলা যাবে।

কল প্লাস বিনামূল্য কথা বলার সুযোগ দিলেও অ্যাপটি কিন্তু যথারীতি কিনতেই হবে। সেজন্য এক দিনের আনলিমিটেড সার্ভিসের জন্য গুনতে হবে ৯৯ সেন্ট, দুই দিনের জন্য প্রায় ২ ডলার এবং এক মাসের জন্য প্রায় ২০ ডলার।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: