সোমবার, ১৮ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
নতুন সড়ক পরিবহন আইন কার্যকরের ‘বিরোধিতায়’ ১১ জেলায় বাস চালানো বন্ধ  » «   নগরীতে ৪৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে পিয়াজ, ক্রেতাদের দীর্ঘ লাইন  » «   বলিভিয়ার অশান্তির নেপথ্যে ‘সাদা সোনা’, যা পরবর্তী বিশ্বের আকাঙ্ক্ষিত বস্তু  » «   আবরার হত্যা: পলাতক চারজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি  » «   ‘অপকর্মে’ সংকুচিত দ. কোরিয়ার শ্রমবাজার  » «   ৩০০ টাকার পিয়াজ সরকারের দিনবদলের সনদ: ডাকসু ভিপি নুর  » «   অযোধ্যা রায় পুনর্বিবেচনার আবেদন করছে মুসলিমরা  » «   ভাঙছে শরিক দল সঙ্কটে ঐক্যফ্রন্ট  » «   হলি আর্টিসান হামলা: রায় ২৭ নভেম্বর  » «   চাকা ফেটেছে নভোএয়ারের, ভাগ্যগুণে বেঁচে গেলেন ৩৩ যাত্রী  » «   হাত-পা ছাড়াই মুখে ভর করে লিখে পিইসি দিচ্ছে লিতুন  » «   প্রধানমন্ত্রীকে দেয়া বিএনপির চিঠিতে আবরার হত্যার বর্ণনা  » «   ১৫০ যাত্রী নিয়ে মাঝ আকাশে বিপাকে ভারতীয় বিমান, রক্ষা করল পাকিস্তান  » «   বিমান ছাড়াও ট্রেন, ট্রাক, বাসে করে আসছে পেঁয়াজ: সিলেটে পরিকল্পনামন্ত্রী  » «   চুক্তির তথ্য জানতে প্রধানমন্ত্রীকে চিঠি দিল বিএনপি  » «  

২৪ ঘণ্টার মধ্যে কোরবানির বর্জ্য অপসারণ: মেয়র আরিফ



নিউজ ডেস্ক:: পবিত্র ঈদ-উল-আযহায় কোরবানির বর্জ্য ২৪ ঘন্টার মধ্যে পরিষ্কার করার ঘোষণা দিয়েছে সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরী। এ লক্ষ্যে সিসিকের বর্জ্য ব্যবস্থাপনা শাখার সকল কর্মকর্তা এবং পরিচ্ছন্নতাকর্মীদের সাথে বৈঠকও করেছেন মেয়র।

সিসিকের পক্ষ থেকে বলা হয়েছে, যেখানে-সেখানে কোরবানি না দিয়ে নির্ধারিত স্থানে কোরবানি দেওয়া হলে বর্জ্য অপসারণ দ্রুত করা সম্ভব হবে। জানা গেছে, সিলেট সিটি করপোরেশন এলাকায় এবার ৩০টি স্থান নির্ধারণ করা হয়েছে কোরবানির জন্য।এসব নির্ধারিত স্থানেই পশু কোরবানি দিতে নগরবাসীর প্রতি সিসিক আহবান জানিয়েছে।

এ বিষয়ে সিটি মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, ‘গত বছরের মতো এবারও আমরা ২৪ ঘন্টার মধ্যে কোরবানির বর্জ্য অপসারণ করবো ইন শা আল্লাহ।

তিনি আরো বলেন, ‘এ বছর সিটি কর্পোরেশনের ২৭টি ওয়ার্ডে ৩০টি স্থানে পশু কোরবানির জন্য নির্ধারণ করে দেওয়া হয়েছে। সেখানে প্যান্ডেল, পানিসহ কোরবানির যাবতীয় ব্যবস্থা থাকবে। তারপরও যদি নির্ধারিত স্থানে কোনও কারণে কোরবানি দেয়া সম্ভব না হয়, তাহলে যেখানে কোরবানি করবেন সেখানে পানি কিংবা রক্ত যাতে ছড়িয়ে না পরে, সেদিকে খেয়াল রাখতে হবে।’

এদিকে, কোরবানির কোনো বর্জ্য ড্রেন বা নালায় না ফেলতে অনুরোধ জানিয়েছেন মেয়র আরিফ। তিনি বলেছেন, ড্রেন বা নালায় বর্জ্য ফেলা হলে তা পানি নিষ্কাশনে বাধা হয়ে দাঁড়াবে। তাছাড়া দুর্গন্ধও ছড়াবে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: