সোমবার, ২১ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
গাদ্দাফিকে হত্যায় ফ্রান্সের হাত থাকার ঘটনা ফাঁস!  » «   গণমাধ্যমের স্বাধীনতায় হস্তক্ষেপের বিরুদ্ধে অস্ট্রেলিয়া অভিনব প্রতিবাদ  » «   আইনজীবীর সহকারী হত্যা : ১২ জনের মৃত্যুদণ্ড  » «   শয়তানের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক সৌদি যুবরাজের!  » «   মন্দিরের নিরাপত্তায় মাদ্রাসা ছাত্ররা  » «   ভোলার সংঘর্ষের ঘটনায় পুলিশের মামলা, আসামি ৫ হাজার  » «   সৌদিতে নিহত ১১ বাংলাদেশির মধ্যে ৯ জনের পরিচয় প্রকাশ  » «   টনক নড়াতে টনিক  » «   শিক্ষামন্ত্রীর যেসব যুক্তি খণ্ডন করতে পারেননি ননএমপিও শিক্ষক নেতারা  » «   প্রথমবার মহাকাশে হাঁটলেন যে দুই নারী  » «   যে কোনো মুহূর্তে গ্রেপ্তার হচ্ছেন যুবলীগের বহিস্কৃত চেয়ারম্যান  » «   ‘জনগণ ভোট দিতে পারেনি’ বক্তব্যের ব্যাখ্যা দিলেন মেনন  » «   ঐক্যফ্রন্টে মেনন?  » «   পরীক্ষা জালিয়াতি: এমপি বুবলীকে প্রধানমন্ত্রীর তলব  » «   মধুর ক্যান্টিনে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলা, আহত ৫  » «  

৬৫ বছরের পুরনো রেকর্ড ভাঙলেন গ্র্যান্ডহোম



৬৫ বছরের পুরনো রেকর্ড ভাঙলেন গ্র্যান্ডহোম

ক্রাইস্টচার্চ টেস্টে পাকিস্তানের বিপক্ষে বল হাতে আগুন ঝরালেন নিউজিল্যান্ডের কলিন ডি গ্র্যান্ডহোম। এই ম্যাচে তুলে নিয়েছেন ৬ উইকেট। ১৫.৫ ওভারে পাঁচটি মেডেনসহ ৪১ রান খরচ করেছেন ৩০ বছর বয়সী এই অলরাউন্ডার। টেস্ট ক্রিকেটে এই ম্যাচটাই ছিল তার প্রথম ম্যাচ। অর্থাৎ অভিষেকেই আলো ছড়ালেন কিউই এই ক্রিকেটার।

এদিকে ৪১ রান খরচায় ৬ উইকেট নিয়ে ৬৫ বছরের পুরনো রেকর্ড ভাঙলেন গ্র্যান্ডহোম। নিউজিল্যান্ডের হয়ে অভিষেক টেস্টে তার চেয়ে ভালো বোলিং ফিগার এখন আর কারো নেই। এতদিন রেকর্ডটি নিজের দখলে রেখেছিলেন অ্যালেক্স মোর। ১৯৫১ সালে ইংল্যান্ডের বিপক্ষে নিউজিল্যান্ডের হয়ে টেস্ট অভিষেকে ৬ উইকেট নিয়েছিলেন তিনি। তবে মোর খরচ করেছিলেন ১৫৫ রান।

তালিকায় তৃতীয় স্থানে রয়েছে ফেন ক্রেসওয়েল। ১৯৪৯ সালে তিনিও ইংল্যান্ডের বিপক্ষে ক্যারিয়ারের প্রথম টেস্টে ৬ উইকেট নিয়েছিলেন। ১৬৩ রান খরচ করেছিলেন কিউই বোলার। চতুর্থ স্থানে থাকা টিম সাউদি অভিষেক টেস্টে ৫৫ রান খরচায় ৫ উইকেট নিয়েছিলেন। ২০০৮ সালে ওই ইংল্যান্ডের বিপক্ষে এই কীর্তি গড়েছিলেন সাউদি।

প্রসঙ্গত, গ্র্যান্ডহোমের উজ্জ্বল অভিষেকের ম্যাচে নিজেদের প্রথম ইনিংসে পাকিস্তান অলআউট হয়েছে মাত্র ১৩৩ রানে।
আজহার আলীকে (১৫) বোল্ড করে উইকেট শিকার শুরু করেন ডি গ্র্যান্ডহোম। এরপর একে একে তার শিকার হয়ে সাজঘরে ফেরেন বাবর আজম (৭), ইউনিস খান (২), আসাদ শফিক (১৬), সোহেল খান (৯) ও রাহাত আলী (০)।

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: