বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সু চির পুরস্কার ফিরিয়ে নিচ্ছে দক্ষিণ কোরীয় ফাউন্ডেশন  » «   তরুণ ও যুবকদের জন্য যে চমক আ. লীগ-বিএনপির ইশতেহারে  » «   নারায়ণগঞ্জে গ্যাসের আগুনে একই পরিবারের ৯ জন দগ্ধ  » «   আমার কিছু হলে দায়ী আপনারা মামা-ভাগ্নে: সিইসিকে গোলাম মাওলা রনি  » «   ভুলভ্রান্তি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন: শেখ হাসিনা  » «   মাহবুব তালুকদারের বক্তব্য অসত্য: সিইসি  » «   ভোটের ফলাফল প্রকাশে বিশেষ সতর্কতা অবলম্বনের নির্দেশ  » «   ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় মইনুলের জামিন  » «   বাংলাদেশের বিজয় দিবসকে অবজ্ঞা শেহবাগের!  » «   সারাদেশে ১ হাজার ১৬ প্লাটুন বিজিবি মোতায়েন  » «   প্রার্থিতা নিয়ে রিট খারিজ, নির্বাচন করতে পারবেন না খালেদা জিয়া  » «   জামায়াতের ২২ প্রার্থীর মনোনয়ন বাতিলে রুল  » «   সিলেটে প্রাধান্য উন্নয়ন ও গণতন্ত্র পুনরুদ্ধার  » «   বিএনপির ইশতেহার ঘোষণা করছেন ফখরুল  » «   আপিলেও ভোটের পথ খুলল না ইলিয়াসপত্নী লুনার  » «  

২ লাখ অভিবাসিকে যুক্তরাষ্ট্রের ত্যাগের নির্দেশ



আন্তর্জাতিক ডেস্ক::যুক্তরাষ্ট্র সরকার সালভাদরের প্রায় দু’লাখ অভিবাসিকে দেয়া বিশেষ সুরক্ষা ব্যবস্থা তুলে নেয়ার ঘোষনা দিয়েছে। ওয়াশিংটনের এমন পদক্ষেপে যুক্তরাষ্ট্রে জন্ম নেয়া শিশু নিয়ে সুপ্রতিষ্ঠিত হাজার হাজার সালভাদর পরিবার দেশ ছাড়ার হুমকির মুখে পড়েছে।

হোমল্যান্ড সিকিউরিটি সেক্রেটারি ক্রিস্টজেন নিলসেন মধ্য আমেরিকার এ দেশে বড় ধরণের দু’টি ভূমিকম্পের ঘটনায় ২০০১ সালে যুক্তরাষ্ট্রে প্রবেশ করা সালভাদরের নাগরিকদের দেয়া ‘সাময়িক সুরক্ষা ব্যবস্থা’ (টিপিএস) তুলে নেয়ার ঘোষণা দেন। যুক্তরাষ্ট্র ছেড়ে চলে যাওয়ার জন্য তারা ১৮ মাস সময় পাবেন।

হোমল্যান্ড সিকিউরিটি বিভাগের কর্মকর্তারা জানান, এনিয়ে সৃষ্ট আইনগত জটিলতা নিরসনে এ সময় যথেষ্ট।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: