সোমবার, ২৪ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ১০ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
প্রথমবার সিলেট-চট্টগ্রাম-কক্সবাজার রুটে উড়বে ইউএস-বাংলা  » «   ভূমিকম্পে কেঁপে উঠলো ইন্দোনেশিয়ায়-জাপান-অস্ট্রেলিয়া  » «   ভোটকেন্দ্রেই ঘুমিয়ে পড়লেন কর্মকর্তা  » «   ‘জয় শ্রীরাম’ না বলায় পিটিয়ে মুসলিম যুবককে হত্যা  » «   নয়াপল্টনে একের পর এক ককটেল বিস্ফোরণ  » «   অফিসে বসে বসে শুধু কি চা খাইলে হবে? দেশপ্রেম থাকতে হবে: হাইকোর্ট  » «   বিকেলের মধ্যে উদ্ধার কাজ শেষ হবে: রেলসচিব  » «   বাংলাদেশের নামে সড়কের নামকরন যুক্তরাষ্ট্রে  » «   সরকারি চাকরিজীবীদের বেতন বাড়লেও দুর্নীতি কমছে না : টিআইবি  » «   দেশসেরা প্রধান শিক্ষক হবিগঞ্জের শাহনাজ কবীর  » «   বাঘের খাবারও চুরি হয় ঢাকা চিড়িয়াখানায়, ফেসবুকে ভাইরাল  » «   দুই মাস ওমরাহ ভিসা স্থগিত করল সৌদি  » «   বীমার আওতায় যেসব সুবিধা পাচ্ছে সরকারি চাকরিজীবীরা  » «   কারাগারে সুনামগঞ্জের আ. লীগ নেতা শামীম আহমদ  » «   মুক্তি পেয়ে নতুন যে বাড়িতে থাকবেন খালেদা  » «  

২ ঘণ্টার মধ্যে ৬ বার কেঁপে উঠলো আলবেনিয়া



আন্তর্জাতিক ডেস্ক:: আলবেনিয়ার দক্ষিণ-পূর্বাঞ্চলে ২ ঘণ্টার মধ্যে ৬ বার ভূমিকম্প আঘাত হেনেছে। প্রথম ভূমিকম্পটির মাত্রা ছিল ৫ দশমিক ৩। শনিবারের এই ভূমিকম্পে ৪ জন আহত হয়েছে। এছাড়া আরও প্রায় শতাধিক বাড়ি-ঘর ক্ষতিগ্রস্ত হয়েছে বলে নিশ্চিত করেছে স্থানীয় কর্তৃপক্ষ এবং প্রত্যক্ষদর্শীরা।

ভূমিকম্পের উপকেন্দ্র ছিল ফিয়োক গ্রাম। ওই গ্রামের বাসিন্দা প্যাট্রিট আন্তর্জাতিক গণমাধ্যমকে জানিয়েছে, ভোর সাড়ে ৬টার দিকে ভূমিকম্প আঘাত হানে। আমি তখনই শিশু ও বড়দের ঘুম থেকে ডেকে তুলি। এরপর আমরা দৌঁড়ে বাইরে বেরিয়ে যাই। তারপর আমাদের বাড়ির ২টি ঘরের ছাদ ধসে গেছে।

দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, ফিয়ো এবং এর কাছাকাছি ডভোরান গ্রামে প্রায় ৭০টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। শতাধিক ক্ষতিগ্রস্ত বাড়ি-ঘরের অর্ধেকই পুরনো। দমকল কর্মীরা সেখানে উদ্ধার ও তল্লাশি অভিযান চালাচ্ছে। কোর্স শহর থেকে ১৫ কিলোমিটার দক্ষিণপূর্বে প্রথম ভূমিকম্পটি আঘাত হানে। ভূপৃষ্ঠ থেকে এর গভীরতা ছিল ১৪ কিলোমিটার।

এর ৭ মিনিটি পরেই গ্রিস ও মেসিডোনিয়ার সীমান্তবর্তী এলাকায় আরেকটি ভূমিকম্প আঘাত হানে। ভূপৃষ্ঠ থেকে এর গভীরতা ছিল ১৮ কিলোমিটার। এরপরেই কোর্স এবং দক্ষিণাঞ্চলীয় জিরোকাস্তারের আশপাশে উত্তর গ্রিসের সীমান্ত এলাকাজুড়ে কম মাত্রার আরও বেশ কয়েকটি ভূমিকম্প আঘাত হানে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: