সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সিলেটে বিএনপি নেতাকর্মীদের মারধর ও ধরপাকড়ের অভিযোগ  » «   আটকে রেখে তিন সাংবাদিককে পেটালো বুয়েট ছাত্রলীগ  » «   সিরিয়ায় মসজিদ ধ্বংস করল মার্কিন জোট  » «   বাবার স্বপ্ন পূরণে বড় চাকরি ছেড়ে আপনাদের সেবায় এসেছি: রেজা কিবরিয়া  » «     » «   নির্বাচনে ‘সংঘাত’ একেবারে উড়িয়ে দেওয়া যায় না: সিইসি  » «   জাতীয় ঐক্যফ্রন্টের ২৫ সদস্যের সমন্বয়ক কমিটি  » «   আফগানিস্তানে মার্কিন বিমান হামলায় ১২ শিশুসহ নিহত ২০  » «   মহান বিজয় দিবসে জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা  » «   চমক থাকছে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে  » «   দুই-তিন দিনের মধ্যে ইসিতে যাবে বিএনপি  » «   কাদের সিদ্দিকী রাজাকার, বদমাইশ : মির্জা আজম  » «   নির্বাচনের ৭ দিন আগে ব্যালট পৌঁছে যাবে: ইসি সচিব  » «   রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে চান ড. কামাল  » «   যুক্তরাষ্ট্র-অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড কানাডায় বোমা হামলার হুমকি  » «  

‘৬ মাস দেরি করছে বাংলাদেশি কর্মীরা’



8. arab newsনিউজ ডেস্ক::
সৌদি আরবের সংবাদমাধ্যম আরব নিউজের এক প্রতিবেদনে বলা হয়, বাংলাদেশের ৫০ ভাগ কর্মী সৌদি পাঠাতে কমপক্ষে ৬ মাস দেরি করে থাকে।

দেশটির কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি চেম্বারের প্রধান বলেন, বাংলাদেশ থেকে কর্মী নিয়োগে ৬ মাস দেরি করছে। বাংলাদেশ নারী কর্মীর থেকে পুরুষ কর্মী পাঠানোকে বেশি প্রাধান্য দিচ্ছে বলেই এ সম্যসা তৈরি হয়েছে।

তিনি আরো বলেন, যদিও দুই দেশের মধ্যে সম্পর্ক খুবই ভালো তাও বাংলাদেশ নারী কর্মী পাঠাতে কম ইচ্ছুক বলেই কর্মী নিয়োগে ধীর গতি দেখা দিচ্ছে।

সৌদি ৫,০০০ নারী কর্মীর জন্য আবেদন করলেও বাংলাদেশ থেকে কোন সাড়া পাওয়া যায়নি বলে প্রতিবেদনে বলা হয়।

আর এ সম্যসা সমাধান না হলে গৃহস্থালি কাজের জন্য সৌদিতে প্রায় ১০,০০০ নারী কর্মীর প্রয়োজন দেখা দিবে। এছাড়া নতুন চুক্তি অনুযায়ী বাংলাদেশ থেকে ১,৩৬০ জন কর্মী সৌদি গিয়েছে বলে জানানো হয়।

সূত্র: আরব নিউজ

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: