শুক্রবার, ১৭ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
এবার আমির খসরুকে দুদকের তলব  » «   গুরুতর সমস্যা নেই নওশাবার, শনিবারে বোর্ড গঠন  » «   প্রচণ্ড গরমে আরামে ঘুমাবার ৭ টিপস  » «   কোটা আন্দোলন: ইডেন কলেজছাত্রী ৩ দিনের রিমান্ডে  » «   চুনারুঘাটে প্রতিপক্ষের আঘাতে আহত যুবকের মৃত‌্যু  » «   ভুটানকে ৫-০ গোলে বিধ্বস্ত করে ফাইনালে বাংলাদেশের মেয়েরা  » «   বাংলাদেশ থেকে কর্মী নিতে নতুন নিয়ম করছে মালয়েশিয়া  » «   শুভ জন্মদিন আইয়ুব বাচ্চু  » «   স্পেন আওয়ামীলীগের জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর শাহাদতবার্ষিকী পালন  » «   রোনালদো ছাড়া রিয়ালকে পাত্তাই দিলো না অ্যাটলেটিকো  » «   আজ ভুটানকে হারালেই ফাইনালে বাংলাদেশ  » «   নিষেধাজ্ঞা আরোপের জন্য অজুহাত খোঁজে আমেরিকা: রাশিয়া  » «   প্রাথমিক ও ইবতেদায়ি পরীক্ষার রুটিন প্রকাশ  » «   সাইফ-কন্যা সারার রূপে ঘায়েল অনেকেই  » «   একনেকে ৩ হাজার ৮৮ কোটি টাকা ব্যয়ে ৯ প্রকল্প অনুমোদন  » «  

১৩ বছর পর খুলল ওয়ার্ল্ড ট্রেড সেন্টার



8. World-Trade-Centerআন্তির্জাতিক ডেস্ক: নতুনভাবে যাত্রা শুরু ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের। ৯/১১-র জঙ্গি হামলায় ভেঙে পড়েছিল নিউ ইয়র্কের এই বাণিজ্য কেন্দ্রটির দুটি টাওয়ার । সন্ত্রাসবাদী হামলার ১৩ বছর পর খুলল আন্তর্জাতিক এই বাণিজ্য কেন্দ্রটি।
সোমবার থেকে পুরো দমে কাজ শুরু হলো এই বাণিজ্য কেন্দ্রে।
ম্যানহাটনের আকাশ ছুঁয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের সর্বোচ্চ এই বিল্ডিং। একশো চার তলার বিল্ডিংয়ে সোমবার থেকেই ব্যবসা শুরু করেছে প্রকাশনা সংস্থা কোন্ডে ন্যাসট।
এ দিন নিউ ইয়র্ক ও নিউ জার্সির পোর্ট অথরিটির এক্সিকিউটিভ ডিরেক্টর প্যাট্রিক ফোয়ে বলেন, ‘আবারও ভরে উঠেছে নিউ ইয়র্কের আকাশ। লোয়ার ম্যানহাটনে নিজের জায়গা নিয়েছে ওয়ান ওয়ার্ল্ড ট্রেড সেন্টার। নতুন ডিজাইন, নির্মাণ, সম্মান ও স্থায়িত্বের প্রতীক এই বহুতল। এই আইকনিক বিল্ডিং লোয়ার ম্যানহটনকে ব্যস্ত শহরে পরিণত করার অন্যতম মাইলস্টোন।’
বহুতলের ৮০ হাজার বর্গফুট দেওয়া হয়েছে অ্যাডভার্টাইজিং ফার্ম কিডস ক্রিয়েটিভকে। ২ লক্ষ ৭৫ হাজার বর্গফুটের জন্য চুক্তি হয়েছে সরকারের জেনারেল সার্ভিসেস অ্যাডমিনিস্ট্রেশনের সঙ্গে। এক লক্ষ ৯১ হাজার বর্গফুটের জন্য চুক্তি হয়েছে চায়না সেন্টারের সঙ্গে।
ষোলো একর জমির ওপর দাঁড়িয়ে থাকা বিখ্যাত টুইন টাওয়ারে ২০০১ সালের ৯ সেপ্টেম্বর সন্ত্রাসবাদী হামলায় ২ হাজার ৭০০ জনেরও বেশি মানুষের মৃত্যু হয়।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: