সোমবার, ২৬ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ১১ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দালালদের দেখানো ‘সোনার হরিণ’ থেকে সতর্ক থাকতে হবে: প্রধানমন্ত্রী  » «   পানি ছেড়ে ভারতকে ডোবাচ্ছে পাকিস্তান  » «   শুধু ডিসি নয় ওই নারীকেও আইনের আওতায় আনা হবে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী  » «   রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমারের ওপর চাপ সহ্য করবে না চীন  » «   ছাতকে ছুরিকাঘাতে তৃতীয় শ্রেণির ছাত্র নিহত, আটক ১  » «   সৌদিতে আরো এক হাজির মৃত্যু, মৃতের সংখ্যা ১০০ ছাড়াল  » «   মহানবীর নামে ইউরোপে সবচেয়ে বড় মসজিদ উদ্বোধন  » «   সিন্ডিকেটে লোপাট হচ্ছে প্রাথমিক বিদ্যালয়ের কোটি কোটি টাকা  » «   খাসদবিরে আবাসিক হোটেল থেকে মাদ্রাসা শিক্ষকের লাশ উদ্ধার  » «   হঠাৎ রুমিন ফারহানাকে নিয়ে বিএনপিতে সমালোচনার ঝড়  » «   সৌদিতে সড়কে ঝরলো ৪ বাংলাদেশির প্রাণ  » «   অ্যামাজন বন পুড়ছে কেন! নেপথ্যে যে রহস্য  » «   দেশে বঙ্গবন্ধুর আদর্শের উল্টো কাজ হচ্ছে: ড. কামাল  » «   ভারতের সাবেক অর্থমন্ত্রী অরুণ জেটলি আর নেই  » «   লাইভে এসে প্রবাসীদের পা ছুঁয়ে সালাম করতে চাইলেন ব্যারিস্টার সুমন  » «  

৩০০ ভাগ অন্তর্বর্তীকালীন লভ্যাংশ ঘোষণা ম্যারিকোর



৩০০ ভাগ অন্তর্বর্তীকালীন লভ্যাংশ ঘোষণা ম্যারিকোর

পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের প্রতিষ্ঠান ম্যারিকো বাংলাদেশ লি. শেয়ারহোল্ডারদের জন্য ৩০০ শতাংশ অর্ন্তবর্তীকালীন নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, প্রতিষ্ঠানটি চলতি হিসাব বছরের ৬ মাসের (এপ্রিল-সেপ্টেম্বর) আর্থিক প্রতিবেদন পর্যালোচনার ভিত্তিতে এ লভ্যাংশ ঘোষণা করেছে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১০ নভেম্বর।

এর আগে কোম্পানিটি প্রথম প্রান্তিকে ১৫০ শতাংশ অর্ন্তবর্তীকালীন লভ্যাংশ দিয়েছিল। সব মিলিয়ে মোট অর্ন্তবর্তীকালীন লভ্যাংশ দাঁড়িয়েছে ৪৫০ শতাংশ।

ম্যারিকো দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-সেপ্টেম্বর) শেয়ার প্রতি আয় করেছে ২৭ টাকা ৯০ পয়সা। আগের বছর একই সময় কোম্পানিটি আয় করেছিল ২৭ টাকা ১৭ পয়সা।

এদিকে অর্থবছরের প্রথম ৩ মাসে ( জুলাই-সেপ্টেম্বর) কোম্পানিটি শেয়ার প্রতি আয় করেছে ১৩ টাকা ৬১ পয়সা। আগের বছরে এর পরিমাণ ছিল ১২টাকা ৭৫ পয়সা।

উল্লেখ্য, ২০১৫ সালে প্রতিষ্ঠানটি শেয়ারহোল্ডারদের জন্য ৪২৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল। ‘এ’ ক্যাটাগরির এই প্রতিষ্ঠানটি ২০০৯ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়।

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: