বুধবার, ১৬ জানুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংসদ কার্যকর রাখতেই বিরোধী দলে জাপা : জিএম কাদের  » «   মৃত্যুদণ্ডপ্রাপ্ত রবার্টকে ক্ষমা করে দিন: চীনকে কানাডা  » «   রাতের অন্ধকারে জিনে আগুন দিচ্ছে বাড়ি ও দোকানে!  » «   কেনিয়ায় জঙ্গি হামলা; মার্কিন নাগরিকসহ নিহত ১৫  » «   সিলেট সিটিতে থাকবে ফ্রি ওয়াইফাই সেবা: পররাষ্ট্রমন্ত্রী  » «   ঐক্যফ্রন্টের সংলাপে আমন্ত্রণ পাবে আ.লীগ-জাপা  » «   অসুস্থতার কারণে আদালতে যাননি খালেদা জিয়া  » «   টিআইবির প্রতিবেদন মনগড়া কল্পকাহিনি : তথ্যমন্ত্রী  » «   উদ্ধার হলো শাহনাজের বাইক, ধরা পড়ল চোর  » «   বিদ্যুতের ঋতুভিত্তিক চাহিদার অবসান ঘটাতে হবে: জ্বালানি উপদেষ্টা  » «   পদ্মা নদীর ওপারেই বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিমানবন্দর হবে  » «   স্যাটেলাইটে ধরা পড়ল সুন্দরবনের ৪০ একর বন উধাও!  » «   রহস্য খোলাসা করলেন সৌদি থেকে পালিয়ে আসা সেই তরুণী  » «   সংরক্ষিত আসনে মনোনয়ন ফরম কিনলেন তৃতীয় লিঙ্গের ৮ জন  » «   শাস্তির বদলে পদোন্নতি! লেক দূষণ রোধের ৫০ কোটি টাকা নয়ছয়  » «  

৪৫ বছর পর ২৪ শহীদের নামে স্মৃতি ফলক



manikgonj-120161214162047স্বাধীনতার ৪৫ বছর পর মানিকগঞ্জের শিবালয় উপজেলার তেওতা এলাকায় শহীদ ২৪ জনের নামে নির্মিত হলো স্মৃতি ফলক। আনুষ্ঠানিকভাবে বিনর্ম শ্রদ্ধায় স্মরণ করা হলো একাত্তরের শ্রেষ্ঠ সন্তানদের।

মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে রাজাকারদের সহযোগিতায় মুক্তিকামী এসকল মানুষকে নির্মমভাবে হত্যা করে পাকিস্তানি হানাদার বাহিনী।

বুধবার দুপুরে তেওতা একাডেমী উচ্চ বিদ্যালয়ের সামনে প্রথমে শহীদ স্মৃতি ফলক উন্মোচন করা হয়। ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয় ২৪ জন শহীদকে। এরপর জমিদার বাড়ি প্রাঙ্গণে এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় শহীদদের স্মরণে নীরবতা পালন করা হয়।

নারকীয় সেই হত্যাকাণ্ড, অগ্নিসংযোগেরর বর্ণনা করেন মুক্তিযোদ্ধা এবং প্রত্যক্ষদর্শীরা। বক্তারা দাবি তোলেন, ঘটনার সঙ্গে জড়িত রাজাকারদের তালিকা তৈরি করে আইনের আওতায় আনার।

মানিকগঞ্জ বিজয় মেলা উৎযাপন কমিটির চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুস সালামের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মানিকগঞ্জ পৌর মেয়র মুক্তিযোদ্ধা গাজী কামরুল হুদা সেলিম, জাসদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল হোসেন খান, বিজয় মেলা কমিটির সদস্য সচিব আজহারুল ইসলাম আরজু প্রমুখ।

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: