সোমবার, ১৫ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩১ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
টিকটক ভিডিও বানাতে গিয়ে নদীতে ঝাঁপ, ৪৮ ঘণ্টা পর লাশ উদ্ধার  » «   ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের দাবিতে সিলেট পিজিএস’র মানববন্ধন  » «   সিলেটে হোমিও শিক্ষায় বেড়েছে আগ্রহ,সহযোগিতায় সরকারের হস্তক্ষেপ কামনা  » «   ভারী বৃষ্টিপাতে সিলেটের পাহাড়ি এলাকায় ধসের পূর্বাভাস  » «   জীবন দিয়ে হলেও এরশাদের মরদেহ রংপুরে আটকে দেয়ার ঘোষণা  » «   শেষ মুহূর্তে থেমে গেল ভারতের চন্দ্রযান ২-এর অভিযান  » «   এবার সংবাদ সম্মেলনে মুখ খুললেন মিন্নি  » «   হজ নিয়ে সৌদি-কাতার পাল্টাপাল্টি অভিযোগ  » «   এরশাদের সন্তানরা কে কোথায়  » «   ওবামার সঙ্গে জেদের কারণেই ইরানের সঙ্গে যুক্তরাষ্ট্রের চুক্তি বাতিল!  » «   প্রধানমন্ত্রী সময় দিলে জুলাইয়েই ই-পাসপোর্ট উদ্বোধন  » «   লাইফ জ্যাকেট ছাড়াই পাঁচদিন বঙ্গোপসাগরে ভারতীয় জেলে! উদ্ধার চট্রগ্রামে  » «   বাংলাদেশের আর্থিক অন্তর্ভুক্তির প্রশংসায় রানী ম্যাক্সিমা  » «   অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানে ম্যাজিস্ট্রেটের ওপর হামলা  » «   পদোন্নতি পেয়ে মন্ত্রী হচ্ছেন সিলেটের ইমরান আহমদ  » «  

৬৫ বছরের পুরনো রেকর্ড ভাঙলেন গ্র্যান্ডহোম



৬৫ বছরের পুরনো রেকর্ড ভাঙলেন গ্র্যান্ডহোম

ক্রাইস্টচার্চ টেস্টে পাকিস্তানের বিপক্ষে বল হাতে আগুন ঝরালেন নিউজিল্যান্ডের কলিন ডি গ্র্যান্ডহোম। এই ম্যাচে তুলে নিয়েছেন ৬ উইকেট। ১৫.৫ ওভারে পাঁচটি মেডেনসহ ৪১ রান খরচ করেছেন ৩০ বছর বয়সী এই অলরাউন্ডার। টেস্ট ক্রিকেটে এই ম্যাচটাই ছিল তার প্রথম ম্যাচ। অর্থাৎ অভিষেকেই আলো ছড়ালেন কিউই এই ক্রিকেটার।

এদিকে ৪১ রান খরচায় ৬ উইকেট নিয়ে ৬৫ বছরের পুরনো রেকর্ড ভাঙলেন গ্র্যান্ডহোম। নিউজিল্যান্ডের হয়ে অভিষেক টেস্টে তার চেয়ে ভালো বোলিং ফিগার এখন আর কারো নেই। এতদিন রেকর্ডটি নিজের দখলে রেখেছিলেন অ্যালেক্স মোর। ১৯৫১ সালে ইংল্যান্ডের বিপক্ষে নিউজিল্যান্ডের হয়ে টেস্ট অভিষেকে ৬ উইকেট নিয়েছিলেন তিনি। তবে মোর খরচ করেছিলেন ১৫৫ রান।

তালিকায় তৃতীয় স্থানে রয়েছে ফেন ক্রেসওয়েল। ১৯৪৯ সালে তিনিও ইংল্যান্ডের বিপক্ষে ক্যারিয়ারের প্রথম টেস্টে ৬ উইকেট নিয়েছিলেন। ১৬৩ রান খরচ করেছিলেন কিউই বোলার। চতুর্থ স্থানে থাকা টিম সাউদি অভিষেক টেস্টে ৫৫ রান খরচায় ৫ উইকেট নিয়েছিলেন। ২০০৮ সালে ওই ইংল্যান্ডের বিপক্ষে এই কীর্তি গড়েছিলেন সাউদি।

প্রসঙ্গত, গ্র্যান্ডহোমের উজ্জ্বল অভিষেকের ম্যাচে নিজেদের প্রথম ইনিংসে পাকিস্তান অলআউট হয়েছে মাত্র ১৩৩ রানে।
আজহার আলীকে (১৫) বোল্ড করে উইকেট শিকার শুরু করেন ডি গ্র্যান্ডহোম। এরপর একে একে তার শিকার হয়ে সাজঘরে ফেরেন বাবর আজম (৭), ইউনিস খান (২), আসাদ শফিক (১৬), সোহেল খান (৯) ও রাহাত আলী (০)।

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: