রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে প্রধানমন্ত্রীর হো‌টে‌লের সাম‌নে বৃষ্টি উপেক্ষা করে বিএন‌পির বিক্ষোভ  » «   বিশ্বের চতুর্থ ভয়ঙ্করতম সংগঠন মাওবাদী!  » «   ফেঁসে যাচ্ছেন যুক্তরাষ্ট্রে গ্রিন কার্ড আবেদনকারীরা  » «   শাবিপ্রবিতে ছাত্রী হলের পানিতে মিলছে কেঁচো-জোঁক!  » «   সিলেটের ওসমানীনগরে বাস চাপায় নিহত ২, আহত ৩  » «   বনে আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষে ১১ সিংহের মৃত্যু  » «   তাবলিগের সংকট নিরসনে সরকারের পাঁচ নির্দেশনা  » «   গাজীপুরে বেতনের দাবিতে শ্রমিক বিক্ষোভ, মহাসড়ক অবরোধ  » «   শূন্যপদের সঠিক তথ্য দিচ্ছে না শিক্ষা প্রতিষ্ঠানগুলো  » «   আজ ঢাকায় আসছেন বিশ্বব্যাংকের ভাইস প্রেসিডেন্ট  » «   এবার ক্ষুধার্ত পদ্মার পেটে যাচ্ছে শিবচর  » «   আইসিসি নিজেই মিয়ানমারের বিচারে সক্ষম: জাতিসংঘ মহাসচিব  » «   নাইজেরিয়ায় কলেরা সংক্রমণ; ৯৭ জনের মৃত্যু  » «   ধানের শিষ এখন পেটের বিষ: ওবায়দুল কাদের  » «   যুদ্ধের জন্য প্রস্তুত, তবে শান্তির পথও খোলা: পাকিস্তান আর্মি  » «  

৩ লাখ ৩৬ হাজার অ্যাকাউন্ট বন্ধ করেছে টুইটার



twitter priyoতথ্য প্রযুক্তি ডেস্ক ::

টুইটার ২০১৫ সাল থেকে এ পর্যন্ত সন্ত্রাসী কার্যক্রমের প্রচারণা বা হুমকি দেওয়ার অভিযোগে ৩৬০০০০ অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছে, বলে সম্প্রতি এক ব্লগপোস্টে জানিয়েছে টুইটার।

সামাজিক যোগাযোগের জনপ্রিয় মাধ্যম মাইক্রোব্লগিং সাইট টুইটার ২০১৫ সাল থেকে এ পর্যন্ত সন্ত্রাসী কার্যক্রমের প্রচারণা বা হুমকি দেওয়ার অভিযোগে ৩৬০০০০ অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছে, বলে সম্প্রতি এক ব্লগপোস্টে জানিয়েছে টুইটার। ওই ব্লগ পোস্টে আরো বলা হয়েছে , টুইটার কাজ এখনও শেষ হয়নি। টুইটারে এ ধরনের কর্মকাণ্ড বন্ধ করায় উল্লেখযোগ্য পরিবর্তন আনাসহ অর্থপূর্ণ ফলাফল আনতে আমরা আমাদের প্রচেষ্টা অব্যাহত রাখব।

এ ধরনের অ্যাকাউন্টগুলো শনাক্তকরণে প্রথম দিকে প্রতিষ্ঠানটি ব্যবহারকারীদের অভিযোগের উপর নির্ভর করলেও, বর্তমানে টুইটার তাদের অভিযোগ যাচাইয়ের দল বড় করেছে বলে জানিয়েছে। যদিও টুইটারের মতে, একটি অ্যালগরিদম উগ্রপন্থী প্রজ্ঞাপন শনাক্ত করতে পারে না। অ্যাকাউন্ট বাতিলের পর নতুন অ্যাকাউন্ট খুলেছে এমন ব্যবহারকারীসহ বারবার উগ্রপন্থী আচরণ করা ব্যবহারকারীদের শনাক্ত করতে তারা স্প্যাম-এর বিরুদ্ধে লড়াই করা টুলগুলোর উপর নির্ভর করছে।

তাছাড়া টুইটার জানিয়েছে , ২০১৫ সাল থেকে প্রতিদিন সন্ত্রাস সংশ্লিষ্ট অ্যাকাউন্ট বাতিলের হার ৮০ শতাংশ বেড়েছে । সেই সঙ্গে এ ধরনের কোনো নজির পাওয়া গেলে প্রতিক্রিয়া জানানো সময়ও কমিয়ে আনা হয়েছে ।

তথ্য : রয়টার্স

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: