বুধবার, ১৯ ফেব্রুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ৭ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

২০১৯ সালে আসছে ‘অ্যাপল কার’



3নিউজ ডেস্ক::২০১৯ সালেই আসছে অ্যাপলের প্রথম গাড়ি। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ওয়াল স্ট্রিট জার্নাল। প্রতিবেদনে আরও বলা হয়, এর মধ্যেই এই প্রকল্পে নিযুক্ত কর্মীর সংখ্যা বাড়িয়ে তিনগুণ করা হত পারে। প্রোজেক্ট টাইটান নামের এই প্রকল্পে বর্তমানে ৬০০ কর্মী কাজ করছেন।
অ্যাপল কার নিয়ে এখন পর্যন্ত প্রকাশিত বিভিন্ন প্রতিবেদনে সম্পূর্ণ চালকবিহীন গাড়ি তৈরির কথা বলা হলেও অ্যাপলের এই গাড়ি সম্পূর্ণ স্বচালিত নাও হতে পারে। অ্যাপলের নীতিনির্ধারণী পর্যায়ের সাথে সম্পৃক্ত বিভিন্ন সূত্রের উদ্ধৃতি দিয়ে এ তথ্য জানিয়েছে ওয়াল স্ট্রিট জার্নাল।
যদিও অ্যাপল ২০১৯ সালেই গাড়ি বাজারে আনার লক্ষ্যে কাজ করছে, তবে ওয়াল স্ট্রিট জার্নাল জানিয়েছে ২০১৯ সালেই গাড়ি বাজারে আনার ক্ষেত্রে অ্যাপল সফল নাও হতে পারে। এর কারণ হিসেবে সংবাদমাধ্যমটি বলছে, অ্যাপল এই কাজটি একেবারে প্রথম থেকে শুরু করেছে। আর এ ক্ষেত্রে বেশ কিছু জটিলতা থাকায় এ প্রকল্পের সাথে সংশ্লিষ্টরা ২০১৯ সালের মধ্যেই গাড়ি বাজারে আসবে কিনা সে ব্যাপারে সন্দেহ প্রকাশ করেছেন।
এ বছরের ফেব্রুয়ারিতে ওয়াল স্ট্রিট জার্নাল প্রথম অ্যাপলের ইলেকট্রিক গাড়ি তৈরির বিষয়ে একটি প্রতিবেদন প্রকাশ করে। আর এরপর থেকে এখন পর্যন্ত এই প্রকল্পের জন্য অ্যাপল বেশ কিছু হাই প্রোফাইল মানুষকে নিয়োগ দিয়েছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: