শনিবার, ২৩ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
নতুন চলচ্চিত্রের জন্য ইরানে অনন্ত  » «   নেইমারের জার্সি গায়ে অপু ও জয়  » «   সিসিক নির্বাচন: আ.লীগ মেয়র প্রার্থী হলেন কামরান  » «   বাসায় ঢুকে অভিনেত্রীকে শ্লীলতাহানি!  » «   আর্জেন্টিনার হার, বেরিয়ে এলো বিস্ফোরক তথ্য!  » «   দুর্ঘটনা সড়কে মৃত্যুর মিছিল, নিহত ৩০, আহত ৪৭  » «   ‘নির্বাচনে জয়ী হতে গিয়ে যেন দলের বদনাম না হয়’  » «   হাসপাতালে পরীমনি  » «   আর্জেন্টিনার হার, ‘সুইসাইড নোট’ লিখে নিখোঁজ মেসি ভক্ত  » «   সাপাহারে ট্রাক ও ভ্যানের মুখো-মুখি সংঘর্ষে নিহত-২  » «   দুর্ঘটনার দিন ঢাকাতেই ছিলাম না’  » «   ভক্তদের হতাশ করেনি ব্রাজিল : অতিরিক্ত সময়ই বিশ্বকাপে টিকিয়ে রাখল নেইমারদের  » «   হাসপাতালের এক্সরে রুমে রোগীর মাকে ধর্ষণের চেষ্টা!  » «   গজারী বনে যুবতীর অর্ধগলিত লাশ  » «   ‘খালেদা চেয়েছিলেন আমি কারাগারেই মরি’: এরশাদ  » «  

১৪ জুনের মধ্যে প্রস্তুত হবে জাতীয় ঈদগাহ



নিউজ ডেস্ক:: রাজধানীতে আসন্ন ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হবে জাতীয় ঈদগাহে। এ জন্য ময়দানের যাবতীয় প্রস্তুতি ১৪ জুনের মধ্যে সম্পন্ন হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন।

রোববার নগর ভবনে ডিএসসিসি আয়োজিত এক সমন্বয় সভায় তিনি এসব কথা বলেন।

জাতীয় ঈদগাহে অনুষ্ঠিতব্য ঈদের প্রধান জামাত আয়োজন নিয়ে এ সভার আয়োজন করা হয়।

ডিএসসিসি মেয়র বলেন, আগামী ১৪ তারিখের মধ্যে সব প্রস্তুতি শেষ করা হবে। জাতীয় ঈদগাহে লক্ষাধিক মুসল্লি যাতে একসঙ্গে নামাজ আদায় করতে পারেন আমরা সে ব্যবস্থা নিচ্ছি। এবার ৫ থেকে ৬ হাজার নারী ও প্রায় ৮৫ হাজার পুরুষের নামাজ আদায়ের ব্যবস্থা করা হচ্ছে। নিরাপত্তায় থাকবে তিন স্তরের ব্যবস্থা।

তিনি বলেন, ঈদগাহে এক সঙ্গে ১৪০ জন পুরুষ ও ৪০ জন নারীর অজুসহ, খাবার পানির ব্যবস্থা থাকবে। অতিরিক্ত বৃষ্টি হলে ঢাকা ওয়াসা সেখানে পানি নিষ্কাশনের ব্যবস্থা করবে।

তিনি আরও বলেন, আবহাওয়া জনিত কারণে ঈদগাহে জামাত আয়োজন করা সম্ভব না হহলে বিকল্প স্থান হিসেবে বাইতুল মোকাররম জাতীয় মসজিদে অনুষ্ঠিত হবে প্রধান জামাত। এছাড়া ঈদ জামাতের সময় আগামী ১৪ জুন জানানো হবে।

জানা গেছে, ঈদুল ফিতরের প্রধান জামাত সকাল সাড়ে ৮টায় জাতীয় ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হতে পারে। সেই সঙ্গে আবহাওয়া প্রতিকূল থাকলে বিকল্প সময় হিসেবে সকাল ৯টায় অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা আছে।

সভায় ডিএসসিসি সচিব সাহাবুদ্দিন খানসহ বিভিন্ন সেবা সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: