মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বুধবার সিলেটে সংস্কারকৃত শিশু আদালতের উদ্বোধন  » «   আজ হবিগঞ্জের লাখাই কৃষ্ণপুর গণহত্যা দিবস  » «   বুধবার মৌলভীবাজারে অর্ধদিবস হরতালের ডাক, প্রতিহতের ঘোষণা আ. লীগের  » «   গোলাপগঞ্জ পৌরসভা মেয়র উপ-নির্বাচন: প্রতীক বরাদ্দ আজ  » «   কারগারে মালির কাজ করছেন রাগীব আলী, ডিভিশনের আবেদন  » «   ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় ১০ অক্টোবর  » «   কোটা ইস্যুতে আন্দোলনকারী ও ছাত্রলীগের পাল্টাপাল্টি মিছিল  » «   আশুরা উপলক্ষে সুনির্দিষ্ট হুমকি নেই: ডিএমপি কমিশনার  » «   একনেকে অনুমোদন পেলো ইভিএম কেনা প্রকল্প  » «   জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা বন্ধের নির্দেশনা চেয়ে রিট  » «   ৫৬৮ কেজির লাড্ডু দিয়ে পালিত হল মোদির জন্মদিন  » «   দেশের সব নাগরিককে অধিকার রক্ষায় সক্রিয় হতে হবে-ড. কামাল  » «   ঐতিহাসিক পিয়ংইয়ং সফরে সস্ত্রীক প্রেসিডেন্ট মুন  » «   ২০১৭-১৮ অর্থবছরে জিডিপির প্রবৃদ্ধি ৭.৮৬%  » «   মাদরাসা শিক্ষকের স্ত্রী ও ছাত্রকে গলাকেটে হত্যা  » «  

১৭ টি রুটে চলছে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট



মহাসড়ক ও আঞ্চলিক মহাসড়কের বিভিন্ন স্থানে অবৈধভাবে বাস থেকে চাঁদা তোলার প্রতিবাদে বরিশাল বিভাগের ১৭ টি রুটে অনির্দিষ্টকালের জন্য বাস ধর্মঘট ডেকেছে বরিশাল বিভাগীয় মালিক-শ্রমিক সমন্বয় ঐক্য পরিষদ।

এ উপলক্ষে বরগুনায় বুধবার (১৪ মার্চ) সকাল থেকে এ ধর্মঘট শুরু হয়। এর আগে মঙ্গলবার রাত ৮ টার দিকে বৈঠক শেষে এ ধর্মঘটের ডাক দেন সংগঠনের নেতারা। চলাচলরত দূরপাল্লার বাসগুলো সকাল থেকে কোথাও ছেড়ে যায়নি। এতে ভোগান্তিতে পরেছে বিভিন্ন রুটের যাত্রীরা।

বরগুনা জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সাহাবুদ্দীন সাবু বিডি২৪লাইভকে বলেন, বরগুনা থেকে বরিশাল রুটে পথে পথে চাঁদা দিতে হয়। প্রশাসনের কাছে বিভিন্ন সময় এর প্রতিকার চেয়েও কোনো সমাধান পাওয়া যায়নি এমনকি এ নিয়ে মানববন্ধনও করেছি আমরা। দিনের পর দিন এভাবে প্রকাশ্যে চাঁদাবাজির ফলে বাস মালিক ও শ্রমিকদের মধ্যে ক্ষুব্ধ প্রতিক্রিয়া বিরাজ করে আসছিল।

তাই চাঁদাবাজি বন্ধে আমরা অনির্দিষ্টকালের বাস ধর্মঘটের ডাক দিতে বাধ্য হয়েছি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: