সোমবার, ২৫ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ১১ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
একাত্তরের গণহত্যা আন্তর্জাতিক ফোরামগুলোতে তুলবে জাতিসংঘ  » «   এ বছর থেকেই তৃতীয় শ্রেণি পর্যন্ত থাকছে না পরীক্ষা  » «   মসজিদে হামলা: ৮ দিনেও জ্ঞান ফেরেনি চার বছর বয়সী আলিনের  » «   মালিতে ১৩৪ মুসলিম আদিবাসীকে গুলি করে হত্যা  » «   ইভিএমএ ভোট দেই এক জায়গায়,আরেক জায়গায়  » «   ভোটকেন্দ্র দখল নিয়ে দু’পক্ষের গোলাগুলি, গুলিবিদ্ধ পুলিশ সদস্য  » «   আড়াই ঘণ্টায় ভোট পড়েছে ৩টি!  » «   ব্রেক্সিট ঠেকাতে ফের গণভোট ও মে’র পদত্যাগ দাবিতে উত্তাল ব্রিটেন  » «   যুক্তরাষ্ট্র সীমান্তে চরম হেনস্থার শিকার ৯ বছরের বালিকা  » «   রাতেই ব্যালটে সিল মারায় নির্বাচন স্থগিত  » «   বাসচাপায় সিকৃবি ছাত্র হত্যা, চালক-হেলপার গ্রেফতার  » «   উপজেলা পরিষদ নির্বাচনে তৃতীয় ধাপের ভোটগ্রহণ চলছে  » «   লাগামহীনভাবে বাড়ছে দ্রব্যমূল্য: রমজানপূর্ব মজুদদারিতে কারসাজি  » «   সন্ত্রাস ও হিংসা মোকাবেলায় একসঙ্গে কাজ করতে পাকিস্তানকে আহ্বান মোদির  » «   সংসদে লুকিয়ে চকলেট খেয়ে ক্ষমা চাইলেন ট্রুডো!  » «  

২১ আগস্ট গ্রেনেড হামলায় আহতদের চিকিৎসা সেবা সেলের উদ্বোধন



নিউজ ডেস্ক:: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)-এর সি ব্লকের নিচতলায় আজ ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলায় আহতদের চিকিৎসা সেবা সেলের উদ্বোধন করা হয়। সেলের উদ্বোধন করেন বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও ২১ আগস্ট বাংলাদেশ-এর সভাপতি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

এ সময় উপস্থিত ছিলেন ২১ আগস্ট গ্রেনেড হামলায় আহত সংসদ সদস্য অ্যাডভোকেট উম্মে রাজিয়া কাজল, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল, পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল মো. আব্দুল্লাহ আল হারুন, পরিচালক (পরিদর্শন) অধ্যাপক ডা. এ কে এম সালেক, সিন্ডিকেট মেম্বার অধ্যাপক ডা. মো. ছয়েফ উদ্দিন আহমেদ, অতিরিক্ত পরিচালক (হাসপাতাল) ডা. নাজমুল করিম মানিক, ২১ আগস্ট বাংলাদেশ-এর সাধারণ সম্পাদক মো. নাজিম উদ্দিন নাজমুল প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে ঢাবির সাবেক উপাচার্য আরেফিন সিদ্দিক বলেন, কোনো সভ্য সমাজে ২১ আগস্ট গ্রেনেড হামলার কথা ভাবা যায় না। ওই হামলায় সাবেক রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমানের সহধর্মিণী প্রাণ হারান। এরপর থেকেই তিনি আজীবন বিরাট এক শূন্যতা নিয়ে বেঁচে ছিলেন।

তিনি বলেন, ২১ আগস্টের গ্রেনেড হামলার আর যাতে পুনরাবৃত্তি না হয়, সে জন্যই এ বর্বর নির্মম হামলার দৃষ্টান্তমূলক বিচার হতে হবে।

বিএসএমএমইউ উপাচার্য কামরুল হাসান বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ২১ আগস্ট গ্রেনেড হামলায় আহতদের চিকিৎসা সেবা সেল থেকে যথাসাধ্য সর্বোচ্চ চিকিৎসাসেবা প্রদান করা হবে। বিশেষ কমিশন গঠন করে ২১ আগস্ট গ্রেনেড হামলার নেপথ্যে জড়িত পরিকল্পনাকারী ও ষড়যন্ত্রকারীদের খুঁজে বের করে বর্তমান সরকারের আমলেই শাস্তি নিশ্চিত করার জোর দাবি জানান।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: