সোমবার, ২০ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ক্যারিয়ার গড়তে রাজনীতিতে আসিনি: ইমরান খান  » «   সীমান্তে ভারী অস্ত্র-সেনা বাড়াচ্ছে মিয়ানমার, সতর্ক বিজিবি  » «   সন্তান জন্ম দিতে সাইকেল চালিয়ে হাসপাতালে গেলেন মন্ত্রী  » «   ফেনীতে ট্রাক-মাইক্রোবাস সংঘর্ষ, নিহত ৬  » «   আজ পবিত্র হজ  » «   নিজের বিয়ে বন্ধ করতে যে কাণ্ড করেছিলেন বাজপেয়ী  » «   ভেঙে পড়ার ঝুঁকিতে ফ্রান্সের ৮৪০টি সেতু!  » «   ১ লাখ জাল নোট তৈরিতে খরচ মাত্র ১০ হাজার টাকা!  » «   সেপ্টেম্বরেই ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় : আইনমন্ত্রী  » «   কফি আনানের মৃত্যুতে বিশ্ব নেতাদের শোক  » «   কেরালায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৩৫৭  » «   বন্যার্তদের জন্য অনন্য নজির কেরালার মাছ ব্যবসায়ী ছাত্রীর  » «   বয়স ৬২, অপরাধ ১১২, কে এই মহিলা ডন?  » «   কোরবানির পশুর হাট: মিয়ানমার থেকে গবাদি পশুর রেকর্ড আমদানি  » «   ‘এবার নয়, সংলাপ হবে পরবর্তী নির্বাচনে’  » «  

৬ ফার্মেসীকে ভ্রাম্যমান আদালতে জরিমানা আদায়



নিউজ ডেস্ক::মেয়াদবিহীন, নিষিদ্ধ ঔষধ বাজারজাতকরণ, লাইসেন্স ও সার্টিফিকেট বিহীন ফার্মেসী পরিচালনার অপরাধে বুড়িচংয়ে ৬টি ফার্মেসীকে ৩৩ হাজার টাকা আদায় জরিমানা আদায় করেছে ভ্রাম্যমান আদালত।

৩০ জুলাই সোমবার দুপুরে কুমিল্লা জেলার বুড়িচং সদর ও ভরাসার বাজার এলাকায় উপজেলার সহকারি ভূমি কমিশানার (নির্বাহী ম্যাজিস্ট্রেট) জাকিয়া আফরিন এর নেতৃত্বে এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এসময় উপস্থিত ছিলেন জেলা ড্রাগ সুপার হারুনুর রশিদ এবং প্রশাসনের অন্যান্য কর্মকর্তা ও আইন শৃঙ্খলা বাহিনী।

ভ্রাম্যমান আদালতে ১৯৪০ সালের ড্রাগ এ্যাক্ট ১৭,১৮(ক,খ) এর অপরাধে মেয়াদবিহীন, নিষিদ্ধ ঔষধ বাজারজাতকরণ, লাইসেন্স বিহীন এবং সার্টিফিকেট বিহীন ফার্মেসী পরিচালনায় কালে বুড়িচং সদর দক্ষিণ বাজারের বিসমিলল্লাহ মেডিকেল হলের আবদুল খালেককে ৩ হাজার টাকা, রত্না মেডিকেল হলের আবদুস সালাম কে ১০ হাজার টাকা, জেবু মেডিকেল হলের আবদুল কাদের জিলানীকে ৩ হাজার টাকা, ষোলনল ইউনিয়ন ভরাসার বাজার মেহের মেডিকেল হল মো: মোর্শেদ আলমকে ১০ হাজার টাকা, গাউছিয়া মেডিকেল হলের মাহবুবুর বাসার কে ২ হাজার টাকা, তাহের মেডিকেল হলের আবু তাহের কে ৫ হাজার টাকা নগদ জরিমানা আদায় করা হয়।

ভ্রাম্যমান আদালতে পরিচালনাকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট সাংবাদিকদের কে জানায়, আমরা বুড়িচং এবং ভরাসার বাজার বিভিন্ন ফার্মেসীকে অবৈধ ও মেয়াদউর্ত্তীণ ঔষধ বিক্রি হচ্ছে এমন একাধিক অভিযোগ ভিত্তিতে এ অভিযান পরিচালনা করি। এখানে এসে দেখা যায় অপরিচ্ছন্ন পরিবেশে মেয়াদউর্ত্তীণ ঔষধ বিক্রি করা হচ্ছে এবং বাজারজাতকরণ নিষিদ্ধ এমন ঔষধও বিক্রি করা হচ্ছে। সে হিসেবে আমরা ১৯৪০ সালে ড্রাগ এ্যাক্ট ১৭,১৮ (ক,খ) এর অপরাধে ২৭ ধারায় আমরা বেশ কিছু দোকানকে জরিমানা আদায় করেছি। তিনি আরো বলেন, এই সকল সমস্যা সমাধান না হওয়া পর্যন্ত আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

অভিযান পরিচালনাকালে উপস্থিত ছিলেন বুড়িচং থানার এসআই ইয়াছিন ও সঙ্গীয় ফোর্স।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: