বুধবার, ২৩ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ব্রিটেনে ট্রাক কন্টেইনার থেকে ৩৯ মরদেহ উদ্ধার  » «   হংকংয়ের বিতর্কিত প্রত্যর্পণ বিল বাতিল  » «   প্রাথমিক শিক্ষকদের সমাবেশে পুলিশের লাঠিচার্জ, আহত ১০  » «   তাহিরপুরে ৬ বছরের শিশুকে ধর্ষণে, ধর্ষক আটক  » «   ক্যাসিনোকাণ্ডে এবার পদ হারালেন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি  » «   পবিত্র আখেরি চাহার শোম্বা আজ  » «   অপহরণের পর বিএনপি নেতার গুলিবিদ্ধ লাশ উদ্ধার  » «   প্রাথমিক শিক্ষকদের সমাপনী ও বার্ষিক পরীক্ষা বর্জনের ঘোষণা  » «   পুলিশের ‘জামাই’ বলে কথা!  » «   জাস্টিন ট্রুডোকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অভিনন্দন  » «   ফের বাড়ছে পেঁয়াজের দাম!  » «   সুনামগঞ্জে চিকিৎসকের ওপর হামলায় চেয়ারম্যান গ্রেফতার  » «   পদ হারিয়ে যা বললেন ওমর ফারুক চৌধুরী  » «   ২৯ রোহিঙ্গা মিয়ানমারে ফিরেছে, জানেই না বাংলাদেশ  » «   একনেকে ৫ প্রকল্পের অনুমোদন, ব্যয় হবে ৪৬৩৬ কোটি  » «  

২ দিনের ব্যবধানে আবারো বাড়লো স্বর্ণের দাম



নিউজ ডেস্ক:: দুদিন যেতে না যেতেই দেশের বাজারে আবারো বাড়ানো হলো স্বর্ণের দাম। স্বর্ণ ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) পক্ষ থেকে এই দাম বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। প্রতি ভরি স্বর্ণ বেড়ে ১ হাজার ১৬৬ টাকা নতুন দর নির্ধারণ করেছে সংগঠনটি।

বুধবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বাজুস। আজ (বৃহস্পতিবার) থেকে স্বর্ণের এ নতুন দর কার্যকর হবে বলেও জানানো হয় ওই বিজ্ঞপ্তিতে। বিজ্ঞপ্তিতে বলা হয়, আন্তর্জাতিক বাজারে সোনার দাম গত এক দশকের মধ্যে সর্বোচ্চ পর্যায়ে আছে। ফলে দেশীয় বুলিয়ান মার্কেটে স্বর্ণের দাম বাড়ায়, সার্বিক পরিস্থিতি বিবেচনায় এনে বাংলাদেশ জুয়েলার্স সমিতির কার্যনির্বাহী কমিটির সদস্যদের সর্বসম্মত মতামতের ভিত্তিতে দাম বাড়ানোর এ সিদ্ধান্ত নেয়া হয়।

নতুন দাম অনুযায়ী, বৃহস্পতিবার থেকে ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণ ৫৫ হাজার ৬৯৫ টাকায় বিক্রি হবে। ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ ৫৩ হাজার ৩৬২, ১৮ ক্যারেটের স্বর্ণ প্রতি ভরি ৪৮ হাজার ৩৪৭ টাকায় বিক্রি হবে। এছাড়া সনাতন পদ্ধতিতে স্বর্ণ আগের দামে অর্থাৎ ২৭ হাজার ৯৯৩ টাকা আর ২১ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম বাড়িয়ে ১ হাজার ১৬৬ টাকা নির্ধারণ করা হয়েছে।

৭ আগস্ট পর্যন্ত ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ বিক্রি হচ্ছে ৫৪ হাজার ৫২৯ টাকা, ২১ ক্যারেট ৫২ হাজার ১৯৬ এবং ১৮ ক্যারেট ৪৭ হাজার ১৮০ টাকায়। এ ছাড়া সনাতন পদ্ধতিতে স্বর্ণের দাম রয়েছে ২৭ হাজার ৯৯৩ টাকা আর ২১ ক্যারেটের প্রতি ভরি রুপা ৯৩৩ টাকায় বিক্রি হচ্ছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: