শনিবার, ২০ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিএনপির বিরুদ্ধে গায়েবি মামলার প্রমাণ নেই : আমু  » «   অংশ্রহণমূলক নির্বাচনের জন্য সহযোগিতা করতে প্রস্তুত ইইউ  » «   কমলগঞ্জে ট্রাক চাপায় তরুণী নিহত,চালক পালাতক  » «   বি. চৌধুরীর চায়ের দাওয়াতে যাচ্ছে ন্যাপ–এনডিপি  » «   নভেম্বরের প্রথম সপ্তাহে জাতীয় নির্বাচনের তফসিল: ইসি সচিব  » «   ঈশ্বর, মৃত্যু-পরবর্তী জীবন ও স্বর্গ নিয়ে যা ভাবতেন স্টিফেন হকিং  » «   আইয়ুব বাচ্চুর মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক  » «   সাম্প্রদায়িক সম্প্রতির দৃষ্টান্ত: এক উঠোনে মসজিদ-মন্দির  » «   খাশোগি হত্যা: যুক্তরাষ্ট্রকে সাড়ে ৭ হাজার কোটি টাকা দিল সৌদি  » «   দুর্গাপূজা যেভাবে হলো হিন্দুদের প্রধান ধর্মীয় উৎসব  » «   সিলেটে ফোনে কথা বলা অবস্থায় যুবকের হঠাৎ মৃত্যু  » «   ইরান কখনো পরমাণু বোমা বানাবে না: রুহানি  » «   সিলেটে সমাবেশের অনুমতি পেয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট  » «   বাংলাদেশে আরো সৌদি বিনিয়োগ চান প্রধানমন্ত্রী  » «   কানাডায় প্রকাশ্যে গাঁজা বিক্রি শুরু, ক্রেতাদের ভিড়  » «  

৬ ফার্মেসীকে ভ্রাম্যমান আদালতে জরিমানা আদায়



নিউজ ডেস্ক::মেয়াদবিহীন, নিষিদ্ধ ঔষধ বাজারজাতকরণ, লাইসেন্স ও সার্টিফিকেট বিহীন ফার্মেসী পরিচালনার অপরাধে বুড়িচংয়ে ৬টি ফার্মেসীকে ৩৩ হাজার টাকা আদায় জরিমানা আদায় করেছে ভ্রাম্যমান আদালত।

৩০ জুলাই সোমবার দুপুরে কুমিল্লা জেলার বুড়িচং সদর ও ভরাসার বাজার এলাকায় উপজেলার সহকারি ভূমি কমিশানার (নির্বাহী ম্যাজিস্ট্রেট) জাকিয়া আফরিন এর নেতৃত্বে এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এসময় উপস্থিত ছিলেন জেলা ড্রাগ সুপার হারুনুর রশিদ এবং প্রশাসনের অন্যান্য কর্মকর্তা ও আইন শৃঙ্খলা বাহিনী।

ভ্রাম্যমান আদালতে ১৯৪০ সালের ড্রাগ এ্যাক্ট ১৭,১৮(ক,খ) এর অপরাধে মেয়াদবিহীন, নিষিদ্ধ ঔষধ বাজারজাতকরণ, লাইসেন্স বিহীন এবং সার্টিফিকেট বিহীন ফার্মেসী পরিচালনায় কালে বুড়িচং সদর দক্ষিণ বাজারের বিসমিলল্লাহ মেডিকেল হলের আবদুল খালেককে ৩ হাজার টাকা, রত্না মেডিকেল হলের আবদুস সালাম কে ১০ হাজার টাকা, জেবু মেডিকেল হলের আবদুল কাদের জিলানীকে ৩ হাজার টাকা, ষোলনল ইউনিয়ন ভরাসার বাজার মেহের মেডিকেল হল মো: মোর্শেদ আলমকে ১০ হাজার টাকা, গাউছিয়া মেডিকেল হলের মাহবুবুর বাসার কে ২ হাজার টাকা, তাহের মেডিকেল হলের আবু তাহের কে ৫ হাজার টাকা নগদ জরিমানা আদায় করা হয়।

ভ্রাম্যমান আদালতে পরিচালনাকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট সাংবাদিকদের কে জানায়, আমরা বুড়িচং এবং ভরাসার বাজার বিভিন্ন ফার্মেসীকে অবৈধ ও মেয়াদউর্ত্তীণ ঔষধ বিক্রি হচ্ছে এমন একাধিক অভিযোগ ভিত্তিতে এ অভিযান পরিচালনা করি। এখানে এসে দেখা যায় অপরিচ্ছন্ন পরিবেশে মেয়াদউর্ত্তীণ ঔষধ বিক্রি করা হচ্ছে এবং বাজারজাতকরণ নিষিদ্ধ এমন ঔষধও বিক্রি করা হচ্ছে। সে হিসেবে আমরা ১৯৪০ সালে ড্রাগ এ্যাক্ট ১৭,১৮ (ক,খ) এর অপরাধে ২৭ ধারায় আমরা বেশ কিছু দোকানকে জরিমানা আদায় করেছি। তিনি আরো বলেন, এই সকল সমস্যা সমাধান না হওয়া পর্যন্ত আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

অভিযান পরিচালনাকালে উপস্থিত ছিলেন বুড়িচং থানার এসআই ইয়াছিন ও সঙ্গীয় ফোর্স।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: