বৃহস্পতিবার, ২১ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সুখী দেশের তালিকায় বাংলাদেশের ১০ ধাপ অবনতি  » «   জাফর ইকবালকে হত্যাচেষ্টা মামলায় সাক্ষ্যগ্রহণ শুরু  » «   আইডিয়া’র ২৫ বছর পূর্তি উৎসবে র‍্যালি, আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান  » «   উন্নয়ন করতে গিয়ে জীবন ও জীবিকার যেন ক্ষতি না হয় : প্রধানমন্ত্রী  » «   আজ দিন রাত সমান, আকাশে থাকবে সুপারমুন  » «   সহকর্মীর হাতে খুন হলেন তিন ভারতীয় সেনা  » «   মসজিদে হামলাধারী ব্রেন্টন আইএস থেকে ভিন্ন কিছু নয়: এরদোগান  » «   সিলেটে মেশিনে আদায় হবে যানবাহনের মামলার জরিমানা  » «   গ্যাসের দাম ১৩২% বৃদ্ধির প্রস্তাব হাস্যকর  » «   মেয়রের আশ্বাসে ২৮ মার্চ পর্যন্ত আন্দোলন স্থগিত  » «   দরিদ্র বলে এদেশে কিছু থাকবে না : প্রধানমন্ত্রী  » «   এক সপ্তাহের মধ্যে আবরারের পরিবারকে ১০ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ  » «   গুলিবিদ্ধ বাংলাদেশি ওমরের মুখে মসজিদে হামলার লোমহর্ষক বর্ননা…  » «   আজ প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের মৃত্যুবার্ষিকী,আ. লীগের শ্রদ্ধা  » «   আল্লাহর কসম, ইসলাম গ্রহণ করে আমি সম্মানিত: মার্কিন সঙ্গীতশিল্পী  » «  

১৯ মাদ্রাসার স্বীকৃতি বাতিল



নিউজ ডেস্ক::মাদ্রাসা শিক্ষা বোর্ডের নির্দেশে দিনাজপুরে ১৯ টি মাদ্রাসার এমপিওভুক্তিসহ একাডেমিক স্বীকৃতি বাতিল করা হয়েছে। বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড দাখিল স্তরের প্রাথমিক পাঠদান অনুমতি ও একাডেমিক স্বীকৃতি বাতিল করে দিনাজপুরের ১৯ টি মাদ্রাসা বন্ধ করেছে।

শিক্ষার্থী না থাকায় ও কোন ধরণের পরীক্ষায় অংগ্রহণ না করে র্দীঘদিন ধরে ১৯ টি মাদ্রাসার শিক্ষকরা এমপিওভুক্তির মাধ্যমে বেতন ভাতাসহ সব ধরণের আর্থিক সুযোগ সুবিধা ভোগ করে আসছিল।

দিনাজপুরের বন্ধ হওয়া মাদ্রাসা গুলো হচ্ছে কাহারোল উপজেলার তারাপুর দাখিল মাদ্রাসা, কাশিপুর দাখিল মাদ্রাসা, তরলাপুর দাখিল মাদ্রাসা, দক্ষিণ মহেষপুর দাখিল মাদ্রাসা, বাইশপুর মোজাতি বাজার দাখিল মাদ্রাসা, বিরামপুর উপজেলার বড়বইলশিরা দাখিল মাদ্রাসা, দশনডাঙ্গা দাখিল মাদ্রাসা, রতনপুর দাখিল মাদ্রাসা ও বিরামপুর দাকিল মাদ্রাসা।

বীরগঞ্জ উপজেলার দক্ষিণ পলাশবাড়ী দাখিল মাদ্রাসা ও চৌধুরীহাট দাখিল মাদ্রাসা, ঘোড়াঘাট উপজেলার কুন্দরন বাহাদুর চৌধুরী দাখিল মাদ্রাসা ও ওসমানপুর দাখিল মাদ্রাসা।

খানসামা উপজেলার মধ্য আঙ্গারপাড়া দাখিল মাদ্রাসা, সদর উপজেলার মুরাদপুর ঈদগাহ দাখিল মাদ্রাসা, হাকিমপুর উপজেলার মাধবপাড়া ইসলামীয়া দাখিল মাদ্রাসা, বোচাগঞ্জ উপজেলার কংশাহারা দাখিল মাদ্রাসা, ফুলবাড়ী উপজেলার বারাইপাড়া দাখিল মাদ্রাসা এবং চিরিরবন্দর উপজেলার মথুরাপুর দাখিল মাদ্রাসা। বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড সূত্র নং বামাশিবো/রিক/বিবিধ-২৬/২০০১/১৪৯/ তারিখ ০৯/০৪/২০১৮ ইং এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের ওয়েব সাইডে প্রকাশ করা হয়েছে। গত ২৫ মে ২০১৮ ইং তারিখে বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর একে এম সাইফুল্লাহ এই আদেশে স্বাক্ষর করেছেন।

এ ব্যাপারে জানতে চাইলে দিনাজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা) মো. জয়নুল আবেদিন জানান, এখন তারা এ বিষয়ে কোন চিঠি পাননি।

উল্লেখ, সারা বাংলাদেশে মোট ২০২ টি মাদ্রাসার এমপিওভুক্তিসহ একাডেমিক স্বীকৃতি বাতিল করা হয়েছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: