রবিবার, ১৮ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
চ্যারিটেবল মামলায় দণ্ডের বিরুদ্ধে খালেদার আপিল  » «   সিরিয়ায় মার্কিন বিমান হামলা; শিশু ও নারীসহ নিহত ৪৩  » «   থার্টি ফার্স্ট নাইট উদযাপনে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিষেধাজ্ঞা  » «   দু’দিনের মধ্যেই খাশোগি হত্যার পরিপূর্ণ তদন্ত রিপোর্ট : ট্রাম্প  » «   বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নিচ্ছেন তারেক  » «   বাড়িতে বাবার লাশ, পিএসসি পরীক্ষা দিতে গেল মেয়ে  » «   প্রবাসী স্ত্রীকে লাইভে রেখে সিলেটের স্বামীর আত্মহত্যা!  » «   খাশোগি হত্যা: যুক্তরাষ্ট্র-সৌদির নীল নকশা ও তুরস্কের উদ্দেশ্য  » «   দুই নম্বরি কেন ১০ নম্বরি হলেও ঐক্যফ্রন্ট নির্বাচনে থাকবে: ড. কামাল  » «   বোরকার বিরুদ্ধে সৌদি নারীদের অভিনব প্রতিবাদ  » «   আজ থেকে শুরু হচ্ছে প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষা  » «   সিডরে নিখোঁজ শহিদুল বাড়ি ফিরলেন ১১ বছর পর!  » «   ভাওতাবাজির জন্য সরকারকে গোল্ড মেডেল দেওয়া উচিৎ: ড. কামাল  » «   দিল্লির লাল কেল্লা দখলের হুমকি পাকিস্তানের!  » «   সত্য বলায় এসকে সিনহাকে জোর করে বিদেশ পাঠানো হয়েছে: মির্জা ফখরুল  » «  

২০১৮-তে বিশ্বের জন্য ভয়াবহ ৬ দুঃসংবাদ!



২০১৭ সাল বিদায় দিয়ে আসছে আসছে নতুন বছর। ভালো-মন্দের ১৭ বিদায় দিয়ে ২০১৮-কে বরণ করতে প্রস্তুত সবাই। নতুন বছরকে ঘিরে যেমন সবার শত আকাঙ্ক্ষা, তেমনই কোনো অশুভ আশঙ্কাকেও বাদ দেওয়া যায় না।

কী ঘটবে ২০১৮ সালে, তা আগে ভাগে জানা দুষ্কর। তবে আগামী বছরটি নিয়ে প্রায় ৪০০ বছর আগে বেশ কিছু ভবিষ্যদ্বাণী করে গেছেন ফরাসি ভবিষ্যৎবক্তা নস্ত্রাদামুস। এর আগে বছরগুলো নিয়েও কিন্তু অনেক ঘটনার আগাম আভাস দিয়ে গেছেন এই মানুষটি। এর মধ্যে অনেক বাণীই ফলেছে অক্ষরে অক্ষরে।

ভবিষ্যত জানা নিয়ে যাদের আগ্রহ আছে তাদের কাছে নস্ত্রাদামুস এক পরিচিত নাম। ১৫০৩ সালের ১৪ ডিসেম্বর ফ্রান্সের বিখ্যাত সেন্ট রেমি দি প্রদেশে জন্মানো নস্ত্রাদামুস একাধারে ছিলেন ভবিষ্যদ্বক্তা, জ্যোতিষী, লেখক ও ওষুধ প্রস্তুতকারক।

পিতা জম দে নস্ত্রাদামুসের নাম জানা গেলেও তার শৈশব সম্পর্কে খুব বেশি জানা যায় না। মাত্র ১৫ বছর বয়সে আভিগনন বিশ্ববিদ্যালয়ে পড়তে গিয়েছিলেন তিনি, যদিও বছর খানেক অধ্যয়নের পর বিশ্ববিদ্যালয়ে প্লেগের প্রাদুর্ভাব ঘটলে বিশ্ববিদ্যালয়ের দরজা বন্ধ হয়ে যায় তার জন্য।

এরপর তিনি টানা আট বছর চিকিৎসাশাস্ত্রে অধ্যয়ন করেন। বিশ্ববিদ্যালয়ের সেই সময় থেকেই ভিন্নমত পোষণের জন্য কিছুটা বিতর্কিতও ছিলেন তিনি। কিন্তু তার শুভাকাঙ্ক্ষির সংখ্যার কম ছিল না। তৎকালীন রেনেসাঁ পণ্ডিত জুল সিজার স্ক্যালিগারের আমন্ত্রণে তিনি এজেনেও গিয়েছিলেন।

ভবিষ্যত পৃথিবীতে কি ঘটতে যাচ্ছে এরকম ভবিষ্যদ্বাণীর জন্যই মূলত তিনি বিখ্যাত। রাজা দ্বিতীয় হেনরির মৃত্যু, অ্যাডলফ হিটলারের পরিণতি, ৯/১১ এর ঘটনাসহ নানান বিষয়ে তার ভবিষ্যদ্বাণী প্রমাণিত হওয়ায় বিশ্বব্যাপী বেড়েছে নস্ত্রাদামুসের প্রতি আকর্ষণ।

নস্ত্রাদামুসের ভবিষ্যদ্বাণীগুলোর মধ্যে রয়েছে হিটলার, নেপোলিয়ন এমনকি ১১ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে বিমান হামলার কথাও। সাম্প্রতিক সময়ে মাথা তোলা ইসলামিক স্টেটের (আইএস) কথাও ৪০০ বছর আগে জানিয়ে গেছেন তিনি। এ ছাড়া তাঁর সফল ভবিষ্যদ্বাণীর ভুরি ভুরি উদাহরণ রয়েছে।

২০১৮ সাল সম্পর্কে ছয়টি ভবিষ্যদ্বাণী করেছেন নস্ত্রাদামুস। দেখে নেওয়া সেই ভবিষ্যদ্বাণীগুলো-

১. ‘লেস প্রফেইতেস’ নামে একটি বইতে ২০১৮ সালে তৃতীয় বিশ্বযুদ্ধ শুরুর আভাস দিয়েছেন নস্ত্রাদামুস। ফ্রান্সে শুরু হয়ে এ যুদ্ধ সমগ্র ইউরোপে ছড়িয়ে পড়বে।

২. ইতালির মাউন্ট ভিসুভিয়াস আগ্নেয়গিরিতে ভয়াবহ অগ্ন্যুৎপাত হবে। এতে নিহত হবে ছয় হাজার মানুষ। এমনটি যে হতে পারে তা ২০১৬ সালেই জানিয়েছেন ভূতাত্ত্বিকরা।

৩. ২০১৮ সালে প্রবল ভূমিকম্পে কেঁপে উঠবে যুক্তরাষ্ট্র। এতে ব্যপক ক্ষয়ক্ষতি হবে।

৪. নস্ত্রাদামুসের মতে, ২০১৮ সালে ধুমকেতু বা ক্ষুদ্র কোনো গ্রহ পৃথিবীর সঙ্গে ধাক্কা খাবে। এ ছাড়া পরমাণু যুদ্ধে ছারখার হবে পৃথিবী।

৫. ২০১৮ সালে বিশ্বের অর্থব্যবস্থার ভেঙে পড়বে।

৬. চিকিৎসা বিজ্ঞানের উন্নতির জন্য মানুষের আয়ু ২০০ বছরও হতে পারে৷

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: