রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
মোহামেডানসহ মতিঝিলে চার ক্লাবে অভিযান  » «   তাহিরপুরে ১০টি গাঁজার বালিশ উদ্ধার  » «   ফ্রান্সে মসজিদে গাড়ি হামলা  » «   সদলবলে মধুর ক্যান্টিনে ছাত্রদলের নবনির্বাচিত সভাপতি-সম্পাদক  » «   মুসলিম যাত্রী থাকায় ফ্লাইট বাতিল করল আমেরিকান এয়ারলাইনস  » «   মধ্যরাতে বনানীতে শাবি ভিসিপুত্রের কাণ্ড!  » «   সিলেট বিএনপিতে শোডাউনের প্রস্তুতি  » «   ‘ভূতের আড্ডায়’ অভিযান, বাতি জ্বালাতেই তরুণ-তরুণীর অপ্রীতিকর দৃশ্য  » «   মধ্যযুগীয় কায়দায় নির্যাতন, প্রধান শিক্ষকসহ গ্রেপ্তার ৩  » «   টেকনাফে ‘গোলাগুলিতে’ রোহিঙ্গা স্বামী-স্ত্রী নিহত  » «   প্রাথমিকের শিক্ষকদের সুখবর দিলেন গণশিক্ষা সচিব  » «   সাত বডিগার্ডসহ জি কে শামীমকে গুলশান থানায় হস্তান্তর  » «   মালদ্বীপে স্থায়ী জমি পেলো বাংলাদেশ  » «   শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে পদত্যাগ করলেন সহকারী প্রক্টর  » «   তাহরির স্কয়ারসহ মিসরজুড়ে একনায়ক সিসির বিরুদ্ধে বিক্ষোভ  » «  

৩৮ জঙ্গির ফাঁসি কার্যকর ইরাকে



আন্তর্জাতিক ডেস্ক ::সন্ত্রাসবাদের দায়ে আইএস ও আল-কায়েদার অন্তত ৩৮ সদস্যের মৃত্যুদণ্ড কার্যকর করেছে ইরাক। গতকাল বৃহস্পতিবার দেশটির দক্ষিণাঞ্চলীয় ধিকার প্রদেশের একটি কারাগারে এসব সন্ত্রাসীর মৃত্যুদণ্ড কার্যকর করা হয়।

প্রাদেশিক পরিষদের শীর্ষ পর্যায়ের কর্মকর্তা দাখেল কাজেম জানান, ধিকার প্রদেশের রাজধানী নাসিরিয়ার একটি কারাগারে তাদের মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে। তিনি আরও জানান, সন্ত্রাসী কার্যক্রমের দায়ে দোষী সাব্যস্ত ব্যক্তিদেরকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্য করা হয় এবং সেসময় ইরাকের আইন ও বিচারমন্ত্রী হায়দার আজ-জামেলি উপস্থিত ছিলেন।

দাখেল কাজেম জানান, যেসব সন্ত্রাসীকে ফাঁসি দেয়া হয়েছে তার মধ্যে একজন সুইডেনের নাগরিক এবং বাকি সবাই ইরাকি। গত ২৫ সেপ্টেম্বর একদিনে ৪২ সন্ত্রাসীর মৃত্যুদণ্ড কার্যকর করা হয়। এরপর এই প্রথম একদিনে এবং একই কারাগারে এত বেশি সন্ত্রাসীর ফাঁসি কার্যকর করা হয়। ইরাকে আইএসবিরোধী অভিযানের সমাপ্তি ঘোষণার পাঁচদিন পর এসব মৃত্যুদণ্ড কার্যকর করা হলো।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: