শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০১৮ খ্রীষ্টাব্দ | ১২ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ইন্সটাগ্রাম ভিডিওতে মিউজিক অ্যাড করবেন যেভাবে!  » «   বিশিষ্ট আলেমে দ্বীন মাওলানা মোস্তফা আজাদের ইন্তেকাল  » «   ছুটির বিকেলে নাতি-নাতনিদের সঙ্গে প্রধানমন্ত্রীর খুনসুটি  » «   নতুন স্ত্রীকে ঘরে তুললেন হৃদয় খান  » «   জামালগঞ্জে মসজিদের ইমামের বাড়ির রাস্তায় চলাচলে বাধার অভিযোগ  » «   সব কর্মসূচি পালন করতে অনুমতি নিতে হবে কেন?  » «   সংগ্রামের পথ ধরেই আমাদের সব অর্জন : প্রধানমন্ত্রী  » «   যে অসুস্থতার কথা উল্লেখ করা হয়েছে আপিল আবেদনে  » «   হবিগঞ্জে মাকে বেঁধে মেয়েকে ধর্ষণের অভিযোগ  » «   মাশরাফির ফেরার সম্ভাবনা নেই!  » «   কৃত্রিম বুদ্ধিমত্তা হতে পারে ভয়ানক  » «   শিশুকে ধর্ষণের পর মাথা থেঁতলে হত্যা  » «   শ্রীপুরে পৃথক দুর্ঘটনায় নিহত ২  » «   যেভাবে মিলবে কোষ্ঠকাঠিন্য থেকে মুক্তি!  » «   বিএনপি কার্যালয়ের সামনে পুলিশের লাঠিপেটা, আটক ১১  » «  

৩০ হাজার মিটার জাল জব্দঅ্যাম্বুলেন্সে ইলিশ পাচার: নৌকায় আগুন



নিষেধাজ্ঞা অমান্য করে পদ্মা নদীতে ইলিশ মাছ ধরার দায়ে পাবনার সুজানগর ও আমিনপুরে ১৯ জন জেলেকে আটক করে সাজা দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় এক লাখ ৩০ হাজার মিটার জাল, সাড়ে আট মণ ইলিশ মাছ, ১৮টি নৌকা ও একটি অ্যাম্বুলেন্স জব্দ করা হয়।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস জানান, ১ অক্টোবর থেকে ২২ অক্টোবর পর্যন্ত ইলিশের প্রজনন মৌসুম হওয়ায় নদীতে ইলিশ মাছ ধরা, বেচাকেনা, পরিবহন, মজুদ ও বিনিময় করার বিষয়ে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। নিষেধাজ্ঞা অমান্য করে সুজানগর ও আমিনপুরে পদ্মা নদীতে ইলিশ মাছ শিকার করায় গত শুক্রবার থেকে শনিবার দুপুর পর্যন্ত সিনিয়র সহকারী পুলিশ সুপার (সুজানগর সার্কেল) রবিউল ইসলামের নেতৃত্বে সুজানগর থানা পুলিশ ও উপজেলা মৎস্য কর্মকর্তারা যৌথ অভিযান চালায়। অভিযানে এক লাখ ৩০ হাজার মিটার জাল, সাড়ে আট মণ ইলিশ মাছ, ১৮টি নৌকা ও ইলিশ মাছ পাচারের সময় একটি অ্যাম্বুলেন্স জব্দ করা হয়। নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ মাছ শিকার করায় ১৯ জেলেকে আটক করা হয়।

আটক জেলেদের ভ্রাম্যমাণ আদালতে হাজির করলে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সুজানগর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফুজ্জামান প্রত্যেককে এক মাস করে বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেন এবং জব্দ করা জাল পুড়িয়ে দেওয়া হয়। ইলিশ মাছ বিভিন্ন এতিমখানায় দেওয়া হয়।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: