মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ইসি প্রশ্নবিদ্ধ ভোট করতে চায় না: সিইসি  » «   বিয়ানীবাজারে ‘পুলিশ প্রহরায়’ নাহিদের প্রচারণা!  » «   হবিগঞ্জে ধানের শীষ পেলেন রেজা কিবরিয়া  » «   কাতারে কোরআন প্রতিযোগিতায় প্রথম সিলেটের সাইয়্যেদ  » «   প্রিয়ডটকম-বিএনপিনিউজ২৪-সিএনএনবিডি২৪ সহ ৫৮ নিউজ পোর্টাল বন্ধের নির্দেশ  » «   আজ থেকে শুরু জাতীয় ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ  » «   নিজেকে ট্রাম্পকন্যা দাবি এক পাকিস্তানি তরুণীর!  » «   প্রতীক বরাদ্দ আজ, শঙ্কা নিয়ে শুরু হচ্ছে ভোটযুদ্ধ  » «   আজ খালেদা জিয়ার ভাগ্য নির্ধারণ  » «   নৌকা প্রতীকে লড়বেন জাতীয় পার্টির যে ২৯ প্রার্থী  » «   জাপা পেলো ৩০ আসন, উন্মুক্ত ১৩২  » «   মেয়র পদে থেকেই সংসদ নির্বাচন করা যাবে: হাইকোর্ট  » «   সমাজের রন্ধ্রে রন্ধ্রে দুর্নীতি প্রবেশ করছে: প্রধান বিচারপতি  » «   প্রার্থিতা ফিরে পেতে হাইকোর্টে হিরো আলম  » «   যেসব আসনে ধানের শীষের প্রার্থী পরিবর্তন  » «  

১৩ বছর পর খুলল ওয়ার্ল্ড ট্রেড সেন্টার



8. World-Trade-Centerআন্তির্জাতিক ডেস্ক: নতুনভাবে যাত্রা শুরু ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের। ৯/১১-র জঙ্গি হামলায় ভেঙে পড়েছিল নিউ ইয়র্কের এই বাণিজ্য কেন্দ্রটির দুটি টাওয়ার । সন্ত্রাসবাদী হামলার ১৩ বছর পর খুলল আন্তর্জাতিক এই বাণিজ্য কেন্দ্রটি।
সোমবার থেকে পুরো দমে কাজ শুরু হলো এই বাণিজ্য কেন্দ্রে।
ম্যানহাটনের আকাশ ছুঁয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের সর্বোচ্চ এই বিল্ডিং। একশো চার তলার বিল্ডিংয়ে সোমবার থেকেই ব্যবসা শুরু করেছে প্রকাশনা সংস্থা কোন্ডে ন্যাসট।
এ দিন নিউ ইয়র্ক ও নিউ জার্সির পোর্ট অথরিটির এক্সিকিউটিভ ডিরেক্টর প্যাট্রিক ফোয়ে বলেন, ‘আবারও ভরে উঠেছে নিউ ইয়র্কের আকাশ। লোয়ার ম্যানহাটনে নিজের জায়গা নিয়েছে ওয়ান ওয়ার্ল্ড ট্রেড সেন্টার। নতুন ডিজাইন, নির্মাণ, সম্মান ও স্থায়িত্বের প্রতীক এই বহুতল। এই আইকনিক বিল্ডিং লোয়ার ম্যানহটনকে ব্যস্ত শহরে পরিণত করার অন্যতম মাইলস্টোন।’
বহুতলের ৮০ হাজার বর্গফুট দেওয়া হয়েছে অ্যাডভার্টাইজিং ফার্ম কিডস ক্রিয়েটিভকে। ২ লক্ষ ৭৫ হাজার বর্গফুটের জন্য চুক্তি হয়েছে সরকারের জেনারেল সার্ভিসেস অ্যাডমিনিস্ট্রেশনের সঙ্গে। এক লক্ষ ৯১ হাজার বর্গফুটের জন্য চুক্তি হয়েছে চায়না সেন্টারের সঙ্গে।
ষোলো একর জমির ওপর দাঁড়িয়ে থাকা বিখ্যাত টুইন টাওয়ারে ২০০১ সালের ৯ সেপ্টেম্বর সন্ত্রাসবাদী হামলায় ২ হাজার ৭০০ জনেরও বেশি মানুষের মৃত্যু হয়।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: