শুক্রবার, ২৪ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ১০ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পাবলিক পরীক্ষার সব ফি দেবে সরকার  » «   বাচ্চারা সরিয়ে নিয়ে যাচ্ছে ইভিএম, দাবি লালুপুত্রের  » «   আগামীকাল প্রাথমিকের প্রথম ধাপের শিক্ষক নিয়োগ পরীক্ষা  » «   পরাজিত হওয়া মানেই হার নয়: মমতা  » «   কুলাউড়ায় ওজন বাড়াতে চিংড়িতে বিষাক্ত জেলি!  » «   শতবর্ষী বৃদ্ধাকে ধর্ষণ: ‘আমাকে ছেড়ে দাও, আমি রোজা রাখছি’  » «   কিছুটা সময় লাগলেও ইসরাইল-আমেরিকার পতন অনিবার্য: ধর্মীয় নেতা  » «   মেয়াদোত্তীর্ণ সেমাই ও অপরিচ্ছন্ন পরিবেশে খাবার তৈরি: সিলেটে ওয়েল ফুডকে ৭০ হাজার টাকা জরিমানা  » «   একক দল হিসেবেই ম্যাজিক ফিগারে মোদির বিজেপি!  » «   পারিবারিক কলহে সৎ মাকে কুপিয়ে জখম করেছে ছেলে  » «   রাজস্ব কর্মকর্তা হিসেবে ১০ হাজার শিক্ষার্থীকে নিয়োগ দেয়া হবে: অর্থমন্ত্রী  » «   পবিত্র কোরআন কেটে ভেতরে ইয়াবা পাচার, ৩ রোহিঙ্গা আটক  » «   গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে একই পরিবারের চার জন নিহত  » «   খালেদার কারামুক্তি, এবারও ‘হ্যান্ডল’ করতে পারেনি বিএনপি!  » «   বালিশ মাসুদের খোলা চিঠি  » «  

১৪ জুনের মধ্যে প্রস্তুত হবে জাতীয় ঈদগাহ



নিউজ ডেস্ক:: রাজধানীতে আসন্ন ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হবে জাতীয় ঈদগাহে। এ জন্য ময়দানের যাবতীয় প্রস্তুতি ১৪ জুনের মধ্যে সম্পন্ন হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন।

রোববার নগর ভবনে ডিএসসিসি আয়োজিত এক সমন্বয় সভায় তিনি এসব কথা বলেন।

জাতীয় ঈদগাহে অনুষ্ঠিতব্য ঈদের প্রধান জামাত আয়োজন নিয়ে এ সভার আয়োজন করা হয়।

ডিএসসিসি মেয়র বলেন, আগামী ১৪ তারিখের মধ্যে সব প্রস্তুতি শেষ করা হবে। জাতীয় ঈদগাহে লক্ষাধিক মুসল্লি যাতে একসঙ্গে নামাজ আদায় করতে পারেন আমরা সে ব্যবস্থা নিচ্ছি। এবার ৫ থেকে ৬ হাজার নারী ও প্রায় ৮৫ হাজার পুরুষের নামাজ আদায়ের ব্যবস্থা করা হচ্ছে। নিরাপত্তায় থাকবে তিন স্তরের ব্যবস্থা।

তিনি বলেন, ঈদগাহে এক সঙ্গে ১৪০ জন পুরুষ ও ৪০ জন নারীর অজুসহ, খাবার পানির ব্যবস্থা থাকবে। অতিরিক্ত বৃষ্টি হলে ঢাকা ওয়াসা সেখানে পানি নিষ্কাশনের ব্যবস্থা করবে।

তিনি আরও বলেন, আবহাওয়া জনিত কারণে ঈদগাহে জামাত আয়োজন করা সম্ভব না হহলে বিকল্প স্থান হিসেবে বাইতুল মোকাররম জাতীয় মসজিদে অনুষ্ঠিত হবে প্রধান জামাত। এছাড়া ঈদ জামাতের সময় আগামী ১৪ জুন জানানো হবে।

জানা গেছে, ঈদুল ফিতরের প্রধান জামাত সকাল সাড়ে ৮টায় জাতীয় ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হতে পারে। সেই সঙ্গে আবহাওয়া প্রতিকূল থাকলে বিকল্প সময় হিসেবে সকাল ৯টায় অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা আছে।

সভায় ডিএসসিসি সচিব সাহাবুদ্দিন খানসহ বিভিন্ন সেবা সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: