বৃহস্পতিবার, ২৪ মে ২০১৮ খ্রীষ্টাব্দ | ১০ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
মিয়ানমারের ওপর অবরোধ আরোপের সুপারিশ কানাডিয়ান দূতের  » «   সালমান খানের সঙ্গে শাকিব খানের তুলনা করলেন পায়েল  » «   বিশ্বকাপ মিশনে নামার আগে মক্কায় পগবা  » «   সিটি নির্বাচনের প্রচারে এমপিরা কি অংশ নিতে পারবেন?  » «   তালিকা অনুযায়ী সবাইকে ধরা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী  » «   আমজাদ হোসেনের জার্মানি পতাকা এবার সাড়ে পাঁচ কিলোমিটার  » «   ভক্তদের প্রশ্নের জবাব দিয়ে কক্সবাজার ছাড়লেন প্রিয়াঙ্কা  » «   জাপানে বন্ধুর ক্লাবই নতুন ঠিকানা ইনিয়েস্তার  » «   মুক্তামনির মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক  » «   ‘ভারত থেকে এক বালতি পানিও আনতে পারেননি প্রধানমন্ত্রী’-রিজভী  » «   চৌদ্দগ্রামে ‘বন্দুকযুদ্ধে’ মাদক বিক্রেতা নিহত  » «   জবিতে কোটা সংস্কার আন্দোলন নেতার ওপর হামলা  » «   নারীর মন-শরীর নিয়ন্ত্রণ করে পুরুষ আধিপত্য চায়: বিদ্যা  » «   আখাউড়ায় হচ্ছে ইন্টিগ্রেটেড চেকপোস্ট  » «   ২১ ঘণ্টা রোজা রাখছেন ৪ দেশের ধর্মপ্রাণ মুসলমান!  » «  

৩০ হাজার মিটার জাল জব্দঅ্যাম্বুলেন্সে ইলিশ পাচার: নৌকায় আগুন



নিষেধাজ্ঞা অমান্য করে পদ্মা নদীতে ইলিশ মাছ ধরার দায়ে পাবনার সুজানগর ও আমিনপুরে ১৯ জন জেলেকে আটক করে সাজা দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় এক লাখ ৩০ হাজার মিটার জাল, সাড়ে আট মণ ইলিশ মাছ, ১৮টি নৌকা ও একটি অ্যাম্বুলেন্স জব্দ করা হয়।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস জানান, ১ অক্টোবর থেকে ২২ অক্টোবর পর্যন্ত ইলিশের প্রজনন মৌসুম হওয়ায় নদীতে ইলিশ মাছ ধরা, বেচাকেনা, পরিবহন, মজুদ ও বিনিময় করার বিষয়ে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। নিষেধাজ্ঞা অমান্য করে সুজানগর ও আমিনপুরে পদ্মা নদীতে ইলিশ মাছ শিকার করায় গত শুক্রবার থেকে শনিবার দুপুর পর্যন্ত সিনিয়র সহকারী পুলিশ সুপার (সুজানগর সার্কেল) রবিউল ইসলামের নেতৃত্বে সুজানগর থানা পুলিশ ও উপজেলা মৎস্য কর্মকর্তারা যৌথ অভিযান চালায়। অভিযানে এক লাখ ৩০ হাজার মিটার জাল, সাড়ে আট মণ ইলিশ মাছ, ১৮টি নৌকা ও ইলিশ মাছ পাচারের সময় একটি অ্যাম্বুলেন্স জব্দ করা হয়। নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ মাছ শিকার করায় ১৯ জেলেকে আটক করা হয়।

আটক জেলেদের ভ্রাম্যমাণ আদালতে হাজির করলে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সুজানগর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফুজ্জামান প্রত্যেককে এক মাস করে বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেন এবং জব্দ করা জাল পুড়িয়ে দেওয়া হয়। ইলিশ মাছ বিভিন্ন এতিমখানায় দেওয়া হয়।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: