বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ফুটপাতের খাবার বিক্রেতা থেকে সিঙ্গাপুরের রাষ্ট্রপতি!  » «   বিএনপি নেতাদের ওপর ক্ষুব্ধ তারেক রহমান!  » «   পায়রা বন্দরের নিরাপত্তায় পুলিশের বিশেষ আয়োজন  » «   সরকারের চাপের মুখে দেশত্যাগ করতে হয়েছে: এসকে সিনহা  » «   পুতিন আমাকে হত্যার চেষ্টা করেছে : রাশিয়ান মডেল  » «   বঙ্গোপসাগরে নিম্নচাপ: ৩ নম্বর সতর্ক সংকেত  » «   ফের গ্রেপ্তার নাজিব রাজাক; দায়ের হবে ২১ মামলা  » «   প্রাথমিকে শিক্ষক নিয়োগ আবেদনেই প্রতিষ্ঠানের ৪০ কোটিরও বেশি আয় !  » «   ইউএনওদের জন্য উচ্চমূল্যে ১০০ জিপ গাড়ি, আপত্তি অর্থ মন্ত্রণালয়ের  » «   ডিজিটাল হলো জাতীয় পরিচয়পত্রের সেবা ব্যবস্থাপনা  » «   লন্ডনে মুসলিমদের ওপর গাড়ি হামলা, আহত ৩  » «   সরকারি চাকরিজীবীদের ৫% সুদে গৃহঋণের আবেদন অক্টোবরে  » «   ভারতে তিন তালাককে শাস্তিযোগ্য অপরাধ ঘোষণা  » «   স্কুলছাত্রীকে পিটিয়ে অজ্ঞান করলেন শিক্ষক  » «   বোমা দিচ্ছে যুক্তরাষ্ট্র, আর ইয়েমেনে সেই বোমা ফেলছে সৌদি  » «  

‘৬ মাস দেরি করছে বাংলাদেশি কর্মীরা’



8. arab newsনিউজ ডেস্ক::
সৌদি আরবের সংবাদমাধ্যম আরব নিউজের এক প্রতিবেদনে বলা হয়, বাংলাদেশের ৫০ ভাগ কর্মী সৌদি পাঠাতে কমপক্ষে ৬ মাস দেরি করে থাকে।

দেশটির কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি চেম্বারের প্রধান বলেন, বাংলাদেশ থেকে কর্মী নিয়োগে ৬ মাস দেরি করছে। বাংলাদেশ নারী কর্মীর থেকে পুরুষ কর্মী পাঠানোকে বেশি প্রাধান্য দিচ্ছে বলেই এ সম্যসা তৈরি হয়েছে।

তিনি আরো বলেন, যদিও দুই দেশের মধ্যে সম্পর্ক খুবই ভালো তাও বাংলাদেশ নারী কর্মী পাঠাতে কম ইচ্ছুক বলেই কর্মী নিয়োগে ধীর গতি দেখা দিচ্ছে।

সৌদি ৫,০০০ নারী কর্মীর জন্য আবেদন করলেও বাংলাদেশ থেকে কোন সাড়া পাওয়া যায়নি বলে প্রতিবেদনে বলা হয়।

আর এ সম্যসা সমাধান না হলে গৃহস্থালি কাজের জন্য সৌদিতে প্রায় ১০,০০০ নারী কর্মীর প্রয়োজন দেখা দিবে। এছাড়া নতুন চুক্তি অনুযায়ী বাংলাদেশ থেকে ১,৩৬০ জন কর্মী সৌদি গিয়েছে বলে জানানো হয়।

সূত্র: আরব নিউজ

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: