রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে প্রধানমন্ত্রীর হো‌টে‌লের সাম‌নে বৃষ্টি উপেক্ষা করে বিএন‌পির বিক্ষোভ  » «   বিশ্বের চতুর্থ ভয়ঙ্করতম সংগঠন মাওবাদী!  » «   ফেঁসে যাচ্ছেন যুক্তরাষ্ট্রে গ্রিন কার্ড আবেদনকারীরা  » «   শাবিপ্রবিতে ছাত্রী হলের পানিতে মিলছে কেঁচো-জোঁক!  » «   সিলেটের ওসমানীনগরে বাস চাপায় নিহত ২, আহত ৩  » «   বনে আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষে ১১ সিংহের মৃত্যু  » «   তাবলিগের সংকট নিরসনে সরকারের পাঁচ নির্দেশনা  » «   গাজীপুরে বেতনের দাবিতে শ্রমিক বিক্ষোভ, মহাসড়ক অবরোধ  » «   শূন্যপদের সঠিক তথ্য দিচ্ছে না শিক্ষা প্রতিষ্ঠানগুলো  » «   আজ ঢাকায় আসছেন বিশ্বব্যাংকের ভাইস প্রেসিডেন্ট  » «   এবার ক্ষুধার্ত পদ্মার পেটে যাচ্ছে শিবচর  » «   আইসিসি নিজেই মিয়ানমারের বিচারে সক্ষম: জাতিসংঘ মহাসচিব  » «   নাইজেরিয়ায় কলেরা সংক্রমণ; ৯৭ জনের মৃত্যু  » «   ধানের শিষ এখন পেটের বিষ: ওবায়দুল কাদের  » «   যুদ্ধের জন্য প্রস্তুত, তবে শান্তির পথও খোলা: পাকিস্তান আর্মি  » «  

২১ আগস্ট গ্রেনেড হামলায় আহতদের চিকিৎসা সেবা সেলের উদ্বোধন



নিউজ ডেস্ক:: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)-এর সি ব্লকের নিচতলায় আজ ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলায় আহতদের চিকিৎসা সেবা সেলের উদ্বোধন করা হয়। সেলের উদ্বোধন করেন বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও ২১ আগস্ট বাংলাদেশ-এর সভাপতি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

এ সময় উপস্থিত ছিলেন ২১ আগস্ট গ্রেনেড হামলায় আহত সংসদ সদস্য অ্যাডভোকেট উম্মে রাজিয়া কাজল, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল, পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল মো. আব্দুল্লাহ আল হারুন, পরিচালক (পরিদর্শন) অধ্যাপক ডা. এ কে এম সালেক, সিন্ডিকেট মেম্বার অধ্যাপক ডা. মো. ছয়েফ উদ্দিন আহমেদ, অতিরিক্ত পরিচালক (হাসপাতাল) ডা. নাজমুল করিম মানিক, ২১ আগস্ট বাংলাদেশ-এর সাধারণ সম্পাদক মো. নাজিম উদ্দিন নাজমুল প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে ঢাবির সাবেক উপাচার্য আরেফিন সিদ্দিক বলেন, কোনো সভ্য সমাজে ২১ আগস্ট গ্রেনেড হামলার কথা ভাবা যায় না। ওই হামলায় সাবেক রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমানের সহধর্মিণী প্রাণ হারান। এরপর থেকেই তিনি আজীবন বিরাট এক শূন্যতা নিয়ে বেঁচে ছিলেন।

তিনি বলেন, ২১ আগস্টের গ্রেনেড হামলার আর যাতে পুনরাবৃত্তি না হয়, সে জন্যই এ বর্বর নির্মম হামলার দৃষ্টান্তমূলক বিচার হতে হবে।

বিএসএমএমইউ উপাচার্য কামরুল হাসান বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ২১ আগস্ট গ্রেনেড হামলায় আহতদের চিকিৎসা সেবা সেল থেকে যথাসাধ্য সর্বোচ্চ চিকিৎসাসেবা প্রদান করা হবে। বিশেষ কমিশন গঠন করে ২১ আগস্ট গ্রেনেড হামলার নেপথ্যে জড়িত পরিকল্পনাকারী ও ষড়যন্ত্রকারীদের খুঁজে বের করে বর্তমান সরকারের আমলেই শাস্তি নিশ্চিত করার জোর দাবি জানান।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: