বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ১৩ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
যেভাবে আরবদের সবচেয়ে জনপ্রিয় নেতা হয়ে উঠেছেন এরদোগান  » «   উত্ত্যক্তের প্রতিবাদ করায় নার্সকে মেরে ফেলল বখাটে  » «   সড়কে নামাজ ঠেকাতে রাস্তায় বসে বিজেপির মন্ত্র পাঠ  » «   খুনির সঙ্গে রিফাতের স্ত্রী মিন্নির ‘সম্পর্কের তথ্য’ ফাঁস  » «   প্রাথমিকের শিক্ষক বদলির নীতিমালায় ফের পরিবর্তন।  » «   রিফাতের হত্যাকারীদের গ্রেফতারের নির্দেশ প্রধানমন্ত্রীর  » «   মুসলিম যুবককে হত্যার ঘটনায় উত্তাল ভারত, বিচারের আশ্বাস দিলেন মোদী  » «   টিম ইন্ডিয়ার কমলা জার্সি নিয়ে চলছে রাজনীতি  » «   ভারতীয় এমপির যে ভাষণে উত্তাল স্যোশাল মিডিয়া  » «   দুই প্রকৌশলীকে পেটালেন আওয়ামী লীগ-ছাত্রলীগ নেতারা  » «   সিলেটে বিদেশী মদসহ ৪ মাদক ব্যবসায়ী গ্রেফতার  » «   রেল লাইন সংস্কারের দাবিতে শাহবাগে সিলেটি শিক্ষার্থীদের মানববন্ধবন  » «   আসামে নাগরিক তালিকা থেকে বাদ পড়লেন আরও এক লাখ  » «   বিশ্বনাথে ডাকাতের সঙ্গে গোলাগুলি, ৫ পুলিশ গুলিবিদ্ধ  » «   প্রাথমিকে চলতি দায়িত্বপ্রাপ্ত শিক্ষকদের জন্য সুখবর  » «  

৮৫ টি দেশে বিনামূল্যে কল সুবিধা দিবে ‘কল প্লাস’



7. Call Plusনিউজ ডেস্ক::
বাজারে আসছে বিনামূল্যে মোবাইল ফোনে ও ল্যান্ডফোনে কল করার অ্যাপ। কল প্লাস নামের এই অ্যাপ দিয়ে বিশ্বের ৮৫ টি দেশে কথা বলা যাবে।

সি-নেটের এক রিপোর্টে বলা হয়েছে, রিসিভারের ডিভাইসে ইনস্টল না থাকা সত্ত্বেও কল প্লাস নামের এই অ্যাপের ফ্রি কল সুবিধা পাবেন ব্যবহারকারীরা।

অ্যাপটি বর্তমানে অ্যান্ড্রয়েড ও আইওএস ডিভাইসের জন্য তৈরি করা হয়েছে। এর সাহায্যে যে কোনো ব্যবহারকারী ল্যান্ড ও সেল ফোনে বিনামূল্যে কল করতে পারবেন। এক্ষেত্রে অপর প্রান্তে ‘কলার আইডি’ হিসেবে ব্যবহারকারীর বর্তমান নাম্বারটিই দেখাবে।

অ্যাপ প্রস্তুতকারীদের একজন জানিয়েছেন, মেক্সিকো, চীন, ব্রাজিল ও ইউরোপের যে কোনো দেশে এই অ্যাপের সাহায্যে যতক্ষণ খুশি ততক্ষণ কথা বলা যাবে, তবে সেটা কেবল ল্যান্ডফোনে। আপাতত এইসব দেশে সেল ফোনে কল করা যাবে না। তবে অন্য যে কোনো দেশের ক্ষেত্রে দুটি অপশন তথা সেল ও ল্যান্ড ফোনে কথা বলা যাবে।

কল প্লাস বিনামূল্য কথা বলার সুযোগ দিলেও অ্যাপটি কিন্তু যথারীতি কিনতেই হবে। সেজন্য এক দিনের আনলিমিটেড সার্ভিসের জন্য গুনতে হবে ৯৯ সেন্ট, দুই দিনের জন্য প্রায় ২ ডলার এবং এক মাসের জন্য প্রায় ২০ ডলার।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: