বুধবার, ১৭ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
খাশোগি হত্যা বনাম সৌদি যুবরাজের কালো অধ্যায়  » «   অপারেশন ‘গর্ডিয়ান নট’ সমাপ্ত, দুই জঙ্গির মরদেহ উদ্ধার  » «   ২০ দলীয় জোট থেকে বেরিয়ে গেল ন্যাপ ও এনডিপি  » «   মতবিরোধ থাকলেও সুষ্ঠুভাবে নির্বাচন পরিচালনা সম্ভব: সিইসি  » «   সিলেটে জনসভার মধ্যেদিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের আনুষ্ঠানিক যাত্রা  » «   সৌদির প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত, সব ক্রু নিহত  » «   ডিজিটাল আইনের ৯টি ধারা সংশোধন চেয়ে আইনি নোটিশ  » «   ট্রাম্পের বিরুদ্ধে স্টর্মির মানহানি মামলা খারিজ  » «   জঙ্গি আস্তানায় অভিযান শুরু,দফায় দফায় আসছে গুলির শব্দ  » «   সাত বছরেও চালু হয়নি হাসপাতালের কার্যক্রম  » «   হযরত মুহাম্মাদ (সা:) কে নিয়ে যা বললেন মমতা ব্যানার্জী  » «   নির্বাচন কমিশন তো জাতিসংঘের নিরাপত্তা পরিষদ নয় : কাদের  » «   জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার রায় ২৯ অক্টোবর  » «   মির্জাপুরে ট্রাক উল্টে একই পরিবারের ৩ জন নিহত  » «   আস্তানায় বেশ কয়েকজন জঙ্গি ও গোলাবারুদ রয়েছে: সিটিটিসি প্রধান  » «  

৫৬৮ কেজির লাড্ডু দিয়ে পালিত হল মোদির জন্মদিন



আন্তর্জাতিক ডেস্ক:: গতকাল সোমবার ৬৮ বছর বয়সে পা রাখলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।৫৬৮ কেজির এক লাড্ডু দিয়ে উদযাপিত হয়েছে তার জন্মদিন। তার জন্মদিনকে কেন্দ্র করে কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভাদেকর ও তার মন্ত্রীসভার সহকর্মী মুখতার আব্বাস নাকভি এক অনুষ্ঠানে এই বিশাল লাড্ডুটির উন্মোচন করেন।

সুলভ আন্তর্জাতিক সমাজ সেবা সংস্থা দ্বারা আয়োজিত প্রধানমন্ত্রীর জন্মদিনের একটি অনুষ্ঠানে প্রকাশ জাভাদেকর বলেন,গত চার বছরে ভারতে শৌচ ব্যবস্থার উল্লেখযোগ্য উন্নতি ঘটেছে।”ওই সংস্থা প্রধানমন্ত্রীর জন্মদিন পালন করেছেন ‘স্বচ্ছতা দিবস’ হিসেবে।

জাভাদেকর আরো বলেন,‘স্বচ্ছতা প্রচারের’ অধীনে নয় কোটিরও বেশি শৌচাগার নির্মাণ করা হয়েছে এবং ৪৫০ লাখ গ্রামকে ‘খোলা শৌচমুক্ত’ বলেও ঘোষণা করা হয়েছে।

তিনি বলেন,প্রথম ৬০ থেকে ৬২ বছর পর্যন্ত ভারতে পর্যাপ্ত শৌচ ব্যবস্থা ছিল মাত্র ৩০ শতাংশ।মানব সম্পদ উন্নয়ন মন্ত্রী জানান,মোদি সরকারের সময়ে এই শৌচ ব্যবস্থা বেড়ে হয়েছে ৯০ শতাংশ।কেন্দ্রীয় সংখ্যালঘু বিষয়ক মন্ত্রী মুখতার আব্বাস নাকভি বলেন,স্যানিটেশন এখন গণ আন্দোলনে পরিণত হয়েছে।

এদিকে নাকভি এক টুইটে জানিয়েছেন,প্রধানমন্ত্রী ‘স্বচ্ছ ভারত,স্বাস্থ্যকর ভারত’এই বিষয়ে প্রতিশ্রুতি দিয়েছিলেন,এবং সেই মতোই কাজ করেছেন। স্বচ্ছভারত মিশন এখন বড় অভিযান হয়ে দাঁড়িয়েছে।এতে দেশের সাধারণ মানুষ নিজের আবেগ নিয়ে জড়িয়ে পড়েছেন।

সূত্র-দ্য হিন্দু ও এনডিটিভি

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: