শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০১৮ খ্রীষ্টাব্দ | ১২ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ইন্সটাগ্রাম ভিডিওতে মিউজিক অ্যাড করবেন যেভাবে!  » «   বিশিষ্ট আলেমে দ্বীন মাওলানা মোস্তফা আজাদের ইন্তেকাল  » «   ছুটির বিকেলে নাতি-নাতনিদের সঙ্গে প্রধানমন্ত্রীর খুনসুটি  » «   নতুন স্ত্রীকে ঘরে তুললেন হৃদয় খান  » «   জামালগঞ্জে মসজিদের ইমামের বাড়ির রাস্তায় চলাচলে বাধার অভিযোগ  » «   সব কর্মসূচি পালন করতে অনুমতি নিতে হবে কেন?  » «   সংগ্রামের পথ ধরেই আমাদের সব অর্জন : প্রধানমন্ত্রী  » «   যে অসুস্থতার কথা উল্লেখ করা হয়েছে আপিল আবেদনে  » «   হবিগঞ্জে মাকে বেঁধে মেয়েকে ধর্ষণের অভিযোগ  » «   মাশরাফির ফেরার সম্ভাবনা নেই!  » «   কৃত্রিম বুদ্ধিমত্তা হতে পারে ভয়ানক  » «   শিশুকে ধর্ষণের পর মাথা থেঁতলে হত্যা  » «   শ্রীপুরে পৃথক দুর্ঘটনায় নিহত ২  » «   যেভাবে মিলবে কোষ্ঠকাঠিন্য থেকে মুক্তি!  » «   বিএনপি কার্যালয়ের সামনে পুলিশের লাঠিপেটা, আটক ১১  » «  

৩ হাজার বাংলাদেশি শ্রমিক নেবে সৌদি



প্রবাস ডেস্ক:: চলতি বছরে বিভিন্ন খাতে প্রায় তিন হাজার বাংলাদেশি শ্রমিক নেবে সৌদি আরব। দেশটির জনশক্তি আমদানিকারক শীর্ষ এক প্রতিষ্ঠান রিয়াদে নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত গোলাম মসিহকে এ তথ্য জানিয়েছেন।
সৌদি আরবের জনশক্তি আমদানিকারক ইস্টার্ন রিক্রুটমেন্টের প্রধান নির্বাহী কর্মকর্তা ফাহাদ আল সুলাইম রাষ্ট্রদূত গোলাম মসিহ’র কাছে বাংলাদেশ থেকে শ্রমিক নেয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। বুধবার দেশটির রাজধানী রিয়াদে এক বৈঠকে তিনি ওই প্রতিশ্রুতি দেন।
দীর্ঘ সাত বছর পর ২০১৬ সালের আগস্টে বাংলাদেশ থেকে শ্রমিকসহ সব ধরনের কর্মী নিয়োগের ওপর নিষেধাজ্ঞা তুলে নেয় সৌদি আরব। এর মাধ্যমে বাংলাদেশ থেকে দক্ষ, অদক্ষ শ্রমিক, নির্মাণ শ্রমিক, চিকিৎসক, নার্স, শিক্ষক, কৃষকসহ বিভিন্ন পেশাজীবী এবং সব ধরনের শ্রমিকের সৌদি আরবে যাওয়ার পথ সুগম হয়।
সৌদি ওই কর্মকর্তা বাংলাদেশি শ্রমিকদের প্রশংসা করেন এবং চলতি বছরেই বাংলাদেশি ৩ হাজারেরও বেশি শ্রমিক নিয়োগ করা হবে বলে আশ্বস্ত করেন। রিয়াদে বাংলাদেশ দূতাবাসের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
ওই বৈঠকের পর রাষ্ট্রদূত গোলাম মসিহ স্থানীয় নিয়োগকারী অপর এক কোম্পানির প্রধানের সঙ্গে বৈঠকে বসেন। বৈঠকে তিনি আরো বেশি বাংলাদেশি শ্রমিক নিয়োগের আহ্বান জানান।
জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো চলতি বছরের প্রথম তিন মাসে সৌদি আরবে এক লাখ ৬১ হাজার ৩৫৬ জন বাংলাদেশি কর্মী গেছেন বলে এক প্রতিবেদনে জানায়। এক মাসের তুলনায় পরের মাসে এ সংখ্যা অন্তত ১০ হাজার করে বেড়েছে।
এছাড়া জানুয়ারিতে সৌদি আরবে যান ৪২ হাজার ২৭২ জন। পরের মাসেই দেশটিতে ৫২ হাজার ২৫৬ শ্রমিক যান। আর মার্চে এ সংখ্যা বেড়ে দাঁড়ায় ৬৬ হাজার ৮২৮ জনে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: