মঙ্গলবার, ২০ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
শেখ হাসিনার ছাত্রলীগে জামায়াতি আঁচড়!  » «   অবশেষে ক্ষমা চাইলেন জাকির নায়েক  » «   অপরাধীদের শাস্তি দ্রুত নিশ্চিত না করায় ধর্ষণ বাড়ছে: হাইকোর্ট  » «   সিলেট-ঢাকা মহাসড়কে ‘স্পিড গান’  » «   কমলাপুর রেলওভার ব্রিজের ত্রুটির চিত্র তুলে ধরলেন ব্যারিস্টার সুমন  » «   জিন্দাবাজারে মিললো ২টি গোখরাসহ ৬ বিষধর সাপ  » «   কাশ্মীর ইস্যুতে আলোচনায় বসছেন ট্রাম্প- মোদী!  » «   মাত্র ১০০ মিটার দূরেই শত্রু  » «   অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থদের পাশে থাকবে সরকার: কাদের  » «   থানায় ‘গণধর্ষণের’ শিকার সেই নারীর জামিন নামঞ্জুর  » «   মিন্নির স্বীকারোক্তির আগে নাকি পরে এসপির ব্রিফিং : হাইকোর্ট  » «   প্রাথমিকের শিক্ষার্থীদের দুপুরের খাবারে মন্ত্রিসভার সায়  » «   নবম ওয়েজবোর্ডের গেজেট প্রকাশ নিয়ে আপিল বিভাগের সিদ্ধান্ত মঙ্গলবার  » «   পাঁচভাই রেস্টুরেন্টে প্রবাসীর ওপর হামলা: দুই ছাত্রলীগ কর্মী গ্রেপ্তার  » «   সিলেটসহ রেলের পূর্বাঞ্চলের নিরাপত্তা নিশ্চিতে হাইকোর্টের রুল  » «  

২০১৯ সালে আসছে ‘অ্যাপল কার’



3নিউজ ডেস্ক::২০১৯ সালেই আসছে অ্যাপলের প্রথম গাড়ি। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ওয়াল স্ট্রিট জার্নাল। প্রতিবেদনে আরও বলা হয়, এর মধ্যেই এই প্রকল্পে নিযুক্ত কর্মীর সংখ্যা বাড়িয়ে তিনগুণ করা হত পারে। প্রোজেক্ট টাইটান নামের এই প্রকল্পে বর্তমানে ৬০০ কর্মী কাজ করছেন।
অ্যাপল কার নিয়ে এখন পর্যন্ত প্রকাশিত বিভিন্ন প্রতিবেদনে সম্পূর্ণ চালকবিহীন গাড়ি তৈরির কথা বলা হলেও অ্যাপলের এই গাড়ি সম্পূর্ণ স্বচালিত নাও হতে পারে। অ্যাপলের নীতিনির্ধারণী পর্যায়ের সাথে সম্পৃক্ত বিভিন্ন সূত্রের উদ্ধৃতি দিয়ে এ তথ্য জানিয়েছে ওয়াল স্ট্রিট জার্নাল।
যদিও অ্যাপল ২০১৯ সালেই গাড়ি বাজারে আনার লক্ষ্যে কাজ করছে, তবে ওয়াল স্ট্রিট জার্নাল জানিয়েছে ২০১৯ সালেই গাড়ি বাজারে আনার ক্ষেত্রে অ্যাপল সফল নাও হতে পারে। এর কারণ হিসেবে সংবাদমাধ্যমটি বলছে, অ্যাপল এই কাজটি একেবারে প্রথম থেকে শুরু করেছে। আর এ ক্ষেত্রে বেশ কিছু জটিলতা থাকায় এ প্রকল্পের সাথে সংশ্লিষ্টরা ২০১৯ সালের মধ্যেই গাড়ি বাজারে আসবে কিনা সে ব্যাপারে সন্দেহ প্রকাশ করেছেন।
এ বছরের ফেব্রুয়ারিতে ওয়াল স্ট্রিট জার্নাল প্রথম অ্যাপলের ইলেকট্রিক গাড়ি তৈরির বিষয়ে একটি প্রতিবেদন প্রকাশ করে। আর এরপর থেকে এখন পর্যন্ত এই প্রকল্পের জন্য অ্যাপল বেশ কিছু হাই প্রোফাইল মানুষকে নিয়োগ দিয়েছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: