শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ডিজিটাল নিরাপত্তা বিল সংসদে ফেরত পাঠানোর আহ্বান  » «   কোনো বইকে নিষিদ্ধ করা ঠিক নয় : অর্থমন্ত্রী  » «   সিলেটে বাল্যবিবাহ প্রতিরোধে লাল কার্ড প্রদর্শন ও মানববন্ধন  » «   ট্রাম্পের সঙ্গে বৈঠক হবে প্রধানমন্ত্রীর  » «   কাশ্মীর বিদ্রোহী নেতার নামে পাকিস্তানের ডাকটিকিটি প্রকাশ  » «   সংসদ নির্বাচনে হুমকি ‘সাইবার ক্রাইম’, গুজব ঠেকাতে সজাগ পুলিশ  » «   তাঞ্জানিয়ায় ফেরি ডুবি, নিহত বেড়ে ১৩৬  » «   আইনগত অনুমোদন পেলেই সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহার: সিইসি  » «   সরকারি চাকরিজীবীদের কার জন্য কত টাকা গৃহঋণ  » «   গণেশের ছবি দিয়ে বিজ্ঞাপন: হিন্দুদের কাছে ট্রাম্পের দলের দুঃখ প্রকাশ  » «   প্রধানমন্ত্রীর অনুমোদন পেলো কোটা বাতিলের সুপারিশ  » «   রেলের আধুনিকায়নে দুই হাজার কোটি টাকার প্রকল্প  » «   কেন মুনকে বিশেষ সেই ‘পবিত্র পর্বতে’ নিয়ে গেলেন কিম?  » «   সুখোই কিনলে ভারতকেও নিষেধাজ্ঞায় পড়তে হবে!  » «   প্রধানমন্ত্রী নিউইয়র্কের পথে লন্ডন পৌঁছেছেন  » «  

১৩৯ বাংলাদেশি পুলিশ পেলেন জাতিসংঘ মেডেল



আন্তর্জাতিক ডেস্ক::শান্তি রক্ষার কাজে অসামান্য অবদান এবং পেশাদারিত্ব প্রদর্শনের জন্য পশ্চিম আফ্রিকার দেশ মালিতে বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিট (এফপিইউ)-এর ১৩৯ জন সদস্যকে জাতিসংঘের পদকে ভূষিত করা হয়েছে।

মালির রাজধানী বামাকোতে জাতিসংঘ মিশন ইউনাইটেড ন্যাশনস মাল্টিডাইমেনশনাল ইন্টিগ্রেটেড স্ট্যাবিলাইজেশন মিশন ইন মালি (এমআইএনইউএসএমএ) এর ঘাঁটিতে বৃহস্পতিবার এক অনুষ্ঠানে বাংলাদেশি পুলিশ সদস্যদের জাতিসংঘ মেডেল পরিয়ে দেওয়া হয়।

এ মিশনের পুলিশ কমপোনেন্টের প্রধান ব্রিগেডিয়ার জেনারেল জ্যঁ-ফ্রেদিরিক সেলিয়ে এক বিবৃতিতে বলেন, এই বাংলাদেশি পুলিশ সদস্যরা তাদের দায়িত্ব আন্তরিকতা ও পেশাদারিত্বের সঙ্গে সঠিকভাবে পালন করেছেন।

`এমআইএনইউএসএমএ-এর পক্ষ থেকে আমি তাদের ধন্যবাদ ও অভিনন্দন জানাই।’

জাতিসংঘ মহাসচিবের ডেপুটি স্পেশাল রিপ্রেজেন্টেটিভ কোয়েন দাভিদসে এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

মালিতে জাতিসংঘ শান্তি মিশনের কার্যক্রম শুরু হয় ২০১৩ সালে। তখন থেকে মোট চার দফায় বাংলাদেশ পুলিশ বহিনীর সদস্যরা সেখানে গিয়ে দায়িত্ব পালন করেছেন।

জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে অংশগ্রহণের দিক দিয়ে বাংলাদেশ রয়েছে সামনের কাতারে। বর্তমানে প্রায় সাত হাজার বাংলাদেশি জাতিসংঘের বিভিন্ন শান্তিরক্ষা মিশনে অংশ নিচ্ছেন, যাদের মধ্যে ১৬০০ সদস্য আছেন মালিতে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: