বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বাংলাদেশে আরো সৌদি বিনিয়োগ চান প্রধানমন্ত্রী  » «   কানাডায় প্রকাশ্যে গাঁজা বিক্রি শুরু, ক্রেতাদের ভিড়  » «   ৩৮৭ কোটি টাকা ব্যয়ে সংস্কার হবে সিলেট ওসমানী বিমানবন্দর  » «   ৪০ ঘণ্টা পর মানারত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী দুই নারী জঙ্গির আত্মসমর্পণ  » «   পূজায় বিজিবিকে মিষ্টি পাঠিয়েছে বিএসএফ  » «   উদ্বেগজনক হারে বাড়ছে ‘ট্রেনে কাটা’ পড়ে মৃত্যু  » «   আত্মসমর্পণের আহ্বানে সাড়া দিচ্ছে না জঙ্গিরা  » «   শিশু জয়নাব ধর্ষণ-হত্যা : ইমরানের ফাঁসি কার্যকর  » «   ‘বেত ও বেলুন দিয়ে মারে,পরে নখে সুই ঢুকিয়ে মাথার চুল কেটে দেয়’  » «   বউকে বৃষ্টিতে ফেলে ছাতা মাথায় ট্রাম্প!  » «   ঋণের পরিবর্তে শারীরিক সম্পর্কের প্রস্তাব ব্যাংক ম্যানেজারের,অতঃপর..  » «   খাশোগি নিখোঁজ, বেনিফিট অব ডাউটের সুবিধা পাচ্ছে সৌদি  » «   নিরাপদ খাদ্যে আমরা অনেক পিছিয়ে আছি: ক্যাব সভাপতি  » «   শাবিপ্রবি’র ভর্তি পরীক্ষার ফল প্রকাশ  » «   আত্মসমর্পণ না করলে ‘নিলুফা ভিলায়’ অভিযান আজ  » «  

৪৫ বছর পর ২৪ শহীদের নামে স্মৃতি ফলক



manikgonj-120161214162047স্বাধীনতার ৪৫ বছর পর মানিকগঞ্জের শিবালয় উপজেলার তেওতা এলাকায় শহীদ ২৪ জনের নামে নির্মিত হলো স্মৃতি ফলক। আনুষ্ঠানিকভাবে বিনর্ম শ্রদ্ধায় স্মরণ করা হলো একাত্তরের শ্রেষ্ঠ সন্তানদের।

মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে রাজাকারদের সহযোগিতায় মুক্তিকামী এসকল মানুষকে নির্মমভাবে হত্যা করে পাকিস্তানি হানাদার বাহিনী।

বুধবার দুপুরে তেওতা একাডেমী উচ্চ বিদ্যালয়ের সামনে প্রথমে শহীদ স্মৃতি ফলক উন্মোচন করা হয়। ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয় ২৪ জন শহীদকে। এরপর জমিদার বাড়ি প্রাঙ্গণে এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় শহীদদের স্মরণে নীরবতা পালন করা হয়।

নারকীয় সেই হত্যাকাণ্ড, অগ্নিসংযোগেরর বর্ণনা করেন মুক্তিযোদ্ধা এবং প্রত্যক্ষদর্শীরা। বক্তারা দাবি তোলেন, ঘটনার সঙ্গে জড়িত রাজাকারদের তালিকা তৈরি করে আইনের আওতায় আনার।

মানিকগঞ্জ বিজয় মেলা উৎযাপন কমিটির চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুস সালামের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মানিকগঞ্জ পৌর মেয়র মুক্তিযোদ্ধা গাজী কামরুল হুদা সেলিম, জাসদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল হোসেন খান, বিজয় মেলা কমিটির সদস্য সচিব আজহারুল ইসলাম আরজু প্রমুখ।

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: