রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সিলেটে বিএনপি নেতাকর্মীদের মারধর ও ধরপাকড়ের অভিযোগ  » «   আটকে রেখে তিন সাংবাদিককে পেটালো বুয়েট ছাত্রলীগ  » «   সিরিয়ায় মসজিদ ধ্বংস করল মার্কিন জোট  » «   বাবার স্বপ্ন পূরণে বড় চাকরি ছেড়ে আপনাদের সেবায় এসেছি: রেজা কিবরিয়া  » «     » «   নির্বাচনে ‘সংঘাত’ একেবারে উড়িয়ে দেওয়া যায় না: সিইসি  » «   জাতীয় ঐক্যফ্রন্টের ২৫ সদস্যের সমন্বয়ক কমিটি  » «   আফগানিস্তানে মার্কিন বিমান হামলায় ১২ শিশুসহ নিহত ২০  » «   মহান বিজয় দিবসে জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা  » «   চমক থাকছে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে  » «   দুই-তিন দিনের মধ্যে ইসিতে যাবে বিএনপি  » «   কাদের সিদ্দিকী রাজাকার, বদমাইশ : মির্জা আজম  » «   নির্বাচনের ৭ দিন আগে ব্যালট পৌঁছে যাবে: ইসি সচিব  » «   রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে চান ড. কামাল  » «   যুক্তরাষ্ট্র-অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড কানাডায় বোমা হামলার হুমকি  » «  

২০১৭ সালে আ.লীগ নেতাদের যত আলোচিত বক্তব্য



আর মাত্র কয়েকটি দিন পরই বিদায় নেবে ২০১৭ সাল। সবার জীবন থেকে হারিয়ে যাবে ঘটনাবহুল এ বছরটি। এ বছরে রাজনৈতিক অঙ্গনে ঘটেছে অনেক বড় ধরনের ঘটনা। যা নিয়ে অনান্যদের মত কথা বলেছেন আওয়ামী লীগের নেতাকর্মী, এমপি ও মন্ত্রীরা। পাঠকদের জন্য থাকলো সরকারের কয়েকজন মন্ত্রীর বিভিন্ন আলোচিত বক্তব্য।

‘মন্ত্রীরাও চোর, আমিও চোর’
শুধু কর্মকর্তারাই ঘুষ খান না। মন্ত্রীরাও দুর্নীতি করেন। মন্ত্রীরা চোর, আমিও চোর। কর্মকর্তারা যাতে সহনশীল হয়ে ঘুষ খান এ কথা বলেন, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। রোববার (২৪ ডিসেম্বর) রাজধানীর শিক্ষা ভবনে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। মন্ত্রীর এ বক্তব্য শিক্ষা মন্ত্রণালয়ের পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে সরাসরি প্রচার করা হয়। ঘুষ-দুর্নীতি প্রসঙ্গে মন্ত্রী কর্মকর্তাদের উদ্দেশে বলেন, খালি যে অফিসাররা চোর তা না, মন্ত্রীরাও চোর। আমিও চোর। এ জগতে এমনই চলে আসছে। এ অবস্থার পরিবর্তন করতে হবে। তাই আপনাদের অনুরোধ করেছি, আপনারা ঘুষ খান, কিন্তু সহনশীল হয়ে খান। কেননা, আমার সাহসই নেই বলার যে, ঘুষ খাবেন না। তা অর্থহীন হবে।

আওয়ামী লীগে ‘কাউয়া’ ঢুকেছে
গত ২২ মার্চ সিলেটে একটি অনুষ্ঠানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ‘প্রচার লীগ, তরুণ লীগ, কর্মজীবী লীগ, ডিজিটাল লীগ, হাইব্রিড লীগ আছে। কথা হাছা, সংগঠনে কাউয়া ঢুকছে। জায়গায় জায়গায় কাউয়া আছে। পেশাহীন পেশিজীবী দরকার নেই। ঘরের ভেতর ঘর বানানো চলবে না। মশারির ভেতর মশারি টানানো চলবে না।’

‘বিএনপিকে পালানো রোগের ফ্রি ক্যাপসুল দেব’
রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনের দিন সকালে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ভোট কারচুপির অভিযোগ করেছিলেন। অভিযোগের পর স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, এর মানে বিএনপি নির্বাচন থেকে পালানোর চেষ্টা করছে। বিএনপির নির্বাচন থেকে পালানোর একটি রোগ হয়ে গেছে। পালানো রোগের ক্যাপসুল আবিস্কার করার জন্য ডাক্তারদের আহবান করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, বিএনপিকে এ ক্যাপসুল ফ্রি দেওয়া হবে। বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) দুপুরে ঢাকা শিশু হাসপাতালের মিলনায়তনে স্বাস্থ্য অধিদপ্তরের জাতীয় পুষ্টিসেবা, জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠানের আয়োজিত জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০১৭ শুভ উদ্বোধন ও সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

‘ড. কামাল কাপুরুষ’
আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী বলেন, যুদ্ধাপরাধীদের বিচার শুরু করলেন জননেত্রী শেখ হাসিনা। সেখানে ড. কামাল হোসেনের ইহুদি জামাতা ডেভিড বার্গমান সাংবাদিকতার ভিসা নিয়ে এসে যুদ্ধাপরাধীদের পক্ষে নির্লজ্জ দালালি শুরু করলেন। অথচ সেই কামাল হোসেন এখন আমাদের নীতিবাক্য শোনান। কামাল হোসেন কাপুরুষ; তিনি ষড়যন্ত্র করে বেশিদূর যেতে পারবেন না। জাতীয় শোক দিবস উপলক্ষ্যে (১৬ আগস্ট) যাত্রাবাড়িতে আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

‘পুলিশ সাংবাদিক নির্যাতন করে না, মাঝে মধ্যে ধাক্কাধাক্কি লেগে যায়’
হরতাল চলাকালে বেসরকারি টেলিভিশন চ্যানেল এটিএন নিউজের নিজস্ব প্রতিবেদক এহসান বিন দিদার ও ক্যামেরাম্যান আবদুল আলীম পুলিশি নির্যাতনের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, পুলিশ সাংবাদিক নির্যাতন করে না, মাঝে মধ্যে ধাক্কাধাক্কি লেগে যায়, এটা স্বাভাবিক। শুক্রবার (২৭ জানুয়ারী) বিকেলে মৌলভীবাজার জেলার শমসেরনগরে শাহ্ তোরণের ফলক উন্মোচন শেষে সাংবাদিকদের এ কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

‘ভূতের সরকারের’ অধীনে নির্বাচন চান খালেদা জিয়া’
শেখ হাসিনা ও সংবিধানের অধীনে নির্বাচন না করার ঘোষণার মধ্য দিয়ে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ‘ভূতের সরকারের’ অধীনে নির্বাচন চান বলে মন্তব্য করেছেন তথ্য মন্ত্রী হাসানুল হক ইনু। মঙ্গলবার (১৫ নভেম্বর) সচিবালয়ে এক ব্রিফিংয়ে ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে খালেদা জিয়ার দেওয়া বক্তব্যের প্রতিক্রিয়ায় তিনি এ মন্তব্য করেন।

‘খালেদার ভিশন ২০৩০ ধাপ্পাবাজী’
বিএনপির চেয়ারপার্সণ বেগম খালেদা জিয়ার ভিশন ২০৩০ ধাপ্পাবাজী ছাড়া আর কিছু না। এমন মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম। শনিবার (০৬ মে) দুপুরে জাতীয় প্রেসক্লাবে শহীদ আহসান উল্লাহ মাস্টার এমপি স্মৃতি পরিষদ আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

‘চোরের মায়ের বড় গলা’
খালেদা জিয়ার মুখে ছেলে তারেক রহমানের প্রশংসাকে ‘চোরের মায়ের বড় গলা’ আখ্যায়িত করেছেন আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ। তিনি বলেছেন, “বেগম খালেদা জিয়া তার দলের একটি সভায় তারেক রহমান সম্পর্কে বলেছেন। তারেক রহমান তার গুণধর পুত্র। তাতে মনে হচ্ছে, চোরের মায়ের বড় গলা। “আসলে শুধু তারেক রহমান নয়, তিনি নিজেও চোর। চুরিতে তিনি নিজেও ধরা পরেছেন। আজকে সৌদি তদন্তে তা বেরিয়ে এসেছে। বেগম খালেদা জিয়ার লজ্জা লাগে কি না জানি না, আমার কিন্তু এই কথাগুলো শুনতে এবং বলতে লজ্জা লাগে।”

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: