শনিবার, ১৮ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
চাকরি পেলেন সিলেটের অর্ধশতাধিক প্রতিবন্ধী  » «   ‘নির্বাচনকালীন সরকারের নেতৃত্ব দিবেন প্রধানমন্ত্রী’  » «   কফি আনানের মৃত্যুতে স্পিকারের শোক  » «   চীন থেকে ফিরে ঠান্ডা মাথায় সাবেক স্বামীকে খুন!  » «   মুক্তিযোদ্ধা ছাড়া সব কোটা বাতিল হচ্ছে: নাসিম  » «   জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনান আর নেই  » «   ‘ভুলে ভরা’ ইমরানের শপথ  » «   বিএনপি নির্বাচনে গেলে আ.লীগের সঙ্গে থাকবে জাতীয় পার্টি : এরশাদ  » «   ৬ জিবি র‌্যামের নতুন ফোন আনলো স্যামসাং  » «   হবিগঞ্জে পানিতে ডুবে শিশুর মৃত্যু  » «   নাট্যাচার্য সেলিম আল-দীনের ৬৯তম জন্মজয়ন্তী আজ  » «   হকারদের দখলে নগরীর প্রধান প্রধান সড়ক,যানজটে অতিষ্ঠ নগরবাসী  » «   আজ ফাইনালে ভারতের মুখোমুখি বাংলাদেশ  » «   বিক্রেতারা গরুর দাম সহনীয় বললেও ক্রেতারা বলছেন বেশি  » «   গ্যালাক্সি নোট ৯-এর পেছনে এক কেজি সোনা, দাম অর্ধকোটি টাকা!  » «  

৪৫ বছর পর ২৪ শহীদের নামে স্মৃতি ফলক



manikgonj-120161214162047স্বাধীনতার ৪৫ বছর পর মানিকগঞ্জের শিবালয় উপজেলার তেওতা এলাকায় শহীদ ২৪ জনের নামে নির্মিত হলো স্মৃতি ফলক। আনুষ্ঠানিকভাবে বিনর্ম শ্রদ্ধায় স্মরণ করা হলো একাত্তরের শ্রেষ্ঠ সন্তানদের।

মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে রাজাকারদের সহযোগিতায় মুক্তিকামী এসকল মানুষকে নির্মমভাবে হত্যা করে পাকিস্তানি হানাদার বাহিনী।

বুধবার দুপুরে তেওতা একাডেমী উচ্চ বিদ্যালয়ের সামনে প্রথমে শহীদ স্মৃতি ফলক উন্মোচন করা হয়। ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয় ২৪ জন শহীদকে। এরপর জমিদার বাড়ি প্রাঙ্গণে এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় শহীদদের স্মরণে নীরবতা পালন করা হয়।

নারকীয় সেই হত্যাকাণ্ড, অগ্নিসংযোগেরর বর্ণনা করেন মুক্তিযোদ্ধা এবং প্রত্যক্ষদর্শীরা। বক্তারা দাবি তোলেন, ঘটনার সঙ্গে জড়িত রাজাকারদের তালিকা তৈরি করে আইনের আওতায় আনার।

মানিকগঞ্জ বিজয় মেলা উৎযাপন কমিটির চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুস সালামের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মানিকগঞ্জ পৌর মেয়র মুক্তিযোদ্ধা গাজী কামরুল হুদা সেলিম, জাসদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল হোসেন খান, বিজয় মেলা কমিটির সদস্য সচিব আজহারুল ইসলাম আরজু প্রমুখ।

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: