মঙ্গলবার, ২১ নভেম্বর ২০১৭ খ্রীষ্টাব্দ | ৭ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লিপস্টিক যখন মাজাদার খাবার!  » «   কিশোরী ধর্ষণের প্রমান মেলায় ২ নেতার বিরুদ্ধে অভিযোগপত্র  » «   শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের চেতনা সমৃদ্ধ শিক্ষা দিতে হবে- রেজাউল রহিম লাল  » «   মাশরাফির রংপুরের কাছে নাসিরের সিলেটের পরাজয়!  » «   যাত্রীবাহী বাসের ধাক্কায় নারীর মৃত্যু  » «   সালমানের স্ত্রী-সন্তান থাকে বিদেশে!  » «   পুলিশ পেটালো ছাত্রলীগ!  » «   চুয়াডাঙ্গায় সাপের কামড়ে একজনের মৃত্যু  » «   বিপিএল পয়েন্ট টেবিলে কে কোথায় দাঁড়িয়ে  » «   আম্পায়ারের সঙ্গে সাকিবের এ কেমন আচরণ!  » «   সংসদে বাদলকে তুলোধুনো করলেন নৌমন্ত্রী  » «   ৭ মার্চ কেন জাতীয় দিবস নয় : হাইকোর্ট  » «   আজ সুফিয়া কামালের জন্মদিন  » «   অভিবাসীবিরোধী নন ট্রাম্প  » «   আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধন করবেন শাহরুখ  » «  

‘৬ মাস দেরি করছে বাংলাদেশি কর্মীরা’



8. arab newsনিউজ ডেস্ক::
সৌদি আরবের সংবাদমাধ্যম আরব নিউজের এক প্রতিবেদনে বলা হয়, বাংলাদেশের ৫০ ভাগ কর্মী সৌদি পাঠাতে কমপক্ষে ৬ মাস দেরি করে থাকে।

দেশটির কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি চেম্বারের প্রধান বলেন, বাংলাদেশ থেকে কর্মী নিয়োগে ৬ মাস দেরি করছে। বাংলাদেশ নারী কর্মীর থেকে পুরুষ কর্মী পাঠানোকে বেশি প্রাধান্য দিচ্ছে বলেই এ সম্যসা তৈরি হয়েছে।

তিনি আরো বলেন, যদিও দুই দেশের মধ্যে সম্পর্ক খুবই ভালো তাও বাংলাদেশ নারী কর্মী পাঠাতে কম ইচ্ছুক বলেই কর্মী নিয়োগে ধীর গতি দেখা দিচ্ছে।

সৌদি ৫,০০০ নারী কর্মীর জন্য আবেদন করলেও বাংলাদেশ থেকে কোন সাড়া পাওয়া যায়নি বলে প্রতিবেদনে বলা হয়।

আর এ সম্যসা সমাধান না হলে গৃহস্থালি কাজের জন্য সৌদিতে প্রায় ১০,০০০ নারী কর্মীর প্রয়োজন দেখা দিবে। এছাড়া নতুন চুক্তি অনুযায়ী বাংলাদেশ থেকে ১,৩৬০ জন কর্মী সৌদি গিয়েছে বলে জানানো হয়।

সূত্র: আরব নিউজ

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: