মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বুধবার সিলেটে সংস্কারকৃত শিশু আদালতের উদ্বোধন  » «   আজ হবিগঞ্জের লাখাই কৃষ্ণপুর গণহত্যা দিবস  » «   বুধবার মৌলভীবাজারে অর্ধদিবস হরতালের ডাক, প্রতিহতের ঘোষণা আ. লীগের  » «   গোলাপগঞ্জ পৌরসভা মেয়র উপ-নির্বাচন: প্রতীক বরাদ্দ আজ  » «   কারগারে মালির কাজ করছেন রাগীব আলী, ডিভিশনের আবেদন  » «   ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় ১০ অক্টোবর  » «   কোটা ইস্যুতে আন্দোলনকারী ও ছাত্রলীগের পাল্টাপাল্টি মিছিল  » «   আশুরা উপলক্ষে সুনির্দিষ্ট হুমকি নেই: ডিএমপি কমিশনার  » «   একনেকে অনুমোদন পেলো ইভিএম কেনা প্রকল্প  » «   জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা বন্ধের নির্দেশনা চেয়ে রিট  » «   ৫৬৮ কেজির লাড্ডু দিয়ে পালিত হল মোদির জন্মদিন  » «   দেশের সব নাগরিককে অধিকার রক্ষায় সক্রিয় হতে হবে-ড. কামাল  » «   ঐতিহাসিক পিয়ংইয়ং সফরে সস্ত্রীক প্রেসিডেন্ট মুন  » «   ২০১৭-১৮ অর্থবছরে জিডিপির প্রবৃদ্ধি ৭.৮৬%  » «   মাদরাসা শিক্ষকের স্ত্রী ও ছাত্রকে গলাকেটে হত্যা  » «  

২০৪১ সালে বাংলাদেশ জ্ঞানভিত্তিক সমাজে উন্নীত হবে



নিউজ ডেস্ক:: ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, দেশের প্রথম স্যাটেলাইট বঙ্গবন্ধু-১ আগামী ২৬ থেকে ৩১ মার্চের মধ্যে মহাকাশে উৎক্ষেপণ করা হবে। আমরা ২০৪১ সালে কৃষিভিত্তিক সমাজ থেকে জ্ঞানভিত্তিক সমাজে উন্নীত হব।

শুক্রবার রাজধানীর আগারগাঁওয়ে আইসিটি টাওয়ারে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, ‘সারাদেশের মানুষ একদামে ইন্টারনেট পায় না। অথচ হওয়া উচিত, সবাই একদামে ইন্টারনেট পাবে। আমরা প্রতিটি বাসাবাড়িতে যেন ১ এমবিপিএস গতির ইন্টারনেট পৌঁছাতে পারি সেই চেষ্টা করব। এই চেষ্টা সফল হলে ২০৪১ সাল নাগাদ আমরা বাসাবাড়িতে ১ জিবিপিএস গতির ইন্টারনেট পৌঁছাতে পারব।’

সংবাদ সম্মেলনে প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, লার্নিং আর্নিং প্রশিক্ষণ নিয়ে দেশের তরুণরা এ পর্যন্ত ৬ লাখ মার্কিন ডলার আয় করেছে। ২০১৮ সালে আরও ৪০ হাজার তরুণকে এই প্রশিক্ষণ দেয়া হবে। এছাড়া দেশের ২৮টি হাইটেক পার্কে বিনিয়োগ করা হবে ১০০ কোটি ডলার।

এ সময় দেশে প্রথমবারের মতো আইসিটি দিবস উদযাপনের আগ্রহ দেখিয়েছেন প্রতিমন্ত্রী। জরুরি হেল্পডেস্ক ৯৯৯ আইসিটি বিভাগ থেকেই চালু হয়েছে বলে উল্লেখ করেন তিনি। অনুষ্ঠানে আইসিটি বিভাগের সচিব সুবীর কিশোর চৌধুরী, বিভাগের কর্মকর্তা ও তথ্যপ্রযুক্তি বিষয়ক বিভিন্ন সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: