সোমবার, ১৪ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৯ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অর্থনীতিতে নোবেল পেলেন যারা  » «   যুবলীগের পদ বেচে ঢাকায় ৪৬ ফ্ল্যাট-দোকানের মালিক ‘ক্যাশিয়ার আনিস’  » «   বরফ গলছে সৌদি-ইরানের, নেপথ্যে ইমরান খান  » «   ক্যাসিনো পঞ্চপাণ্ডবের রইল বাকি ১  » «   পুলিশের ওপর হামলা: দুই ‘জঙ্গি’ আটক  » «   সিলেট-জকিগঞ্জ সড়কে চালকদের প্রতিযোগিতায় যাত্রীবাহী বাস খাদে, আহত ৭  » «   ইনস্টাগ্রামে ট্রাম্প-ওবামাকে পেছনে ফেললেন মোদি!  » «   একটি মোবাইল চার্জারের দাম ২২ হাজার টাকা  » «   বেতন বৈষম্য: কর্মবিরতিতে সাড়ে ৩ লাখ শিক্ষক  » «   আবরার হত্যা: শেষ চার ঘণ্টার নৃশংসতার চিত্র  » «   সংবিধান পড়ে শোনালেন আমান, পুলিশ বলল ‘গো ব্যাক’  » «   বুয়েটে ভর্তি পরীক্ষা শুরু  » «   আবরার হত্যায় এবার মুজাহিদের স্বীকারোক্তি  » «   তিন সপ্তাহ ধরে কার্যালয়ে যান না যুবলীগ চেয়ারম্যান  » «   নোবেল পুরস্কার র‌্যাব-পুলিশের হাতে নয় : রিজভী  » «  

২৪ ঘণ্টার মধ্যে কোরবানির বর্জ্য অপসারণ: মেয়র আরিফ



নিউজ ডেস্ক:: পবিত্র ঈদ-উল-আযহায় কোরবানির বর্জ্য ২৪ ঘন্টার মধ্যে পরিষ্কার করার ঘোষণা দিয়েছে সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরী। এ লক্ষ্যে সিসিকের বর্জ্য ব্যবস্থাপনা শাখার সকল কর্মকর্তা এবং পরিচ্ছন্নতাকর্মীদের সাথে বৈঠকও করেছেন মেয়র।

সিসিকের পক্ষ থেকে বলা হয়েছে, যেখানে-সেখানে কোরবানি না দিয়ে নির্ধারিত স্থানে কোরবানি দেওয়া হলে বর্জ্য অপসারণ দ্রুত করা সম্ভব হবে। জানা গেছে, সিলেট সিটি করপোরেশন এলাকায় এবার ৩০টি স্থান নির্ধারণ করা হয়েছে কোরবানির জন্য।এসব নির্ধারিত স্থানেই পশু কোরবানি দিতে নগরবাসীর প্রতি সিসিক আহবান জানিয়েছে।

এ বিষয়ে সিটি মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, ‘গত বছরের মতো এবারও আমরা ২৪ ঘন্টার মধ্যে কোরবানির বর্জ্য অপসারণ করবো ইন শা আল্লাহ।

তিনি আরো বলেন, ‘এ বছর সিটি কর্পোরেশনের ২৭টি ওয়ার্ডে ৩০টি স্থানে পশু কোরবানির জন্য নির্ধারণ করে দেওয়া হয়েছে। সেখানে প্যান্ডেল, পানিসহ কোরবানির যাবতীয় ব্যবস্থা থাকবে। তারপরও যদি নির্ধারিত স্থানে কোনও কারণে কোরবানি দেয়া সম্ভব না হয়, তাহলে যেখানে কোরবানি করবেন সেখানে পানি কিংবা রক্ত যাতে ছড়িয়ে না পরে, সেদিকে খেয়াল রাখতে হবে।’

এদিকে, কোরবানির কোনো বর্জ্য ড্রেন বা নালায় না ফেলতে অনুরোধ জানিয়েছেন মেয়র আরিফ। তিনি বলেছেন, ড্রেন বা নালায় বর্জ্য ফেলা হলে তা পানি নিষ্কাশনে বাধা হয়ে দাঁড়াবে। তাছাড়া দুর্গন্ধও ছড়াবে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: