শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
চমক থাকছে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে  » «   দুই-তিন দিনের মধ্যে ইসিতে যাবে বিএনপি  » «   কাদের সিদ্দিকী রাজাকার, বদমাইশ : মির্জা আজম  » «   নির্বাচনের ৭ দিন আগে ব্যালট পৌঁছে যাবে: ইসি সচিব  » «   রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে চান ড. কামাল  » «   যুক্তরাষ্ট্র-অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড কানাডায় বোমা হামলার হুমকি  » «   ক্ষমা চাইলেন ড. কামাল  » «   মন্দিরের প্রসাদ খেয়ে ১১ জনের মৃত্যু, অসুস্থ ৮১  » «   ২৪ ডিসেম্বর মাঠে নামছে সেনাবাহিনী, থাকবেন ম্যাজিস্ট্রেটও  » «   ইন্টারনেটে ধীর গতি ও মোবাইল ব্যাংকিং বন্ধ চায় আইনশৃঙ্খলা বাহিনী  » «   প্রার্থিতা নিয়ে শুনানি: আদালতের প্রতি খালেদা জিয়ার আইনজীবীদের অনাস্থা  » «   আওয়ামী লীগ ১৬৮ থেকে ২২০ আসনে জিতবে: জয়  » «   সিলেট-২ আসনে বিএনপির প্রার্থী তাহসিনা রুশদীর লুনার মনোনয়ন স্থগিত করেছেন হাইকোর্ট  » «   আম্বানি কন্যার বিয়েতে নাচলেন হিলারি ক্লিনটন [ভিডিও ]  » «   সিলেট-১ আসনে ধানের শীষের প্রচারণার একসঙ্গে মুক্তাদির-আরিফ  » «  

৫৬৮ কেজির লাড্ডু দিয়ে পালিত হল মোদির জন্মদিন



আন্তর্জাতিক ডেস্ক:: গতকাল সোমবার ৬৮ বছর বয়সে পা রাখলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।৫৬৮ কেজির এক লাড্ডু দিয়ে উদযাপিত হয়েছে তার জন্মদিন। তার জন্মদিনকে কেন্দ্র করে কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভাদেকর ও তার মন্ত্রীসভার সহকর্মী মুখতার আব্বাস নাকভি এক অনুষ্ঠানে এই বিশাল লাড্ডুটির উন্মোচন করেন।

সুলভ আন্তর্জাতিক সমাজ সেবা সংস্থা দ্বারা আয়োজিত প্রধানমন্ত্রীর জন্মদিনের একটি অনুষ্ঠানে প্রকাশ জাভাদেকর বলেন,গত চার বছরে ভারতে শৌচ ব্যবস্থার উল্লেখযোগ্য উন্নতি ঘটেছে।”ওই সংস্থা প্রধানমন্ত্রীর জন্মদিন পালন করেছেন ‘স্বচ্ছতা দিবস’ হিসেবে।

জাভাদেকর আরো বলেন,‘স্বচ্ছতা প্রচারের’ অধীনে নয় কোটিরও বেশি শৌচাগার নির্মাণ করা হয়েছে এবং ৪৫০ লাখ গ্রামকে ‘খোলা শৌচমুক্ত’ বলেও ঘোষণা করা হয়েছে।

তিনি বলেন,প্রথম ৬০ থেকে ৬২ বছর পর্যন্ত ভারতে পর্যাপ্ত শৌচ ব্যবস্থা ছিল মাত্র ৩০ শতাংশ।মানব সম্পদ উন্নয়ন মন্ত্রী জানান,মোদি সরকারের সময়ে এই শৌচ ব্যবস্থা বেড়ে হয়েছে ৯০ শতাংশ।কেন্দ্রীয় সংখ্যালঘু বিষয়ক মন্ত্রী মুখতার আব্বাস নাকভি বলেন,স্যানিটেশন এখন গণ আন্দোলনে পরিণত হয়েছে।

এদিকে নাকভি এক টুইটে জানিয়েছেন,প্রধানমন্ত্রী ‘স্বচ্ছ ভারত,স্বাস্থ্যকর ভারত’এই বিষয়ে প্রতিশ্রুতি দিয়েছিলেন,এবং সেই মতোই কাজ করেছেন। স্বচ্ছভারত মিশন এখন বড় অভিযান হয়ে দাঁড়িয়েছে।এতে দেশের সাধারণ মানুষ নিজের আবেগ নিয়ে জড়িয়ে পড়েছেন।

সূত্র-দ্য হিন্দু ও এনডিটিভি

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: