বৃহস্পতিবার, ২১ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ছাত্রীর সঙ্গে শিক্ষকের কুকীর্তি ফাঁস!  » «   মায়ের পছন্দ ব্রাজিল, সমর্থক জয়ও  » «   পুলিশ কমিশনার‘ঈদগাহে ছাতা ও জায়নামাজ ছাড়া অন্য কিছু নয়’  » «   ‘আমিও প্রেগনেন্ট হয়েছি, অনেকবার অ্যাবরশনও করিয়েছি’  » «   গুগল পেজ ইরর দেখায় কেন?  » «   রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, সিইসি কে কোথায় ঈদ করছেন  » «   ইসি সচিব : তিন সিটি নির্বাচনের তফসিল ঘোষণা  » «   বিপজ্জনক রূপ নিয়েছে মনু ও ধলাই  » «   বিশ্বকাপের একদিন আগে বরখাস্ত স্পেন কোচ!  » «   ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে ৭ কি.মি. যানজট  » «   শারীরিক সম্পর্ক নিয়ে আলিয়ার সোজা কথা!  » «   যে কারণে ইউনাইটেড হাসপাতালে যেতে চান খালেদা  » «   খালেদা চিকিৎসা চান নাকি রাজনীতি করছেন : সেতুমন্ত্রী  » «   যানজটের কথা শুনিনি, কেউ অভিযোগও করেননি  » «   ডিএমপি কমিশনার আছাদুজ্জামান ‘বকশিসের নামে নীরব চাঁদাবাজি নেই’  » «  

‘৬ মাস দেরি করছে বাংলাদেশি কর্মীরা’



8. arab newsনিউজ ডেস্ক::
সৌদি আরবের সংবাদমাধ্যম আরব নিউজের এক প্রতিবেদনে বলা হয়, বাংলাদেশের ৫০ ভাগ কর্মী সৌদি পাঠাতে কমপক্ষে ৬ মাস দেরি করে থাকে।

দেশটির কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি চেম্বারের প্রধান বলেন, বাংলাদেশ থেকে কর্মী নিয়োগে ৬ মাস দেরি করছে। বাংলাদেশ নারী কর্মীর থেকে পুরুষ কর্মী পাঠানোকে বেশি প্রাধান্য দিচ্ছে বলেই এ সম্যসা তৈরি হয়েছে।

তিনি আরো বলেন, যদিও দুই দেশের মধ্যে সম্পর্ক খুবই ভালো তাও বাংলাদেশ নারী কর্মী পাঠাতে কম ইচ্ছুক বলেই কর্মী নিয়োগে ধীর গতি দেখা দিচ্ছে।

সৌদি ৫,০০০ নারী কর্মীর জন্য আবেদন করলেও বাংলাদেশ থেকে কোন সাড়া পাওয়া যায়নি বলে প্রতিবেদনে বলা হয়।

আর এ সম্যসা সমাধান না হলে গৃহস্থালি কাজের জন্য সৌদিতে প্রায় ১০,০০০ নারী কর্মীর প্রয়োজন দেখা দিবে। এছাড়া নতুন চুক্তি অনুযায়ী বাংলাদেশ থেকে ১,৩৬০ জন কর্মী সৌদি গিয়েছে বলে জানানো হয়।

সূত্র: আরব নিউজ

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: