শুক্রবার, ১৯ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিএনপির বিরুদ্ধে গায়েবি মামলার প্রমাণ নেই : আমু  » «   অংশ্রহণমূলক নির্বাচনের জন্য সহযোগিতা করতে প্রস্তুত ইইউ  » «   কমলগঞ্জে ট্রাক চাপায় তরুণী নিহত,চালক পালাতক  » «   বি. চৌধুরীর চায়ের দাওয়াতে যাচ্ছে ন্যাপ–এনডিপি  » «   নভেম্বরের প্রথম সপ্তাহে জাতীয় নির্বাচনের তফসিল: ইসি সচিব  » «   ঈশ্বর, মৃত্যু-পরবর্তী জীবন ও স্বর্গ নিয়ে যা ভাবতেন স্টিফেন হকিং  » «   আইয়ুব বাচ্চুর মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক  » «   সাম্প্রদায়িক সম্প্রতির দৃষ্টান্ত: এক উঠোনে মসজিদ-মন্দির  » «   খাশোগি হত্যা: যুক্তরাষ্ট্রকে সাড়ে ৭ হাজার কোটি টাকা দিল সৌদি  » «   দুর্গাপূজা যেভাবে হলো হিন্দুদের প্রধান ধর্মীয় উৎসব  » «   সিলেটে ফোনে কথা বলা অবস্থায় যুবকের হঠাৎ মৃত্যু  » «   ইরান কখনো পরমাণু বোমা বানাবে না: রুহানি  » «   সিলেটে সমাবেশের অনুমতি পেয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট  » «   বাংলাদেশে আরো সৌদি বিনিয়োগ চান প্রধানমন্ত্রী  » «   কানাডায় প্রকাশ্যে গাঁজা বিক্রি শুরু, ক্রেতাদের ভিড়  » «  

১৪ জুনের মধ্যে প্রস্তুত হবে জাতীয় ঈদগাহ



নিউজ ডেস্ক:: রাজধানীতে আসন্ন ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হবে জাতীয় ঈদগাহে। এ জন্য ময়দানের যাবতীয় প্রস্তুতি ১৪ জুনের মধ্যে সম্পন্ন হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন।

রোববার নগর ভবনে ডিএসসিসি আয়োজিত এক সমন্বয় সভায় তিনি এসব কথা বলেন।

জাতীয় ঈদগাহে অনুষ্ঠিতব্য ঈদের প্রধান জামাত আয়োজন নিয়ে এ সভার আয়োজন করা হয়।

ডিএসসিসি মেয়র বলেন, আগামী ১৪ তারিখের মধ্যে সব প্রস্তুতি শেষ করা হবে। জাতীয় ঈদগাহে লক্ষাধিক মুসল্লি যাতে একসঙ্গে নামাজ আদায় করতে পারেন আমরা সে ব্যবস্থা নিচ্ছি। এবার ৫ থেকে ৬ হাজার নারী ও প্রায় ৮৫ হাজার পুরুষের নামাজ আদায়ের ব্যবস্থা করা হচ্ছে। নিরাপত্তায় থাকবে তিন স্তরের ব্যবস্থা।

তিনি বলেন, ঈদগাহে এক সঙ্গে ১৪০ জন পুরুষ ও ৪০ জন নারীর অজুসহ, খাবার পানির ব্যবস্থা থাকবে। অতিরিক্ত বৃষ্টি হলে ঢাকা ওয়াসা সেখানে পানি নিষ্কাশনের ব্যবস্থা করবে।

তিনি আরও বলেন, আবহাওয়া জনিত কারণে ঈদগাহে জামাত আয়োজন করা সম্ভব না হহলে বিকল্প স্থান হিসেবে বাইতুল মোকাররম জাতীয় মসজিদে অনুষ্ঠিত হবে প্রধান জামাত। এছাড়া ঈদ জামাতের সময় আগামী ১৪ জুন জানানো হবে।

জানা গেছে, ঈদুল ফিতরের প্রধান জামাত সকাল সাড়ে ৮টায় জাতীয় ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হতে পারে। সেই সঙ্গে আবহাওয়া প্রতিকূল থাকলে বিকল্প সময় হিসেবে সকাল ৯টায় অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা আছে।

সভায় ডিএসসিসি সচিব সাহাবুদ্দিন খানসহ বিভিন্ন সেবা সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: