সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ইসি প্রশ্নবিদ্ধ ভোট করতে চায় না: সিইসি  » «   বিয়ানীবাজারে ‘পুলিশ প্রহরায়’ নাহিদের প্রচারণা!  » «   হবিগঞ্জে ধানের শীষ পেলেন রেজা কিবরিয়া  » «   কাতারে কোরআন প্রতিযোগিতায় প্রথম সিলেটের সাইয়্যেদ  » «   প্রিয়ডটকম-বিএনপিনিউজ২৪-সিএনএনবিডি২৪ সহ ৫৮ নিউজ পোর্টাল বন্ধের নির্দেশ  » «   আজ থেকে শুরু জাতীয় ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ  » «   নিজেকে ট্রাম্পকন্যা দাবি এক পাকিস্তানি তরুণীর!  » «   প্রতীক বরাদ্দ আজ, শঙ্কা নিয়ে শুরু হচ্ছে ভোটযুদ্ধ  » «   আজ খালেদা জিয়ার ভাগ্য নির্ধারণ  » «   নৌকা প্রতীকে লড়বেন জাতীয় পার্টির যে ২৯ প্রার্থী  » «   জাপা পেলো ৩০ আসন, উন্মুক্ত ১৩২  » «   মেয়র পদে থেকেই সংসদ নির্বাচন করা যাবে: হাইকোর্ট  » «   সমাজের রন্ধ্রে রন্ধ্রে দুর্নীতি প্রবেশ করছে: প্রধান বিচারপতি  » «   প্রার্থিতা ফিরে পেতে হাইকোর্টে হিরো আলম  » «   যেসব আসনে ধানের শীষের প্রার্থী পরিবর্তন  » «  

২১ আগস্ট গ্রেনেড হামলায় আহতদের চিকিৎসা সেবা সেলের উদ্বোধন



নিউজ ডেস্ক:: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)-এর সি ব্লকের নিচতলায় আজ ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলায় আহতদের চিকিৎসা সেবা সেলের উদ্বোধন করা হয়। সেলের উদ্বোধন করেন বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও ২১ আগস্ট বাংলাদেশ-এর সভাপতি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

এ সময় উপস্থিত ছিলেন ২১ আগস্ট গ্রেনেড হামলায় আহত সংসদ সদস্য অ্যাডভোকেট উম্মে রাজিয়া কাজল, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল, পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল মো. আব্দুল্লাহ আল হারুন, পরিচালক (পরিদর্শন) অধ্যাপক ডা. এ কে এম সালেক, সিন্ডিকেট মেম্বার অধ্যাপক ডা. মো. ছয়েফ উদ্দিন আহমেদ, অতিরিক্ত পরিচালক (হাসপাতাল) ডা. নাজমুল করিম মানিক, ২১ আগস্ট বাংলাদেশ-এর সাধারণ সম্পাদক মো. নাজিম উদ্দিন নাজমুল প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে ঢাবির সাবেক উপাচার্য আরেফিন সিদ্দিক বলেন, কোনো সভ্য সমাজে ২১ আগস্ট গ্রেনেড হামলার কথা ভাবা যায় না। ওই হামলায় সাবেক রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমানের সহধর্মিণী প্রাণ হারান। এরপর থেকেই তিনি আজীবন বিরাট এক শূন্যতা নিয়ে বেঁচে ছিলেন।

তিনি বলেন, ২১ আগস্টের গ্রেনেড হামলার আর যাতে পুনরাবৃত্তি না হয়, সে জন্যই এ বর্বর নির্মম হামলার দৃষ্টান্তমূলক বিচার হতে হবে।

বিএসএমএমইউ উপাচার্য কামরুল হাসান বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ২১ আগস্ট গ্রেনেড হামলায় আহতদের চিকিৎসা সেবা সেল থেকে যথাসাধ্য সর্বোচ্চ চিকিৎসাসেবা প্রদান করা হবে। বিশেষ কমিশন গঠন করে ২১ আগস্ট গ্রেনেড হামলার নেপথ্যে জড়িত পরিকল্পনাকারী ও ষড়যন্ত্রকারীদের খুঁজে বের করে বর্তমান সরকারের আমলেই শাস্তি নিশ্চিত করার জোর দাবি জানান।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: