রবিবার, ১৯ জানুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ৬ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

২২ মে শুরু ঈদে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি



নিউজ ডেস্ক:: আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে আগামী ২২ মে। রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশন ছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি, ফুলবাড়িয়া রেলওয়ে কল্যাণ ট্রাস্ট, মিরপুর পুলিশ লাইন, বিমানবন্দর স্টেশন, বনানী ও জয়দেবপুর রেলস্টেশনসহ মোট ৬ স্থান থেকে যাত্রীরা অগ্রিম টিকিট সংগ্রহ করতে পারবেন। রেল মন্ত্রণালয় সূত্রে এই তথ্য জানা গেছে।

রেলওয়ে সূত্র জানায়, দেশে আগামী ৫ জুনকে ঈদুল ফিতরের দিন ধরে অগ্রিম টিকিট বিক্রির এই পরিকল্পনা নিয়েছে রেল কর্তৃপক্ষ। প্রথম দিন অর্থাৎ ২২ মে মিলবে ৩১ মের অগ্রিম টিকিট। এরপর ২৩, ২৪, ২৫ ও ২৬ মে দেয়া হবে যথাক্রমে ১, ২, ৩ ও ৪ জুনের অগ্রিম টিকিট।

প্রতিবারের মতো এবারও একজন যাত্রী সর্বোচ্চ ৪টি টিকিট কিনতে পারবেন। ৩৩টি আন্তঃনগর ট্রেনের সঙ্গে ঈদ উপলক্ষে এবার যুক্ত হচ্ছে ১২টি ঈদ স্পেশাল ট্রেন। অতিরিক্ত যাত্রীবহনে ১৩৮টি যাত্রীবাহী বগিও সংযুক্ত করা হবে। ঈদ পরবর্তী ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ২৯ মে। রাজশাহী, খুলনা, রংপুর, দিনাজপুর ও লালমনিরহাট রেলওয়ে স্টেশন থেকে বিশেষ ব্যবস্থায় বিক্রি করা হবে এই টিকিট। প্রথম দিন ২৯ মে প্রথম পাওয়া যাবে ৭ জুনের টিকিট। এরপর ৩০ ও ৩১ মে পাওয়া যাবে ৮ ও ৯ জুনের এবং ১ ও ২ জুন পাওয়া যাবে ১০ ও ১১ জুনের ফিরতি টিকিট।

এদিকে ঈদ উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট ২২ মে থেকে ২৬ মে কমলাপুর রেলওয়ে স্টেশনের ২৩টি কাউন্টার থেকে প্রতিদিন সকাল ৮টায় টিকিট বিক্রি শুরু হবে।

এদিকে গত ১৮ এপ্রিল কমলাপুর স্টেশনে রেলের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে বৈঠক শেষে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন জানিয়েছিলেন, আগামী ঈদ উপলক্ষে রাজধানীর ৬ স্থান থেকে ঈদ যাত্রার জন্য ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি করা হবে। এছাড়া আগামী ২৮ এপ্রিল কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে রেলের টিকিট কাটার নতুন অ্যাপসও উদ্বোধন করা হবে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: