মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

৩০০ টাকার পিয়াজ সরকারের দিনবদলের সনদ: ডাকসু ভিপি নুর



নিউজ ডেস্ক:: ‘সরকার বলেছিলো ১০ টাকায় চাল খাওয়াবে, ৫ টাকায় লবণ খাওয়াবে। এখন চাল ৫০ টাকা, পেয়াজ ৩০০ টাকা। এটাই সরকারের দিনবদলের সনদ বলে মন্তব্য করেছেন, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর।’

পিয়াজ এবং চালসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদে’র রবিবার শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে বিক্ষোভ মিছিল ও সমাবেশে তিনি এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন সাধারণ ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন, যুগ্ম-আহ্বায়ক রাশেদ খান, ফারুক হোসেন প্রমুখ।

নুর আরও বলেন, ২০০৮ সালে সরকার দিনবদলের কথা বলেছিলো, এখন মানুষকে না খেয়ে থাকতে বলা হয়, রান্নায় পিয়াজ না দেওয়ার কথা বলা হয়। এটাই দিনবদলের সনদ। তিনি বলেন, একটি গণতান্ত্রিক ও জবাবদিহিতামূলক সরকারের অভাবে দেশ দৃর্বৃত্তায়নের দুষ্টুচক্রে ঘুরপাক খাচ্ছে। এই দেশে বিচার ক্ষমতাসীনদের হাতে বন্দী। বিচার বলেন, আইন বলেন, সবই তাদের হাতে বন্দী।

প্রতিবাদ সমাবেশ থেকে পাঁচ দফা দাবির মধ্যে উল্লেখযোগ্য হলো অনতিবিলম্বে দ্রব্যের দাম জনগণের ক্রয় ক্ষমতার মধ্যে রাখা, অসাধু সিন্ডিকেট ভেঙে আইনের আওতায় আনা; নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম নিয়ন্ত্রণ করতে হবে; আমদানি নির্ভরশীলতা কমানো। পরে একটি বিক্ষোভ মিছিল বের করেন সংগঠনটির নেতাকর্মীরা। মিছিলটি ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে আবারও শাহবাগে ফিরে আসে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: