শুক্রবার, ২২ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পাবনায় ছাত্রদলের কমিটি বাতিল এবং যোগ্য ও মেধাবীদের নিয়ে নতুন কমিটির দাবিতে বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দের পদত্যাগ  » «   পবিত্র হজকে রাজনীতির হাতিয়ার বানিয়েছে সৌদি  » «   চুয়াডাঙ্গায় সাপের কামড়ে বৃদ্ধার মৃত্যু  » «   সিটি নির্বাচন ১৭ প্রার্থীর সাক্ষাৎকার নিয়েছে বিএনপি  » «   বৃদ্ধ মাকে মারধর, যে পরিণাম হল সন্তানের  » «   এমপিপুত্র শাবাবকে ‘শনাক্তে’ পুলিশের হাতে সিসিটিভি ফুটেজ  » «   জেনে নিন শাওয়াল মাসের ছয়টি রোজার ফজিলত  » «   মৃত্যুভয়ে ১১ তলা পাইপ বেয়ে নামে শিশুটি  » «   বিএনপির কর্মীরা এখন ঢাকায় রিকশা চালায় : ফখরুল  » «   দীপিকা-রণবীরের বিয়ের দিনক্ষণ ফাঁস!  » «   জনপ্রিয়তা বেড়েছে বিটিভির  » «   দিনদুপুরে পার্কে গণধর্ষণ, সেনাবাহিনী ঘিরে ফেলে পার্ক এলাকা  » «   ফের দক্ষিণের ১৫ রুটে বাস চলাচল বন্ধ  » «   স্বামী-সন্তানের স্বীকৃতির দাবিতে প্রবাসী স্ত্রীর অনশন  » «   সাবেক প্রেমিকা কোপাল বর্তমান প্রেমিকাকে!  » «  

৩ লাখ ৩৬ হাজার অ্যাকাউন্ট বন্ধ করেছে টুইটার



twitter priyoতথ্য প্রযুক্তি ডেস্ক ::

টুইটার ২০১৫ সাল থেকে এ পর্যন্ত সন্ত্রাসী কার্যক্রমের প্রচারণা বা হুমকি দেওয়ার অভিযোগে ৩৬০০০০ অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছে, বলে সম্প্রতি এক ব্লগপোস্টে জানিয়েছে টুইটার।

সামাজিক যোগাযোগের জনপ্রিয় মাধ্যম মাইক্রোব্লগিং সাইট টুইটার ২০১৫ সাল থেকে এ পর্যন্ত সন্ত্রাসী কার্যক্রমের প্রচারণা বা হুমকি দেওয়ার অভিযোগে ৩৬০০০০ অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছে, বলে সম্প্রতি এক ব্লগপোস্টে জানিয়েছে টুইটার। ওই ব্লগ পোস্টে আরো বলা হয়েছে , টুইটার কাজ এখনও শেষ হয়নি। টুইটারে এ ধরনের কর্মকাণ্ড বন্ধ করায় উল্লেখযোগ্য পরিবর্তন আনাসহ অর্থপূর্ণ ফলাফল আনতে আমরা আমাদের প্রচেষ্টা অব্যাহত রাখব।

এ ধরনের অ্যাকাউন্টগুলো শনাক্তকরণে প্রথম দিকে প্রতিষ্ঠানটি ব্যবহারকারীদের অভিযোগের উপর নির্ভর করলেও, বর্তমানে টুইটার তাদের অভিযোগ যাচাইয়ের দল বড় করেছে বলে জানিয়েছে। যদিও টুইটারের মতে, একটি অ্যালগরিদম উগ্রপন্থী প্রজ্ঞাপন শনাক্ত করতে পারে না। অ্যাকাউন্ট বাতিলের পর নতুন অ্যাকাউন্ট খুলেছে এমন ব্যবহারকারীসহ বারবার উগ্রপন্থী আচরণ করা ব্যবহারকারীদের শনাক্ত করতে তারা স্প্যাম-এর বিরুদ্ধে লড়াই করা টুলগুলোর উপর নির্ভর করছে।

তাছাড়া টুইটার জানিয়েছে , ২০১৫ সাল থেকে প্রতিদিন সন্ত্রাস সংশ্লিষ্ট অ্যাকাউন্ট বাতিলের হার ৮০ শতাংশ বেড়েছে । সেই সঙ্গে এ ধরনের কোনো নজির পাওয়া গেলে প্রতিক্রিয়া জানানো সময়ও কমিয়ে আনা হয়েছে ।

তথ্য : রয়টার্স

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: