সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সিলেটে বিএনপি নেতাকর্মীদের মারধর ও ধরপাকড়ের অভিযোগ  » «   আটকে রেখে তিন সাংবাদিককে পেটালো বুয়েট ছাত্রলীগ  » «   সিরিয়ায় মসজিদ ধ্বংস করল মার্কিন জোট  » «   বাবার স্বপ্ন পূরণে বড় চাকরি ছেড়ে আপনাদের সেবায় এসেছি: রেজা কিবরিয়া  » «     » «   নির্বাচনে ‘সংঘাত’ একেবারে উড়িয়ে দেওয়া যায় না: সিইসি  » «   জাতীয় ঐক্যফ্রন্টের ২৫ সদস্যের সমন্বয়ক কমিটি  » «   আফগানিস্তানে মার্কিন বিমান হামলায় ১২ শিশুসহ নিহত ২০  » «   মহান বিজয় দিবসে জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা  » «   চমক থাকছে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে  » «   দুই-তিন দিনের মধ্যে ইসিতে যাবে বিএনপি  » «   কাদের সিদ্দিকী রাজাকার, বদমাইশ : মির্জা আজম  » «   নির্বাচনের ৭ দিন আগে ব্যালট পৌঁছে যাবে: ইসি সচিব  » «   রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে চান ড. কামাল  » «   যুক্তরাষ্ট্র-অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড কানাডায় বোমা হামলার হুমকি  » «  

১৭ টি রুটে চলছে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট



মহাসড়ক ও আঞ্চলিক মহাসড়কের বিভিন্ন স্থানে অবৈধভাবে বাস থেকে চাঁদা তোলার প্রতিবাদে বরিশাল বিভাগের ১৭ টি রুটে অনির্দিষ্টকালের জন্য বাস ধর্মঘট ডেকেছে বরিশাল বিভাগীয় মালিক-শ্রমিক সমন্বয় ঐক্য পরিষদ।

এ উপলক্ষে বরগুনায় বুধবার (১৪ মার্চ) সকাল থেকে এ ধর্মঘট শুরু হয়। এর আগে মঙ্গলবার রাত ৮ টার দিকে বৈঠক শেষে এ ধর্মঘটের ডাক দেন সংগঠনের নেতারা। চলাচলরত দূরপাল্লার বাসগুলো সকাল থেকে কোথাও ছেড়ে যায়নি। এতে ভোগান্তিতে পরেছে বিভিন্ন রুটের যাত্রীরা।

বরগুনা জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সাহাবুদ্দীন সাবু বিডি২৪লাইভকে বলেন, বরগুনা থেকে বরিশাল রুটে পথে পথে চাঁদা দিতে হয়। প্রশাসনের কাছে বিভিন্ন সময় এর প্রতিকার চেয়েও কোনো সমাধান পাওয়া যায়নি এমনকি এ নিয়ে মানববন্ধনও করেছি আমরা। দিনের পর দিন এভাবে প্রকাশ্যে চাঁদাবাজির ফলে বাস মালিক ও শ্রমিকদের মধ্যে ক্ষুব্ধ প্রতিক্রিয়া বিরাজ করে আসছিল।

তাই চাঁদাবাজি বন্ধে আমরা অনির্দিষ্টকালের বাস ধর্মঘটের ডাক দিতে বাধ্য হয়েছি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: