শুক্রবার, ১৮ জানুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে কর্মসূচি ঘোষণা  » «   সীমান্তের খালে মিয়ানমারের সেতু, বন্যার আশঙ্কা বাংলাদেশে  » «   দ্বিতীয় কৃত্রিম উপগ্রহ পাঠাবে বাংলাদেশ: শাবিতে পরিকল্পনামন্ত্রী  » «   আতিয়া মহল মামলা: ৫ দিনের রিমান্ডে ৩ আসামি  » «   শেখ হাসিনা হত্যাচেষ্টা মামলা: হাইকোর্টে আপিল শুনানি শুরু  » «   টিআইবির রিপোর্টে সরকার ও ইসির আঁতে ঘা লেগেছে: বিএনপি  » «   মাফিয়াদের স্বর্গরাজ্যে দশ বাংলাদেশির অনন্য সাহসিকতার নজির  » «   ১৪ দলের শরিকদের বিরোধী দলে থাকাই ভালো: ওবায়দুল কাদের  » «   সন্ত্রাস-মাদক-জঙ্গিবাদের মতো দুর্নীতির বিরুদ্ধেও ‘জিরো টলারেন্স’ : প্রধানমন্ত্রী  » «   সংসদ সদস্যদের শপথের বৈধতা নিয়ে রিট খারিজ  » «   কৃত্রিম কিডনি তৈরি করলেন বাঙালি বিজ্ঞানী  » «   ব্রেক্সিট ইস্যু: অনাস্থা ভোটে টিকে গেলেন তেরেসা মে  » «   টিআইবির প্রতিবেদন গ্রহণযোগ্য নয়, পুরোপুরি প্রত্যাখ্যান করি: সিইসি  » «   জনপ্রশাসন মন্ত্রণালয়ে অফিস করছেন শেখ হাসিনা  » «   সংসদ কার্যকর রাখতেই বিরোধী দলে জাপা : জিএম কাদের  » «  

১৯ মাদ্রাসার স্বীকৃতি বাতিল



নিউজ ডেস্ক::মাদ্রাসা শিক্ষা বোর্ডের নির্দেশে দিনাজপুরে ১৯ টি মাদ্রাসার এমপিওভুক্তিসহ একাডেমিক স্বীকৃতি বাতিল করা হয়েছে। বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড দাখিল স্তরের প্রাথমিক পাঠদান অনুমতি ও একাডেমিক স্বীকৃতি বাতিল করে দিনাজপুরের ১৯ টি মাদ্রাসা বন্ধ করেছে।

শিক্ষার্থী না থাকায় ও কোন ধরণের পরীক্ষায় অংগ্রহণ না করে র্দীঘদিন ধরে ১৯ টি মাদ্রাসার শিক্ষকরা এমপিওভুক্তির মাধ্যমে বেতন ভাতাসহ সব ধরণের আর্থিক সুযোগ সুবিধা ভোগ করে আসছিল।

দিনাজপুরের বন্ধ হওয়া মাদ্রাসা গুলো হচ্ছে কাহারোল উপজেলার তারাপুর দাখিল মাদ্রাসা, কাশিপুর দাখিল মাদ্রাসা, তরলাপুর দাখিল মাদ্রাসা, দক্ষিণ মহেষপুর দাখিল মাদ্রাসা, বাইশপুর মোজাতি বাজার দাখিল মাদ্রাসা, বিরামপুর উপজেলার বড়বইলশিরা দাখিল মাদ্রাসা, দশনডাঙ্গা দাখিল মাদ্রাসা, রতনপুর দাখিল মাদ্রাসা ও বিরামপুর দাকিল মাদ্রাসা।

বীরগঞ্জ উপজেলার দক্ষিণ পলাশবাড়ী দাখিল মাদ্রাসা ও চৌধুরীহাট দাখিল মাদ্রাসা, ঘোড়াঘাট উপজেলার কুন্দরন বাহাদুর চৌধুরী দাখিল মাদ্রাসা ও ওসমানপুর দাখিল মাদ্রাসা।

খানসামা উপজেলার মধ্য আঙ্গারপাড়া দাখিল মাদ্রাসা, সদর উপজেলার মুরাদপুর ঈদগাহ দাখিল মাদ্রাসা, হাকিমপুর উপজেলার মাধবপাড়া ইসলামীয়া দাখিল মাদ্রাসা, বোচাগঞ্জ উপজেলার কংশাহারা দাখিল মাদ্রাসা, ফুলবাড়ী উপজেলার বারাইপাড়া দাখিল মাদ্রাসা এবং চিরিরবন্দর উপজেলার মথুরাপুর দাখিল মাদ্রাসা। বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড সূত্র নং বামাশিবো/রিক/বিবিধ-২৬/২০০১/১৪৯/ তারিখ ০৯/০৪/২০১৮ ইং এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের ওয়েব সাইডে প্রকাশ করা হয়েছে। গত ২৫ মে ২০১৮ ইং তারিখে বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর একে এম সাইফুল্লাহ এই আদেশে স্বাক্ষর করেছেন।

এ ব্যাপারে জানতে চাইলে দিনাজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা) মো. জয়নুল আবেদিন জানান, এখন তারা এ বিষয়ে কোন চিঠি পাননি।

উল্লেখ, সারা বাংলাদেশে মোট ২০২ টি মাদ্রাসার এমপিওভুক্তিসহ একাডেমিক স্বীকৃতি বাতিল করা হয়েছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: