শুক্রবার, ১৭ জানুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ৪ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

৩০০ ভাগ অন্তর্বর্তীকালীন লভ্যাংশ ঘোষণা ম্যারিকোর



৩০০ ভাগ অন্তর্বর্তীকালীন লভ্যাংশ ঘোষণা ম্যারিকোর

পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের প্রতিষ্ঠান ম্যারিকো বাংলাদেশ লি. শেয়ারহোল্ডারদের জন্য ৩০০ শতাংশ অর্ন্তবর্তীকালীন নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, প্রতিষ্ঠানটি চলতি হিসাব বছরের ৬ মাসের (এপ্রিল-সেপ্টেম্বর) আর্থিক প্রতিবেদন পর্যালোচনার ভিত্তিতে এ লভ্যাংশ ঘোষণা করেছে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১০ নভেম্বর।

এর আগে কোম্পানিটি প্রথম প্রান্তিকে ১৫০ শতাংশ অর্ন্তবর্তীকালীন লভ্যাংশ দিয়েছিল। সব মিলিয়ে মোট অর্ন্তবর্তীকালীন লভ্যাংশ দাঁড়িয়েছে ৪৫০ শতাংশ।

ম্যারিকো দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-সেপ্টেম্বর) শেয়ার প্রতি আয় করেছে ২৭ টাকা ৯০ পয়সা। আগের বছর একই সময় কোম্পানিটি আয় করেছিল ২৭ টাকা ১৭ পয়সা।

এদিকে অর্থবছরের প্রথম ৩ মাসে ( জুলাই-সেপ্টেম্বর) কোম্পানিটি শেয়ার প্রতি আয় করেছে ১৩ টাকা ৬১ পয়সা। আগের বছরে এর পরিমাণ ছিল ১২টাকা ৭৫ পয়সা।

উল্লেখ্য, ২০১৫ সালে প্রতিষ্ঠানটি শেয়ারহোল্ডারদের জন্য ৪২৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল। ‘এ’ ক্যাটাগরির এই প্রতিষ্ঠানটি ২০০৯ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়।

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: