শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
২৪ ডিসেম্বর মাঠে নামছে সেনাবাহিনী, থাকবেন ম্যাজিস্ট্রেটও  » «   ইন্টারনেটে ধীর গতি ও মোবাইল ব্যাংকিং বন্ধ চায় আইনশৃঙ্খলা বাহিনী  » «   প্রার্থিতা নিয়ে শুনানি: আদালতের প্রতি খালেদা জিয়ার আইনজীবীদের অনাস্থা  » «   আওয়ামী লীগ ১৬৮ থেকে ২২০ আসনে জিতবে: জয়  » «   সিলেট-২ আসনে বিএনপির প্রার্থী তাহসিনা রুশদীর লুনার মনোনয়ন স্থগিত করেছেন হাইকোর্ট  » «   আম্বানি কন্যার বিয়েতে নাচলেন হিলারি ক্লিনটন [ভিডিও ]  » «   সিলেট-১ আসনে ধানের শীষের প্রচারণার একসঙ্গে মুক্তাদির-আরিফ  » «   সহিংসতার ঘটনা খতিয়ে দেখতে সিইসির নির্দেশ  » «   ‘ইডিয়ট’ লিখে গুগলে সার্চ দিলে কেনো আসে ট্রাম্পের ছবি?  » «   বিশ্ব ভ্রমণ করবে বাংলাদেশের প্রথম বিদ্যুৎচালিত গাড়ি  » «   খাশোগি হত্যাকাণ্ডে সৌদি আরব ছাড়পত্র পাবে না: নিক্কি হ্যালি  » «   গুগলে সবচেয়ে বেশি খোঁজ খালেদা ও হিরো আলম  » «   আস্থা ভোট, নেতৃত্বের পরীক্ষায় উতরে গেলেন তেরেসা মে  » «   ফোনালাপ ফাঁস: খন্দকার মোশাররফের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগ  » «   নির্বাচনে এজেন্ট পাওয়া নিয়ে চিন্তায় বিএনপি  » «  

৩ লাখ ৩৬ হাজার অ্যাকাউন্ট বন্ধ করেছে টুইটার



twitter priyoতথ্য প্রযুক্তি ডেস্ক ::

টুইটার ২০১৫ সাল থেকে এ পর্যন্ত সন্ত্রাসী কার্যক্রমের প্রচারণা বা হুমকি দেওয়ার অভিযোগে ৩৬০০০০ অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছে, বলে সম্প্রতি এক ব্লগপোস্টে জানিয়েছে টুইটার।

সামাজিক যোগাযোগের জনপ্রিয় মাধ্যম মাইক্রোব্লগিং সাইট টুইটার ২০১৫ সাল থেকে এ পর্যন্ত সন্ত্রাসী কার্যক্রমের প্রচারণা বা হুমকি দেওয়ার অভিযোগে ৩৬০০০০ অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছে, বলে সম্প্রতি এক ব্লগপোস্টে জানিয়েছে টুইটার। ওই ব্লগ পোস্টে আরো বলা হয়েছে , টুইটার কাজ এখনও শেষ হয়নি। টুইটারে এ ধরনের কর্মকাণ্ড বন্ধ করায় উল্লেখযোগ্য পরিবর্তন আনাসহ অর্থপূর্ণ ফলাফল আনতে আমরা আমাদের প্রচেষ্টা অব্যাহত রাখব।

এ ধরনের অ্যাকাউন্টগুলো শনাক্তকরণে প্রথম দিকে প্রতিষ্ঠানটি ব্যবহারকারীদের অভিযোগের উপর নির্ভর করলেও, বর্তমানে টুইটার তাদের অভিযোগ যাচাইয়ের দল বড় করেছে বলে জানিয়েছে। যদিও টুইটারের মতে, একটি অ্যালগরিদম উগ্রপন্থী প্রজ্ঞাপন শনাক্ত করতে পারে না। অ্যাকাউন্ট বাতিলের পর নতুন অ্যাকাউন্ট খুলেছে এমন ব্যবহারকারীসহ বারবার উগ্রপন্থী আচরণ করা ব্যবহারকারীদের শনাক্ত করতে তারা স্প্যাম-এর বিরুদ্ধে লড়াই করা টুলগুলোর উপর নির্ভর করছে।

তাছাড়া টুইটার জানিয়েছে , ২০১৫ সাল থেকে প্রতিদিন সন্ত্রাস সংশ্লিষ্ট অ্যাকাউন্ট বাতিলের হার ৮০ শতাংশ বেড়েছে । সেই সঙ্গে এ ধরনের কোনো নজির পাওয়া গেলে প্রতিক্রিয়া জানানো সময়ও কমিয়ে আনা হয়েছে ।

তথ্য : রয়টার্স

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: