সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ১ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ইতালির নাগরিকত্ব হারাতে পারেন ৩ হাজার বাংলাদেশি  » «   নবীগঞ্জে আগুনে পুড়ে ছাই ৫টি ঘর, ১২ লাখ টাকার ক্ষতি  » «   ছাত্রলীগের নতুন সভাপতি-সম্পাদকের প্রতিশ্রুতি  » «   শ্রমিক-পুলিশ সংঘর্ষে রণক্ষেত্র, আহত ৩০  » «   চ্যালেঞ্জ মোকাবিলায় পুলিশকে প্রস্তুত থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর  » «   মাসিক বেতনে চালক নিয়োগের নির্দেশ হাইকোর্টের  » «   কাশ্মিরের মুসলমানদের ওপর নির্যাতন বন্ধের দাবিতে মৌলভীবাজারে বিক্ষোভ মিছিল  » «   হাজিদের দেশে ফেরার শেষ ফ্লাইট আজ  » «   আফগান সীমান্তে ৪ পাকিস্তানি সেনা নিহত  » «   ঈদের খরচ হিসেবে ‘ন্যায্য পাওনা’ চেয়েছিলাম: রাব্বানী  » «   পুলিশ সুপারদের কুচকাওয়াজে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা  » «   ছাত্রলীগের নেতৃত্বে জয়-লেখক  » «   হিন্দি চাপিয়ে দিলে ভাষা যুদ্ধের হুমকি, রাজ্যে রাজ্যে প্রতিবাদ  » «   শিক্ষামন্ত্রীর কড়া চিঠি  » «   পরিবহন ধর্মঘটে বিপর্যস্ত প্যারিস; ৩৮০ কিমি ট্র্যাফিক জ্যাম!  » «  

২৪ ঘণ্টার মধ্যে কোরবানির বর্জ্য অপসারণ: মেয়র আরিফ



নিউজ ডেস্ক:: পবিত্র ঈদ-উল-আযহায় কোরবানির বর্জ্য ২৪ ঘন্টার মধ্যে পরিষ্কার করার ঘোষণা দিয়েছে সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরী। এ লক্ষ্যে সিসিকের বর্জ্য ব্যবস্থাপনা শাখার সকল কর্মকর্তা এবং পরিচ্ছন্নতাকর্মীদের সাথে বৈঠকও করেছেন মেয়র।

সিসিকের পক্ষ থেকে বলা হয়েছে, যেখানে-সেখানে কোরবানি না দিয়ে নির্ধারিত স্থানে কোরবানি দেওয়া হলে বর্জ্য অপসারণ দ্রুত করা সম্ভব হবে। জানা গেছে, সিলেট সিটি করপোরেশন এলাকায় এবার ৩০টি স্থান নির্ধারণ করা হয়েছে কোরবানির জন্য।এসব নির্ধারিত স্থানেই পশু কোরবানি দিতে নগরবাসীর প্রতি সিসিক আহবান জানিয়েছে।

এ বিষয়ে সিটি মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, ‘গত বছরের মতো এবারও আমরা ২৪ ঘন্টার মধ্যে কোরবানির বর্জ্য অপসারণ করবো ইন শা আল্লাহ।

তিনি আরো বলেন, ‘এ বছর সিটি কর্পোরেশনের ২৭টি ওয়ার্ডে ৩০টি স্থানে পশু কোরবানির জন্য নির্ধারণ করে দেওয়া হয়েছে। সেখানে প্যান্ডেল, পানিসহ কোরবানির যাবতীয় ব্যবস্থা থাকবে। তারপরও যদি নির্ধারিত স্থানে কোনও কারণে কোরবানি দেয়া সম্ভব না হয়, তাহলে যেখানে কোরবানি করবেন সেখানে পানি কিংবা রক্ত যাতে ছড়িয়ে না পরে, সেদিকে খেয়াল রাখতে হবে।’

এদিকে, কোরবানির কোনো বর্জ্য ড্রেন বা নালায় না ফেলতে অনুরোধ জানিয়েছেন মেয়র আরিফ। তিনি বলেছেন, ড্রেন বা নালায় বর্জ্য ফেলা হলে তা পানি নিষ্কাশনে বাধা হয়ে দাঁড়াবে। তাছাড়া দুর্গন্ধও ছড়াবে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: