মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রাতে দেশ ছাড়ছেন মাহমুদউল্লাহ-মুস্তাফিজ  » «   পারিবারিক অশান্তির মূলে পরকীয়া  » «   ‘এই সুমি সেই সুমি’  » «   সুপ্রিম কোর্টের দারস্থ প্রিয়া প্রকাশ  » «   খালেদার শহীদ মিনারে শ্রদ্ধার বিষয়ে যা বললেন আ’লীগ নেতারা  » «   পাবনায় সরকারি এডওয়ার্ড কলেজে বই পড়া ও আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত  » «   পাবনা জেলা বিড়ি শিল্প মালিক সমিতির কমিটি গঠন শাহাদত সভাপতি রাসেল সম্পাদক  » «   কানাডায় বাংলাদেশি তরুণীর কৃতিত্ব  » «   মাথা না ধুলে ফরজ গোসল হবে?  » «   হোটেলে রুম ফাঁকা নেই, ফিরিয়ে দেয়া হলো মোদিকে  » «   ‘বর্তমান অবস্থায় খালেদা জিয়া নির্বাচন করতে পারবেন না’  » «   হবিগঞ্জে বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশের গুলি,আহত ৩০  » «   পোশাক নিয়ে আলোচনায় সোহানা সাবা  » «   ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে প্রস্তুত শহীদ মিনার  » «   চুনারুঘাটে অগ্নিকান্ডে ২টি দোকান পুড়ে ছাই  » «  

১৩ বছর পর খুলল ওয়ার্ল্ড ট্রেড সেন্টার



8. World-Trade-Centerআন্তির্জাতিক ডেস্ক: নতুনভাবে যাত্রা শুরু ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের। ৯/১১-র জঙ্গি হামলায় ভেঙে পড়েছিল নিউ ইয়র্কের এই বাণিজ্য কেন্দ্রটির দুটি টাওয়ার । সন্ত্রাসবাদী হামলার ১৩ বছর পর খুলল আন্তর্জাতিক এই বাণিজ্য কেন্দ্রটি।
সোমবার থেকে পুরো দমে কাজ শুরু হলো এই বাণিজ্য কেন্দ্রে।
ম্যানহাটনের আকাশ ছুঁয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের সর্বোচ্চ এই বিল্ডিং। একশো চার তলার বিল্ডিংয়ে সোমবার থেকেই ব্যবসা শুরু করেছে প্রকাশনা সংস্থা কোন্ডে ন্যাসট।
এ দিন নিউ ইয়র্ক ও নিউ জার্সির পোর্ট অথরিটির এক্সিকিউটিভ ডিরেক্টর প্যাট্রিক ফোয়ে বলেন, ‘আবারও ভরে উঠেছে নিউ ইয়র্কের আকাশ। লোয়ার ম্যানহাটনে নিজের জায়গা নিয়েছে ওয়ান ওয়ার্ল্ড ট্রেড সেন্টার। নতুন ডিজাইন, নির্মাণ, সম্মান ও স্থায়িত্বের প্রতীক এই বহুতল। এই আইকনিক বিল্ডিং লোয়ার ম্যানহটনকে ব্যস্ত শহরে পরিণত করার অন্যতম মাইলস্টোন।’
বহুতলের ৮০ হাজার বর্গফুট দেওয়া হয়েছে অ্যাডভার্টাইজিং ফার্ম কিডস ক্রিয়েটিভকে। ২ লক্ষ ৭৫ হাজার বর্গফুটের জন্য চুক্তি হয়েছে সরকারের জেনারেল সার্ভিসেস অ্যাডমিনিস্ট্রেশনের সঙ্গে। এক লক্ষ ৯১ হাজার বর্গফুটের জন্য চুক্তি হয়েছে চায়না সেন্টারের সঙ্গে।
ষোলো একর জমির ওপর দাঁড়িয়ে থাকা বিখ্যাত টুইন টাওয়ারে ২০০১ সালের ৯ সেপ্টেম্বর সন্ত্রাসবাদী হামলায় ২ হাজার ৭০০ জনেরও বেশি মানুষের মৃত্যু হয়।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: