শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
চমক থাকছে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে  » «   দুই-তিন দিনের মধ্যে ইসিতে যাবে বিএনপি  » «   কাদের সিদ্দিকী রাজাকার, বদমাইশ : মির্জা আজম  » «   নির্বাচনের ৭ দিন আগে ব্যালট পৌঁছে যাবে: ইসি সচিব  » «   রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে চান ড. কামাল  » «   যুক্তরাষ্ট্র-অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড কানাডায় বোমা হামলার হুমকি  » «   ক্ষমা চাইলেন ড. কামাল  » «   মন্দিরের প্রসাদ খেয়ে ১১ জনের মৃত্যু, অসুস্থ ৮১  » «   ২৪ ডিসেম্বর মাঠে নামছে সেনাবাহিনী, থাকবেন ম্যাজিস্ট্রেটও  » «   ইন্টারনেটে ধীর গতি ও মোবাইল ব্যাংকিং বন্ধ চায় আইনশৃঙ্খলা বাহিনী  » «   প্রার্থিতা নিয়ে শুনানি: আদালতের প্রতি খালেদা জিয়ার আইনজীবীদের অনাস্থা  » «   আওয়ামী লীগ ১৬৮ থেকে ২২০ আসনে জিতবে: জয়  » «   সিলেট-২ আসনে বিএনপির প্রার্থী তাহসিনা রুশদীর লুনার মনোনয়ন স্থগিত করেছেন হাইকোর্ট  » «   আম্বানি কন্যার বিয়েতে নাচলেন হিলারি ক্লিনটন [ভিডিও ]  » «   সিলেট-১ আসনে ধানের শীষের প্রচারণার একসঙ্গে মুক্তাদির-আরিফ  » «  

৬ ফার্মেসীকে ভ্রাম্যমান আদালতে জরিমানা আদায়



নিউজ ডেস্ক::মেয়াদবিহীন, নিষিদ্ধ ঔষধ বাজারজাতকরণ, লাইসেন্স ও সার্টিফিকেট বিহীন ফার্মেসী পরিচালনার অপরাধে বুড়িচংয়ে ৬টি ফার্মেসীকে ৩৩ হাজার টাকা আদায় জরিমানা আদায় করেছে ভ্রাম্যমান আদালত।

৩০ জুলাই সোমবার দুপুরে কুমিল্লা জেলার বুড়িচং সদর ও ভরাসার বাজার এলাকায় উপজেলার সহকারি ভূমি কমিশানার (নির্বাহী ম্যাজিস্ট্রেট) জাকিয়া আফরিন এর নেতৃত্বে এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এসময় উপস্থিত ছিলেন জেলা ড্রাগ সুপার হারুনুর রশিদ এবং প্রশাসনের অন্যান্য কর্মকর্তা ও আইন শৃঙ্খলা বাহিনী।

ভ্রাম্যমান আদালতে ১৯৪০ সালের ড্রাগ এ্যাক্ট ১৭,১৮(ক,খ) এর অপরাধে মেয়াদবিহীন, নিষিদ্ধ ঔষধ বাজারজাতকরণ, লাইসেন্স বিহীন এবং সার্টিফিকেট বিহীন ফার্মেসী পরিচালনায় কালে বুড়িচং সদর দক্ষিণ বাজারের বিসমিলল্লাহ মেডিকেল হলের আবদুল খালেককে ৩ হাজার টাকা, রত্না মেডিকেল হলের আবদুস সালাম কে ১০ হাজার টাকা, জেবু মেডিকেল হলের আবদুল কাদের জিলানীকে ৩ হাজার টাকা, ষোলনল ইউনিয়ন ভরাসার বাজার মেহের মেডিকেল হল মো: মোর্শেদ আলমকে ১০ হাজার টাকা, গাউছিয়া মেডিকেল হলের মাহবুবুর বাসার কে ২ হাজার টাকা, তাহের মেডিকেল হলের আবু তাহের কে ৫ হাজার টাকা নগদ জরিমানা আদায় করা হয়।

ভ্রাম্যমান আদালতে পরিচালনাকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট সাংবাদিকদের কে জানায়, আমরা বুড়িচং এবং ভরাসার বাজার বিভিন্ন ফার্মেসীকে অবৈধ ও মেয়াদউর্ত্তীণ ঔষধ বিক্রি হচ্ছে এমন একাধিক অভিযোগ ভিত্তিতে এ অভিযান পরিচালনা করি। এখানে এসে দেখা যায় অপরিচ্ছন্ন পরিবেশে মেয়াদউর্ত্তীণ ঔষধ বিক্রি করা হচ্ছে এবং বাজারজাতকরণ নিষিদ্ধ এমন ঔষধও বিক্রি করা হচ্ছে। সে হিসেবে আমরা ১৯৪০ সালে ড্রাগ এ্যাক্ট ১৭,১৮ (ক,খ) এর অপরাধে ২৭ ধারায় আমরা বেশ কিছু দোকানকে জরিমানা আদায় করেছি। তিনি আরো বলেন, এই সকল সমস্যা সমাধান না হওয়া পর্যন্ত আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

অভিযান পরিচালনাকালে উপস্থিত ছিলেন বুড়িচং থানার এসআই ইয়াছিন ও সঙ্গীয় ফোর্স।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: