রবিবার, ১৮ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
চ্যারিটেবল মামলায় দণ্ডের বিরুদ্ধে খালেদার আপিল  » «   সিরিয়ায় মার্কিন বিমান হামলা; শিশু ও নারীসহ নিহত ৪৩  » «   থার্টি ফার্স্ট নাইট উদযাপনে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিষেধাজ্ঞা  » «   দু’দিনের মধ্যেই খাশোগি হত্যার পরিপূর্ণ তদন্ত রিপোর্ট : ট্রাম্প  » «   বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নিচ্ছেন তারেক  » «   বাড়িতে বাবার লাশ, পিএসসি পরীক্ষা দিতে গেল মেয়ে  » «   প্রবাসী স্ত্রীকে লাইভে রেখে সিলেটের স্বামীর আত্মহত্যা!  » «   খাশোগি হত্যা: যুক্তরাষ্ট্র-সৌদির নীল নকশা ও তুরস্কের উদ্দেশ্য  » «   দুই নম্বরি কেন ১০ নম্বরি হলেও ঐক্যফ্রন্ট নির্বাচনে থাকবে: ড. কামাল  » «   বোরকার বিরুদ্ধে সৌদি নারীদের অভিনব প্রতিবাদ  » «   আজ থেকে শুরু হচ্ছে প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষা  » «   সিডরে নিখোঁজ শহিদুল বাড়ি ফিরলেন ১১ বছর পর!  » «   ভাওতাবাজির জন্য সরকারকে গোল্ড মেডেল দেওয়া উচিৎ: ড. কামাল  » «   দিল্লির লাল কেল্লা দখলের হুমকি পাকিস্তানের!  » «   সত্য বলায় এসকে সিনহাকে জোর করে বিদেশ পাঠানো হয়েছে: মির্জা ফখরুল  » «  

৩ বছরের আগেই যুদ্ধবিমান চায় ভারত



৩ বছরের আগেই যুদ্ধবিমান চায় ভারত

ফ্রান্সের কাছ থেকে রাফায়েল যুদ্ধবিমান কেনার চুক্তি করেছে ভারত। সেই চুক্তি অনুযায়ী ভারতের কাছে যুদ্ধবিমান পৌঁছাতে সময় লাগবে প্রায় তিন বছর। খবর টাইমস অব ইন্ডিয়ার।

গত মাসে ৫৮ হাজার কোটি রুপিতে ৩৬টি রাফায়েল বিমান কেনার চুক্তি করেছে ভারত। এই বিমানগুলো ভারতের কাছে হস্তান্তর করতে তিন বছর সময় চেয়েছে ফ্রান্স। কিন্তু তিন বছরের আগেই যুদ্ধবিমান পেতে চাইছে ভারত। ধারণা করা হচ্ছে সাম্প্রতিক সময়ে পাক-ভারতের উত্তেজনার কারণেই যুদ্ধবিমানগুলো তাড়াতাড়ি হাতে পেতে চাইছে দিল্লি।

রোববার ভারতের কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী মনোহর পারিকর এক বিবৃতিতে জানিয়েছেন, নির্ধারিত সময়ে অর্থাৎ তিন বছরের আগেই যেন ভারত রাফায়েল বিমানগুলো হাতে পেতে পারে সে জন্য চেষ্টা চালানো হচ্ছে। বিমানগুলো ৩ বছর পরে আসার কথা। কিন্ত তার আগেই যুদ্ধবিমান হাতে পেয়ে যাবো আমরা।

সার্জিক্যাল স্ট্রাইকের পর পাকিস্তান থেকে হামলার আশঙ্কায় ভারত সব ধরনের প্রস্তুতি রাখতে চায়। ভারত-পাকিস্তানের মধ্যে যদি যুদ্ধ পরিস্থিতি তৈরি হলে ভারতীয় সেনা বাহিনীর হাতে যেন সব ধরনের অস্ত্র মজুদ থাকে সে জন্যই ভারত যুদ্ধবিমানগুলো কম সময়ের মধ্যে পেতে চাইছে।

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: