সোমবার, ২৫ সেপ্টেম্বর ২০১৭ খ্রীষ্টাব্দ | ১০ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সুনামগঞ্জ-৪ আসনে বিএনপির প্রার্থী হব –জয়নুল জাকেরীন  » «   ৫৫ বছরের শিক্ষিকার পিছু ধাওয়া করায় ৬২ বছরের বৃদ্ধের কারাদণ্ড!  » «   রোহিঙ্গা ইস্যু ‘জাতির জন্য বড় চ্যা‌লেঞ্জ’  » «   স্পর্শিয়া-রাফসানের সংসারে বিচ্ছেদ  » «   বিদ্যুতের দাম বৃদ্ধির গণশুনানি সোমবার  » «   জেহাদুলের মুখে মা বাবা ভাই হারানোর লোমহর্ষক বর্ণনা  » «   আবারও মের্কেলের জয়  » «   রোহিঙ্গা নিধনযজ্ঞের ১ মাস  » «   শ্রীমঙ্গলে রোহিঙ্গা শিশু উদ্ধার  » «   যুক্তরাষ্ট্র থেকে জরুরি ফাইলে স্বাক্ষর প্রধানমন্ত্রীর  » «   প্রধান শিক্ষকের বদলি ঠেকাতে কানাইঘাটে শিক্ষার্থীদের ক্লাস বর্জন  » «   মেডিকেল ছাত্রীর সতীত্ব বিক্রির বিজ্ঞাপন!  » «   ঢামেক হাসপাতাল‘মর্গের ভিতরে যেতে পারি না’  » «   বোরকা পরেও নিজেকে লুকাতে পারলেন না এই অভিনেত্রী  » «   ‘যুক্তরাষ্ট্র শয়তানের হেডকোয়ার্টার’  » «  

২০২৩ পর্যন্ত কোনো বিশ্বকাপে দেখা যাবে না ভারতকে!



স্পোর্টস ডেস্ক:: এসজিএমে চ্যাম্পিয়ন্স ট্রফি সম্পর্কিত কি সিদ্ধান্ত নেবে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) তা জানার জন্য অপেক্ষা করতে হবে সাত মে পর্যন্ত। তবে তার আগে বেশ বড়সড় হুশিয়ারি পেলো ভারতীয় ক্রিকেট বোর্ড। চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশ না নিলে আইনানুযায়ী ২০২৩ পর্যন্ত ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) কোনো ইভেন্টে তারা অংশ নিতে পারবে না।

আইসিসির বেধে দেওয়া নির্দিষ্ট তারিখে দল ঘোষণা করেনি ভারত। আর্থিক মডেল মেনে নেওয়ার জন্য এটি আইসিসির উপরে বিসিসিআইয়ের এক প্রকার চাপ। তবে এবার আইসিসিও জানিয়ে দিল চ্যাম্পিয়ন্স ট্রফি বর্জনের সিদ্ধান্ত নিলে দীর্ঘ সময় আইসিসির কোন টুর্নামেন্টে অংশ নিতে পারবে না ভারত।

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোর সূত্র মতে, বিসিসিআইয়ের দুই সাবেক সভাপতি এন শ্রীনিবাসন ও অনুরাগ ঠাকুর গোপনে টেলিকনফারেন্স করে আইসিসির কাছে প্রতিবাদলিপি পাঠানোর সিদ্ধান্ত নিয়েছেন। তবে বিষয়টি ফাঁশ হয়ে যাওয়ায় সুপ্রিম কোর্ট থেকে নিয়োগকৃত বিসিসিআই প্রধান নির্বাহি বিনোদ রায় তাদের সতর্ক করে দিয়েছেন। পাশাপাশি আরো জানিয়েছেন, এধরনের কোনো সিদ্ধান্ত নিলে আইনগতভাবে তাদের প্রতিহত করা হবে।

ক্রিকইনফোর সূত্র মতে, মেম্বার্স পার্টনারশিপ অ্যাগ্রিমেন্ট (এমপিএ) বাতিল করে যদি চ্যাম্পিয়নস ট্রফি বয়কট করে তবে ২০২৩ সাল পর্যন্ত আইসিসির সবধরনের ইভেন্টে অংশ নেওয়ার যোগ্যতা হারাবে ভারত। এ সময় দুটি বিশ্বকাপ (২০১৯, ২০২৩), দুটি চ্যাম্পিয়নস ট্রফি (২০১৭, ২০২১), দুটি নারী বিশ্বকাপ (২০১৭, ২০২১), তিনটি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ (২০১৮, ২০২০, ২০২২), ২০২০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ, তিনটি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ও আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে (২০২১) অংশ নিতে পারবে না ভারত।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: