সোমবার, ১৮ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ছাত্রীর সঙ্গে শিক্ষকের কুকীর্তি ফাঁস!  » «   মায়ের পছন্দ ব্রাজিল, সমর্থক জয়ও  » «   পুলিশ কমিশনার‘ঈদগাহে ছাতা ও জায়নামাজ ছাড়া অন্য কিছু নয়’  » «   ‘আমিও প্রেগনেন্ট হয়েছি, অনেকবার অ্যাবরশনও করিয়েছি’  » «   গুগল পেজ ইরর দেখায় কেন?  » «   রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, সিইসি কে কোথায় ঈদ করছেন  » «   ইসি সচিব : তিন সিটি নির্বাচনের তফসিল ঘোষণা  » «   বিপজ্জনক রূপ নিয়েছে মনু ও ধলাই  » «   বিশ্বকাপের একদিন আগে বরখাস্ত স্পেন কোচ!  » «   ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে ৭ কি.মি. যানজট  » «   শারীরিক সম্পর্ক নিয়ে আলিয়ার সোজা কথা!  » «   যে কারণে ইউনাইটেড হাসপাতালে যেতে চান খালেদা  » «   খালেদা চিকিৎসা চান নাকি রাজনীতি করছেন : সেতুমন্ত্রী  » «   যানজটের কথা শুনিনি, কেউ অভিযোগও করেননি  » «   ডিএমপি কমিশনার আছাদুজ্জামান ‘বকশিসের নামে নীরব চাঁদাবাজি নেই’  » «  

৪৫ বছর পর ২৪ শহীদের নামে স্মৃতি ফলক



manikgonj-120161214162047স্বাধীনতার ৪৫ বছর পর মানিকগঞ্জের শিবালয় উপজেলার তেওতা এলাকায় শহীদ ২৪ জনের নামে নির্মিত হলো স্মৃতি ফলক। আনুষ্ঠানিকভাবে বিনর্ম শ্রদ্ধায় স্মরণ করা হলো একাত্তরের শ্রেষ্ঠ সন্তানদের।

মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে রাজাকারদের সহযোগিতায় মুক্তিকামী এসকল মানুষকে নির্মমভাবে হত্যা করে পাকিস্তানি হানাদার বাহিনী।

বুধবার দুপুরে তেওতা একাডেমী উচ্চ বিদ্যালয়ের সামনে প্রথমে শহীদ স্মৃতি ফলক উন্মোচন করা হয়। ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয় ২৪ জন শহীদকে। এরপর জমিদার বাড়ি প্রাঙ্গণে এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় শহীদদের স্মরণে নীরবতা পালন করা হয়।

নারকীয় সেই হত্যাকাণ্ড, অগ্নিসংযোগেরর বর্ণনা করেন মুক্তিযোদ্ধা এবং প্রত্যক্ষদর্শীরা। বক্তারা দাবি তোলেন, ঘটনার সঙ্গে জড়িত রাজাকারদের তালিকা তৈরি করে আইনের আওতায় আনার।

মানিকগঞ্জ বিজয় মেলা উৎযাপন কমিটির চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুস সালামের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মানিকগঞ্জ পৌর মেয়র মুক্তিযোদ্ধা গাজী কামরুল হুদা সেলিম, জাসদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল হোসেন খান, বিজয় মেলা কমিটির সদস্য সচিব আজহারুল ইসলাম আরজু প্রমুখ।

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: