রবিবার, ২৪ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ১০ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
একাত্তরের গণহত্যা আন্তর্জাতিক ফোরামগুলোতে তুলবে জাতিসংঘ  » «   এ বছর থেকেই তৃতীয় শ্রেণি পর্যন্ত থাকছে না পরীক্ষা  » «   মসজিদে হামলা: ৮ দিনেও জ্ঞান ফেরেনি চার বছর বয়সী আলিনের  » «   মালিতে ১৩৪ মুসলিম আদিবাসীকে গুলি করে হত্যা  » «   ইভিএমএ ভোট দেই এক জায়গায়,আরেক জায়গায়  » «   ভোটকেন্দ্র দখল নিয়ে দু’পক্ষের গোলাগুলি, গুলিবিদ্ধ পুলিশ সদস্য  » «   আড়াই ঘণ্টায় ভোট পড়েছে ৩টি!  » «   ব্রেক্সিট ঠেকাতে ফের গণভোট ও মে’র পদত্যাগ দাবিতে উত্তাল ব্রিটেন  » «   যুক্তরাষ্ট্র সীমান্তে চরম হেনস্থার শিকার ৯ বছরের বালিকা  » «   রাতেই ব্যালটে সিল মারায় নির্বাচন স্থগিত  » «   বাসচাপায় সিকৃবি ছাত্র হত্যা, চালক-হেলপার গ্রেফতার  » «   উপজেলা পরিষদ নির্বাচনে তৃতীয় ধাপের ভোটগ্রহণ চলছে  » «   লাগামহীনভাবে বাড়ছে দ্রব্যমূল্য: রমজানপূর্ব মজুদদারিতে কারসাজি  » «   সন্ত্রাস ও হিংসা মোকাবেলায় একসঙ্গে কাজ করতে পাকিস্তানকে আহ্বান মোদির  » «   সংসদে লুকিয়ে চকলেট খেয়ে ক্ষমা চাইলেন ট্রুডো!  » «  

৬ মাসে যেভাবে ১৭ কেজি ওজন কমালেন এই গৃহবধূ!



লাইফস্টাইল ডেস্ক::মুটিয়ে যাওয়ার পর ওজন কমানোর বিষয়টি অনেকের কাছেই দুঃস্বপ্নের মতো মনে হয়। অনেক ধরনের চেষ্টা করেও কোনো কিছুতেই কমানো যাচ্ছে না শরীরে জমে থাকা অবাঞ্ছিত মেদ? রুটিন মোতাবেক নিময় মেনে খাওয়া-দাওয়া থেকে শুরু করে জিমে গিয়ে ব্যায়াম করা, এসবের কোনো কিছুই বাদ যাচ্ছে না। তবুও কেন কমানো যাচ্ছে না মেদ?

এই ওজন কমানোর কাজটা তো গৃহবধূদের জন্য আরো কঠিন। সারাদিন ধরে পরিবারের কাজ সামলাতে সামলাতে নিজের দিকে নজর দেওয়ার সময়ই পান না। এ কারণে ওজন কিংবা মেদ, আপন মনে নিজের মতোই বেড়ে চলেছে। এর পাশাপাশি পাল্লা দিয়ে বেড়ে চলেছে ওজন সংক্রান্ত নানা রোগের বহর।

কিন্তু ঈশা পাল নামের এক গৃহবধূ মাত্র ৬ মাসে ১৭ কেজি ওজন কমিয়ে ফেলেছেন। এটা শোনার পর হয়তো সবাই অবাক হচ্ছেন। হ্যাঁ, হবারই কথা। তার মেদ ঝরিয়ে ওজন কমানোর গল্প আপনাকেও হয়তো প্রেরণা দেবে।

চলুন জেনে নেই, কীভাবে ওই গৃহবধূ ওজন কমিয়েছিলেন-

ঈশা পাল নামের ওই গৃহবধূর বয়স ৩৬ বছর। তার ওজন বাড়তে বাড়তে ৭৬ কেজিতে পৌঁছে গিয়েছিল।

ওই গৃহবধূর প্রতিজ্ঞা করেছিলেন, যেভাবেই হোক, যে করেই হোক ওজন কমাবেনই তিনি। তার যেন ভাবা, ঠিক তেমনি কাজ। আর তাই তো নিজের শরীর থেকে ৬ মাসে কমিয়ে ফেললেন ১৭ কেজি ওজন।

ব্রেকফাস্টে কফি আর আমন্ড বাদাম দিয়ে দিন শুরু হতো ঈশা পালের। দুপুর বেলা ভাত, ডাল, সোয়া, দই আর স্যালাড। আর রাতে খেতেন প্রোটিন শেক এবং পনির। এই ছিল তার প্রতিদিনকার খাবারের মেনু।

ওই গৃহবধূর খাবারের তালিকা থেকে শুধু একেবারে বাদ দিয়েছিলেন মিষ্টি। এছাড়া প্রতিদিন হালকা কিছু শরীরচর্চা। ব্যস হয়ে গেল এতে করেই তার ৬ মাসের মধ্যে ১৭ কেজি ওজন কমে গেল।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: