বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
আফগানিস্তানে হাসপাতালে ভয়াবহ হামলা, নিহত ২০  » «   রাজনীতিতে যোগ দেবেন নুর, জানালেন দলের নাম  » «   নারায়ণগঞ্জে একই পরিবারের ৩ জনকে গলা কেটে হত্যা  » «   মোদিকে আকাশপথ ব্যবহারের অনুমতি দিলোনা পাকিস্তান  » «   ৮ ভোটে হেরে গেলেন ছাত্রদলের সেই শ্রাবণ  » «   সিলেটের ৬ জনসহ বদলি হলেন ৫৩ বিচারক  » «   ক্যাসিনোর টাকার ভাগ কে কে পেতেন, নাম বলছেন খালেদ  » «   অমর নায়ক সালমানের জন্মবার্ষিকী আজ  » «   ছাত্রদলের সভাপতি খোকন, সাধারণ সম্পাদক শ্যামল  » «   মাদরাসা ছাত্রীকে জিনে নিয়ে গেছে!  » «   রোহিঙ্গাদের এনআইডি বানিয়ে দিয়ে কোটিপতি!  » «   প্রধানমন্ত্রীর পদ হারাচ্ছেন নেতানিয়াহু!  » «   ৬০ নম্বরের পরীক্ষা দিয়ে হতে হবে ছাত্রলীগ নেতা  » «   মিয়ানমার তাদের লোকদের ফেরত নিতে রাজি হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী  » «   রাজশাহীতে মা-ছেলে হত্যায় আ.লীগ নেতাসহ ৩ জনের মৃত্যুদণ্ড  » «  

২ ঘণ্টার মধ্যে ৬ বার কেঁপে উঠলো আলবেনিয়া



আন্তর্জাতিক ডেস্ক:: আলবেনিয়ার দক্ষিণ-পূর্বাঞ্চলে ২ ঘণ্টার মধ্যে ৬ বার ভূমিকম্প আঘাত হেনেছে। প্রথম ভূমিকম্পটির মাত্রা ছিল ৫ দশমিক ৩। শনিবারের এই ভূমিকম্পে ৪ জন আহত হয়েছে। এছাড়া আরও প্রায় শতাধিক বাড়ি-ঘর ক্ষতিগ্রস্ত হয়েছে বলে নিশ্চিত করেছে স্থানীয় কর্তৃপক্ষ এবং প্রত্যক্ষদর্শীরা।

ভূমিকম্পের উপকেন্দ্র ছিল ফিয়োক গ্রাম। ওই গ্রামের বাসিন্দা প্যাট্রিট আন্তর্জাতিক গণমাধ্যমকে জানিয়েছে, ভোর সাড়ে ৬টার দিকে ভূমিকম্প আঘাত হানে। আমি তখনই শিশু ও বড়দের ঘুম থেকে ডেকে তুলি। এরপর আমরা দৌঁড়ে বাইরে বেরিয়ে যাই। তারপর আমাদের বাড়ির ২টি ঘরের ছাদ ধসে গেছে।

দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, ফিয়ো এবং এর কাছাকাছি ডভোরান গ্রামে প্রায় ৭০টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। শতাধিক ক্ষতিগ্রস্ত বাড়ি-ঘরের অর্ধেকই পুরনো। দমকল কর্মীরা সেখানে উদ্ধার ও তল্লাশি অভিযান চালাচ্ছে। কোর্স শহর থেকে ১৫ কিলোমিটার দক্ষিণপূর্বে প্রথম ভূমিকম্পটি আঘাত হানে। ভূপৃষ্ঠ থেকে এর গভীরতা ছিল ১৪ কিলোমিটার।

এর ৭ মিনিটি পরেই গ্রিস ও মেসিডোনিয়ার সীমান্তবর্তী এলাকায় আরেকটি ভূমিকম্প আঘাত হানে। ভূপৃষ্ঠ থেকে এর গভীরতা ছিল ১৮ কিলোমিটার। এরপরেই কোর্স এবং দক্ষিণাঞ্চলীয় জিরোকাস্তারের আশপাশে উত্তর গ্রিসের সীমান্ত এলাকাজুড়ে কম মাত্রার আরও বেশ কয়েকটি ভূমিকম্প আঘাত হানে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: