সোমবার, ২১ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
গাদ্দাফিকে হত্যায় ফ্রান্সের হাত থাকার ঘটনা ফাঁস!  » «   গণমাধ্যমের স্বাধীনতায় হস্তক্ষেপের বিরুদ্ধে অস্ট্রেলিয়া অভিনব প্রতিবাদ  » «   আইনজীবীর সহকারী হত্যা : ১২ জনের মৃত্যুদণ্ড  » «   শয়তানের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক সৌদি যুবরাজের!  » «   মন্দিরের নিরাপত্তায় মাদ্রাসা ছাত্ররা  » «   ভোলার সংঘর্ষের ঘটনায় পুলিশের মামলা, আসামি ৫ হাজার  » «   সৌদিতে নিহত ১১ বাংলাদেশির মধ্যে ৯ জনের পরিচয় প্রকাশ  » «   টনক নড়াতে টনিক  » «   শিক্ষামন্ত্রীর যেসব যুক্তি খণ্ডন করতে পারেননি ননএমপিও শিক্ষক নেতারা  » «   প্রথমবার মহাকাশে হাঁটলেন যে দুই নারী  » «   যে কোনো মুহূর্তে গ্রেপ্তার হচ্ছেন যুবলীগের বহিস্কৃত চেয়ারম্যান  » «   ‘জনগণ ভোট দিতে পারেনি’ বক্তব্যের ব্যাখ্যা দিলেন মেনন  » «   ঐক্যফ্রন্টে মেনন?  » «   পরীক্ষা জালিয়াতি: এমপি বুবলীকে প্রধানমন্ত্রীর তলব  » «   মধুর ক্যান্টিনে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলা, আহত ৫  » «  

২০১৯ সালে আসছে ‘অ্যাপল কার’



3নিউজ ডেস্ক::২০১৯ সালেই আসছে অ্যাপলের প্রথম গাড়ি। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ওয়াল স্ট্রিট জার্নাল। প্রতিবেদনে আরও বলা হয়, এর মধ্যেই এই প্রকল্পে নিযুক্ত কর্মীর সংখ্যা বাড়িয়ে তিনগুণ করা হত পারে। প্রোজেক্ট টাইটান নামের এই প্রকল্পে বর্তমানে ৬০০ কর্মী কাজ করছেন।
অ্যাপল কার নিয়ে এখন পর্যন্ত প্রকাশিত বিভিন্ন প্রতিবেদনে সম্পূর্ণ চালকবিহীন গাড়ি তৈরির কথা বলা হলেও অ্যাপলের এই গাড়ি সম্পূর্ণ স্বচালিত নাও হতে পারে। অ্যাপলের নীতিনির্ধারণী পর্যায়ের সাথে সম্পৃক্ত বিভিন্ন সূত্রের উদ্ধৃতি দিয়ে এ তথ্য জানিয়েছে ওয়াল স্ট্রিট জার্নাল।
যদিও অ্যাপল ২০১৯ সালেই গাড়ি বাজারে আনার লক্ষ্যে কাজ করছে, তবে ওয়াল স্ট্রিট জার্নাল জানিয়েছে ২০১৯ সালেই গাড়ি বাজারে আনার ক্ষেত্রে অ্যাপল সফল নাও হতে পারে। এর কারণ হিসেবে সংবাদমাধ্যমটি বলছে, অ্যাপল এই কাজটি একেবারে প্রথম থেকে শুরু করেছে। আর এ ক্ষেত্রে বেশ কিছু জটিলতা থাকায় এ প্রকল্পের সাথে সংশ্লিষ্টরা ২০১৯ সালের মধ্যেই গাড়ি বাজারে আসবে কিনা সে ব্যাপারে সন্দেহ প্রকাশ করেছেন।
এ বছরের ফেব্রুয়ারিতে ওয়াল স্ট্রিট জার্নাল প্রথম অ্যাপলের ইলেকট্রিক গাড়ি তৈরির বিষয়ে একটি প্রতিবেদন প্রকাশ করে। আর এরপর থেকে এখন পর্যন্ত এই প্রকল্পের জন্য অ্যাপল বেশ কিছু হাই প্রোফাইল মানুষকে নিয়োগ দিয়েছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: