মঙ্গলবার, ১৯ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ছাত্রীর সঙ্গে শিক্ষকের কুকীর্তি ফাঁস!  » «   মায়ের পছন্দ ব্রাজিল, সমর্থক জয়ও  » «   পুলিশ কমিশনার‘ঈদগাহে ছাতা ও জায়নামাজ ছাড়া অন্য কিছু নয়’  » «   ‘আমিও প্রেগনেন্ট হয়েছি, অনেকবার অ্যাবরশনও করিয়েছি’  » «   গুগল পেজ ইরর দেখায় কেন?  » «   রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, সিইসি কে কোথায় ঈদ করছেন  » «   ইসি সচিব : তিন সিটি নির্বাচনের তফসিল ঘোষণা  » «   বিপজ্জনক রূপ নিয়েছে মনু ও ধলাই  » «   বিশ্বকাপের একদিন আগে বরখাস্ত স্পেন কোচ!  » «   ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে ৭ কি.মি. যানজট  » «   শারীরিক সম্পর্ক নিয়ে আলিয়ার সোজা কথা!  » «   যে কারণে ইউনাইটেড হাসপাতালে যেতে চান খালেদা  » «   খালেদা চিকিৎসা চান নাকি রাজনীতি করছেন : সেতুমন্ত্রী  » «   যানজটের কথা শুনিনি, কেউ অভিযোগও করেননি  » «   ডিএমপি কমিশনার আছাদুজ্জামান ‘বকশিসের নামে নীরব চাঁদাবাজি নেই’  » «  

৬ বিদেশি কবিকে সম্মাননা



৬ বিদেশি কবিকে সম্মাননা

ছয় বিদেশি কবিকে সম্মাননা জানানো হয়েছে ঢাকা আন্তর্জাতিক কবি সম্মেলনে। এই ছয়জন মোট চার দেশের নাগরিক।

তারা হলেন- রাশিয়ার ভিক্টর পোগাদাইভ, জার্মানির ইওনা বুরঘার্ট ও টোবিয়াস বুরঘার্ট, অস্ট্রিয়ার মেনফ্রেড কোবো, মারিয়া ডি লো এনজেলেজ কামাচি রিভা ও পুয়ের্তো রিকোর লুস মারিয়া লোপেজ।

বাংলাদেশের কবিতা উদ্যোগ ‘কথক’ আয়োজনে শুক্রবার বিকেলে শিল্পকলা একাডেমিতে এ সম্মেলনে তাদেরকে সম্মাননা জানানো হয়। সম্মেলন উদ্বোধন করেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন। এ সম্মেলন শেষ হবে আজ শনিবার।

সম্মেলনে ‘বিশ্ব সেরা সমকালীন এই ছয় কবির কবিতা’,  ‘মেনফ্রে কোবোর কবিতা’, ‘হান্ড্রেড পোয়েমস অব বাংলাদেশ’, ‘সামিট অ্যান্থলজি’ ও ‘গোধূলী লগন’সহ সাতটি বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: