শনিবার, ১৮ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
মুক্তিযোদ্ধা ছাড়া সব কোটা বাতিল হচ্ছে: নাসিম  » «   জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনান আর নেই  » «   ‘ভুলে ভরা’ ইমরানের শপথ  » «   বিএনপি নির্বাচনে গেলে আ.লীগের সঙ্গে থাকবে জাতীয় পার্টি : এরশাদ  » «   ৬ জিবি র‌্যামের নতুন ফোন আনলো স্যামসাং  » «   হবিগঞ্জে পানিতে ডুবে শিশুর মৃত্যু  » «   নাট্যাচার্য সেলিম আল-দীনের ৬৯তম জন্মজয়ন্তী আজ  » «   হকারদের দখলে নগরীর প্রধান প্রধান সড়ক,যানজটে অতিষ্ঠ নগরবাসী  » «   আজ ফাইনালে ভারতের মুখোমুখি বাংলাদেশ  » «   বিক্রেতারা গরুর দাম সহনীয় বললেও ক্রেতারা বলছেন বেশি  » «   গ্যালাক্সি নোট ৯-এর পেছনে এক কেজি সোনা, দাম অর্ধকোটি টাকা!  » «   মাদকের বিরুদ্ধে যৌথ দল গঠন করবে যুক্তরাষ্ট্র-মেক্সিকো  » «   উট কিনলেন নায়িকা শিমলা  » «   আন্দোলনে নামার সময় জানাল বিএনপি  » «   সব জায়গায় জিয়া পরিবারের ভুল দেখেন প্রধানমন্ত্রী : ফখরুল  » «  

৩০ হাজার মিটার জাল জব্দঅ্যাম্বুলেন্সে ইলিশ পাচার: নৌকায় আগুন



নিষেধাজ্ঞা অমান্য করে পদ্মা নদীতে ইলিশ মাছ ধরার দায়ে পাবনার সুজানগর ও আমিনপুরে ১৯ জন জেলেকে আটক করে সাজা দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় এক লাখ ৩০ হাজার মিটার জাল, সাড়ে আট মণ ইলিশ মাছ, ১৮টি নৌকা ও একটি অ্যাম্বুলেন্স জব্দ করা হয়।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস জানান, ১ অক্টোবর থেকে ২২ অক্টোবর পর্যন্ত ইলিশের প্রজনন মৌসুম হওয়ায় নদীতে ইলিশ মাছ ধরা, বেচাকেনা, পরিবহন, মজুদ ও বিনিময় করার বিষয়ে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। নিষেধাজ্ঞা অমান্য করে সুজানগর ও আমিনপুরে পদ্মা নদীতে ইলিশ মাছ শিকার করায় গত শুক্রবার থেকে শনিবার দুপুর পর্যন্ত সিনিয়র সহকারী পুলিশ সুপার (সুজানগর সার্কেল) রবিউল ইসলামের নেতৃত্বে সুজানগর থানা পুলিশ ও উপজেলা মৎস্য কর্মকর্তারা যৌথ অভিযান চালায়। অভিযানে এক লাখ ৩০ হাজার মিটার জাল, সাড়ে আট মণ ইলিশ মাছ, ১৮টি নৌকা ও ইলিশ মাছ পাচারের সময় একটি অ্যাম্বুলেন্স জব্দ করা হয়। নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ মাছ শিকার করায় ১৯ জেলেকে আটক করা হয়।

আটক জেলেদের ভ্রাম্যমাণ আদালতে হাজির করলে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সুজানগর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফুজ্জামান প্রত্যেককে এক মাস করে বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেন এবং জব্দ করা জাল পুড়িয়ে দেওয়া হয়। ইলিশ মাছ বিভিন্ন এতিমখানায় দেওয়া হয়।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: