শুক্রবার, ১৯ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
নিজেদের বিমান বাহিনী থেকে সুরক্ষা পেতেই এরদোগানের এস-৪০০ ক্রয়!  » «   জাপানে অ্যানিমেশন স্টুডিওতে অগ্নিসংযোগ, নিহত ১২  » «   খাদ্য ঘাটতি পূরণ করেছি, এখন লক্ষ্য পুষ্টি: প্রধানমন্ত্রী  » «   রিফাত হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করেছে মিন্নি  » «   বাংলাদেশের পতাকার আদলে অন্তর্বাস বিক্রি করছে অ্যামাজন  » «   রিফাত হত্যাকাণ্ড: এবার রিশান ফরাজীও গ্রেফতার  » «   বড়পুকুরিয়া কয়লা খনি কেলেঙ্কারি: সিস্টেম লস নয় দুর্নীতি  » «   বন্যার কারণে জাতীয় ও উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পরীক্ষা স্থগিত  » «   হঠাৎ কিশোর গ্যাং নিয়ন্ত্রণে শক্ত পদক্ষেপ, মাঠে নামছে র‌্যাব  » «   ধসে পড়া ভবনে মিললো বাবা-ছেলের মরদেহ  » «   ইসরাইলের বিরুদ্ধে বাংলাদেশের তীব্র নিন্দা  » «   ‘নয়ন বন্ডের বাড়িতে বসেই স্বামীকে হত্যার পরিকল্পনা করেন মিন্নি’  » «   সিলেটের ২ জনসহ দেশসেরা ১২ শিক্ষার্থীকে পুরস্কার দিলেন প্রধানমন্ত্রী  » «   বেনাপোল ও বনলতা এক্সপ্রেস ট্রেনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী  » «   উপজেলা নির্বাচন: সিলেটে আ.লীগের বিদ্রোহী প্রার্থীদের বহিষ্কারের তালিকা  » «  

৩৮ জঙ্গির ফাঁসি কার্যকর ইরাকে



আন্তর্জাতিক ডেস্ক ::সন্ত্রাসবাদের দায়ে আইএস ও আল-কায়েদার অন্তত ৩৮ সদস্যের মৃত্যুদণ্ড কার্যকর করেছে ইরাক। গতকাল বৃহস্পতিবার দেশটির দক্ষিণাঞ্চলীয় ধিকার প্রদেশের একটি কারাগারে এসব সন্ত্রাসীর মৃত্যুদণ্ড কার্যকর করা হয়।

প্রাদেশিক পরিষদের শীর্ষ পর্যায়ের কর্মকর্তা দাখেল কাজেম জানান, ধিকার প্রদেশের রাজধানী নাসিরিয়ার একটি কারাগারে তাদের মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে। তিনি আরও জানান, সন্ত্রাসী কার্যক্রমের দায়ে দোষী সাব্যস্ত ব্যক্তিদেরকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্য করা হয় এবং সেসময় ইরাকের আইন ও বিচারমন্ত্রী হায়দার আজ-জামেলি উপস্থিত ছিলেন।

দাখেল কাজেম জানান, যেসব সন্ত্রাসীকে ফাঁসি দেয়া হয়েছে তার মধ্যে একজন সুইডেনের নাগরিক এবং বাকি সবাই ইরাকি। গত ২৫ সেপ্টেম্বর একদিনে ৪২ সন্ত্রাসীর মৃত্যুদণ্ড কার্যকর করা হয়। এরপর এই প্রথম একদিনে এবং একই কারাগারে এত বেশি সন্ত্রাসীর ফাঁসি কার্যকর করা হয়। ইরাকে আইএসবিরোধী অভিযানের সমাপ্তি ঘোষণার পাঁচদিন পর এসব মৃত্যুদণ্ড কার্যকর করা হলো।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: