বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০১৮ খ্রীষ্টাব্দ | ১০ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বৃহস্পতিবার মুক্তি পাচ্ছেন খালেদা?  » «   ভাষা শহীদদের প্রতি চলচ্চিত্র তারকাদের শ্রদ্ধা নিবেদন  » «   বিএনপিকে আ’লীগ নেতার হুশিয়ারি  » «   রেলের কাজে ৩৬ কোটি ডলার দেবে এডিবি  » «   বোলারের মাথায় বল লেগে ছক্কা!  » «   একুশের চেতনায় দেশকে গড়ে তোলাই সরকারের লক্ষ্য  » «   প্রলোভন দেখিয়ে ছাত্রীকে ধর্ষণ করল ৫৫ বছরের গৃহশিক্ষক  » «   টাইগারদের ভরাডুবির নেপথ্যের কারণ  » «   অস্ট্রেলিয়ার আনন্দ মাটি !  » «   উকুন নিয়ে যন্ত্রণা, জেনে নিন সমাধান  » «   খালেদার পক্ষে অর্ধশতাধিক আইনজীবী  » «   মাত্র সাত দিনে পেটের মেদ উধাও!  » «   ভাষা শহীদদের প্রতি নজিপুর প্রেসক্লাবের শ্রদ্ধাঞ্জলি  » «   প্রধান বিচারপতি ‘উচ্চ আদালতে বাংলা ব্যবহারের আরও বেশি উদ্যোগ নেব’  » «   অবশেষে মাহিকে নিয়ে শুটিংয়ে ডি এ তায়েব  » «  

৪১০০ এমএএইচ ব্যাটারি নিয়ে উন্মুক্ত হলো নোকিয়া ২



তথ্যপ্রযুক্তি ডেস্ক:: নানা ফাঁস হওয়া তথ্য ও ছবির পর আনুষ্ঠানিকভাবে নোকিয়া ২ স্মার্টফোনের ঘোষণা দিল এইচএমডি গ্লোবাল। ডিভাইসটির দাম নির্ধারণ করা হয়েছে ৯৯ ইউরো যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৯৬০০ টাকার মতো। এইচএমডি গ্লোবালের দাবি, এই ফোনের ৪ হাজার ১০০ এমএএইচ ব্যাটারি টানা দুইদিন ব্যাকআপ দিবে।

৫ ইঞ্চি এইচডি ডিসপ্লের এই ফোনে ব্যবহার করা হয়েছে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ২১২ এসওসি। ছবি তোলার জন্য ফোনটিতে রয়েছে ৮ মেগাপিক্সেল মূল ক্যামেরা সাথে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। প্রতিষ্ঠানটি জানিয়েছে, ফোনটি যদি গ্রাহক দিনে ৫ ঘন্টা করে ব্যবহার করে তাহলে টানা দুইদিন চার্জ থাকবে এতে। ১ জিবি র‍্যামসহ মোবাইলটিতে রয়েছে ৮ জিবি মেমোরি। তবে মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে তা বাড়ানো যাবে।

অ্যান্ড্রয়েড ন্যুগাট অপারেটিং সিস্টেমে চলা এই ফোনে সর্বশেষ ওরিও হালনাগাদ পাওয়া যাবে। নভেম্বরের মাঝামাঝি সময়ে কপার, ব্ল্যাক এবং হোয়াইট রঙের সংস্করণে নোকিয়া ২ ফোনটি বাজারে পাওয়া যাবে।
সূত্র: জিএসএম এরেনা

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: