বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে মুসলিমদের ওপর গাড়ি হামলা, আহত ৩  » «   সরকারি চাকরিজীবীদের ৫% সুদে গৃহঋণের আবেদন অক্টোবরে  » «   ভারতে তিন তালাককে শাস্তিযোগ্য অপরাধ ঘোষণা  » «   স্কুলছাত্রীকে পিটিয়ে অজ্ঞান করলেন শিক্ষক  » «   বোমা দিচ্ছে যুক্তরাষ্ট্র, আর ইয়েমেনে সেই বোমা ফেলছে সৌদি  » «   রাখঢাক রাখছেন না পর্নো তারকা ডানিয়েল স্টর্মি  » «   কাবা শরীফের ভেতরে প্রবেশের সুযোগ পেলেন ইমরান  » «   মিয়ানমারে নিলামে উঠছে সুচির ভাস্কর্য  » «   এক দিনেই মিলবে পাসপোর্ট  » «   ওসমানী বিমানবন্দরে বিমানে তল্লাশি : ৪০টি স্বর্ণের বার উদ্ধার, চোরাচালানী আটক  » «   কেউ বলতে পারবে না, কারো গলা টিপে ধরেছি: প্রধানমন্ত্রী  » «   সৌদি থেকে ফিরলেন ৪২ নারী গৃহকর্মী  » «   সাংবাদিক কল্যাণ ট্রাস্টে আরও ২০ কোটি টাকা অনুদান দেবেন প্রধানমন্ত্রী  » «   ইয়েমেনে দুর্ভিক্ষের ঝুঁকিতে ৫২ লাখ শিশু  » «   ‘২৩ হাজার পোস্টমর্টেম বনাম মানসিক সঙ্কট’  » «  

৪১০০ এমএএইচ ব্যাটারি নিয়ে উন্মুক্ত হলো নোকিয়া ২



তথ্যপ্রযুক্তি ডেস্ক:: নানা ফাঁস হওয়া তথ্য ও ছবির পর আনুষ্ঠানিকভাবে নোকিয়া ২ স্মার্টফোনের ঘোষণা দিল এইচএমডি গ্লোবাল। ডিভাইসটির দাম নির্ধারণ করা হয়েছে ৯৯ ইউরো যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৯৬০০ টাকার মতো। এইচএমডি গ্লোবালের দাবি, এই ফোনের ৪ হাজার ১০০ এমএএইচ ব্যাটারি টানা দুইদিন ব্যাকআপ দিবে।

৫ ইঞ্চি এইচডি ডিসপ্লের এই ফোনে ব্যবহার করা হয়েছে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ২১২ এসওসি। ছবি তোলার জন্য ফোনটিতে রয়েছে ৮ মেগাপিক্সেল মূল ক্যামেরা সাথে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। প্রতিষ্ঠানটি জানিয়েছে, ফোনটি যদি গ্রাহক দিনে ৫ ঘন্টা করে ব্যবহার করে তাহলে টানা দুইদিন চার্জ থাকবে এতে। ১ জিবি র‍্যামসহ মোবাইলটিতে রয়েছে ৮ জিবি মেমোরি। তবে মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে তা বাড়ানো যাবে।

অ্যান্ড্রয়েড ন্যুগাট অপারেটিং সিস্টেমে চলা এই ফোনে সর্বশেষ ওরিও হালনাগাদ পাওয়া যাবে। নভেম্বরের মাঝামাঝি সময়ে কপার, ব্ল্যাক এবং হোয়াইট রঙের সংস্করণে নোকিয়া ২ ফোনটি বাজারে পাওয়া যাবে।
সূত্র: জিএসএম এরেনা

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: