বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
তরুণ ও যুবকদের জন্য যে চমক আ. লীগ-বিএনপির ইশতেহারে  » «   নারায়ণগঞ্জে গ্যাসের আগুনে একই পরিবারের ৯ জন দগ্ধ  » «   আমার কিছু হলে দায়ী আপনারা মামা-ভাগ্নে: সিইসিকে গোলাম মাওলা রনি  » «   ভুলভ্রান্তি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন: শেখ হাসিনা  » «   মাহবুব তালুকদারের বক্তব্য অসত্য: সিইসি  » «   ভোটের ফলাফল প্রকাশে বিশেষ সতর্কতা অবলম্বনের নির্দেশ  » «   ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় মইনুলের জামিন  » «   বাংলাদেশের বিজয় দিবসকে অবজ্ঞা শেহবাগের!  » «   সারাদেশে ১ হাজার ১৬ প্লাটুন বিজিবি মোতায়েন  » «   প্রার্থিতা নিয়ে রিট খারিজ, নির্বাচন করতে পারবেন না খালেদা জিয়া  » «   জামায়াতের ২২ প্রার্থীর মনোনয়ন বাতিলে রুল  » «   সিলেটে প্রাধান্য উন্নয়ন ও গণতন্ত্র পুনরুদ্ধার  » «   বিএনপির ইশতেহার ঘোষণা করছেন ফখরুল  » «   আপিলেও ভোটের পথ খুলল না ইলিয়াসপত্নী লুনার  » «   যেসব ‘বিশেষ’ অঙ্গীকার থাকছে আ. লীগের নির্বাচনি ইশতেহারে  » «  

৭ দিনের কর্মসূচি ঘোষণা বিএনপির



নিউজ ডেস্ক::বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮২তম জন্মবার্ষিকী উপলক্ষে ৭দিন ব্যাপী কর্মসূচির ঘোষণা দিয়েছে দলটি।

সোমবার (৮ জানুয়ারি) রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে আগামী ১৯ জানুয়ারি দলটির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮২তম জন্মবার্ষিকী পালন উপলক্ষে এক যৌথসভা অনুষ্ঠিত হয়। সভায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব, যুগ্ম মহাসচিববৃন্দ, সম্পাদকমন্ডলী এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকগণ উপস্থিত ছিলেন।

যৌথ সভা শেষে সর্বসম্মতিক্রমে নিম্নলিখিত সিদ্ধান্তসমূহ গণমাধ্যমে জানানো হয়। জিয়াউর রহমানের ৮২তম জন্মবার্ষিকী উপলক্ষে বিএনপির নিম্নলিখিত কর্মসূচি:

১। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮২তম জন্মবার্ষিকী উপলক্ষে ১৯ জানুয়ারি সকাল ১০টায় বিএনপির সম্মানিত চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে দলের জাতীয় নেতৃবৃন্দ এবং সকল পর্যায়ের নেতাকর্মী শেরেবাংলা নগরস্থ শহীদ জিয়ার মাজারে ফাতেহা পাঠ ও পুষ্পার্ঘ অর্পণ করবেন।

২। ঐদিন দলের কেন্দ্রীয় কার্যালয়সহ সারা দেশের দলীয় কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন করা হবে।

৩। জন্মবার্ষিকী উপলক্ষে দৈনিক সংবাদপত্রে ক্রোড়পত্র প্রকাশ করা হবে।

৪। দিবসটি উপলক্ষে দলের উদ্যোগে পোষ্টার প্রকাশ করা হবে।

৫। দিবসটি উপলক্ষে বিএনপির উদ্যোগে কেন্দ্রীয়ভাবে আগামী ১৮ জানুয়ারি রাজধানীর রমনাস্থ ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

৬। দিবসটি উপলক্ষে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের উপর প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হবে।

৭। বিএনপির উদ্যোগে দিবসটি উপলক্ষে রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

৮। বিএনপির উদ্যোগে দুস্থদের মাঝে শীত বস্ত্র বিতরণ করা হবে।

৯। দিবসটি উপলেক্ষে জাতীয়তাবাদী ছাত্রদলের উদ্যোগে আলোকচিত্র প্রদর্শণ করা হবে।

১০। দিবসটি উপলক্ষে জাতীয়তাবাদী শ্রমিক দল এক বর্ণাঢ্য র‌্যালি করবে।

১১। জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা-জাসাস এর উদ্যোগে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

১২। জাতীয়তাবাদী মহিলা দলের উদ্যোগে দুস্থদের মাঝে জামা-কাপড় বিতরণ করা হবে।

১৩। ডক্টর এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-ড্যাব এর উদ্যোগে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের নীচ তলায় আগামী ১৯ জানুয়ারি দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হবে।

১৪। দলের সকল অঙ্গ ও সহযোগী সংগঠন নিজ নিজ উদ্যোগে আলোচনা সভার আয়োজন করবে।

১৫। অনুরূপভাবে সারা দেশে মহানগর ও জেলা পর্যায়ে বিএনপির বিভিন্ন ইউনিটসমূহ নিজেদের সুবিধানুযায়ী দিবসটি পালনে যথাযথ উদ্যোগ গ্রহণ করবে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: