বৃহস্পতিবার, ১৯ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
২৭ জুলাই খালেদার মুক্তি দাবিতে জাতিসংঘের সামনে বিক্ষোভ  » «   মৌসুমি বায়ু দুর্বল, বর্ষার বর্ষণ নেই  » «   সিলেটে দুর্ঘটনায় কলেজ ছাত্রের মৃত্যু  » «   হরিণাকুণ্ডুতে র‌্যাবের সাথে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত সদস্য নিহত  » «   পুলিশের সোর্স মামুন মাদক ব্যবসায়ীর স্ত্রীকে নিয়ে উধাও  » «   ধর্ষণে অন্তঃসত্ত্বা কিশোরি, সালিসে জরিমানার টাকা ভাগাভাগি!  » «   আইনমন্ত্রীর বাসায় প্রধানমন্ত্রী  » «   ‘এদেরকে নিয়েই মান্না সাহেব দুর্নীতির বিরুদ্ধে যুদ্ধ করিবেন’  » «   রাশিয়ায় বিশ্বকাপ দেখতে গিয়ে পুলিশের জালে বাংলাদেশী যুবক  » «   বিদেশ ও জেল থেকে আন্ডারওয়ার্ল্ড নিয়ন্ত্রণ করছে শীর্ষ সন্ত্রাসীরা  » «   বাংলাদেশে যুক্তরাষ্ট্রের নতুন রাষ্ট্রদূত মনোনীত রবার্ট মিলার  » «   বেবী নাজনীন অসুস্থ, হাসপাতালে ভর্তি  » «   কোটা আন্দোলন: ছাত্রলীগের হুমকিতে ক্যাম্পাস ছাড়া চবি শিক্ষক  » «   ভেবেই ক্লাব বদল করেছেন রোনালদো  » «   ভারতে নিষিদ্ধ, অন্য দেশে পুরস্কৃত যেসব ছবি  » «  

১৩৯ বাংলাদেশি পুলিশ পেলেন জাতিসংঘ মেডেল



আন্তর্জাতিক ডেস্ক::শান্তি রক্ষার কাজে অসামান্য অবদান এবং পেশাদারিত্ব প্রদর্শনের জন্য পশ্চিম আফ্রিকার দেশ মালিতে বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিট (এফপিইউ)-এর ১৩৯ জন সদস্যকে জাতিসংঘের পদকে ভূষিত করা হয়েছে।

মালির রাজধানী বামাকোতে জাতিসংঘ মিশন ইউনাইটেড ন্যাশনস মাল্টিডাইমেনশনাল ইন্টিগ্রেটেড স্ট্যাবিলাইজেশন মিশন ইন মালি (এমআইএনইউএসএমএ) এর ঘাঁটিতে বৃহস্পতিবার এক অনুষ্ঠানে বাংলাদেশি পুলিশ সদস্যদের জাতিসংঘ মেডেল পরিয়ে দেওয়া হয়।

এ মিশনের পুলিশ কমপোনেন্টের প্রধান ব্রিগেডিয়ার জেনারেল জ্যঁ-ফ্রেদিরিক সেলিয়ে এক বিবৃতিতে বলেন, এই বাংলাদেশি পুলিশ সদস্যরা তাদের দায়িত্ব আন্তরিকতা ও পেশাদারিত্বের সঙ্গে সঠিকভাবে পালন করেছেন।

`এমআইএনইউএসএমএ-এর পক্ষ থেকে আমি তাদের ধন্যবাদ ও অভিনন্দন জানাই।’

জাতিসংঘ মহাসচিবের ডেপুটি স্পেশাল রিপ্রেজেন্টেটিভ কোয়েন দাভিদসে এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

মালিতে জাতিসংঘ শান্তি মিশনের কার্যক্রম শুরু হয় ২০১৩ সালে। তখন থেকে মোট চার দফায় বাংলাদেশ পুলিশ বহিনীর সদস্যরা সেখানে গিয়ে দায়িত্ব পালন করেছেন।

জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে অংশগ্রহণের দিক দিয়ে বাংলাদেশ রয়েছে সামনের কাতারে। বর্তমানে প্রায় সাত হাজার বাংলাদেশি জাতিসংঘের বিভিন্ন শান্তিরক্ষা মিশনে অংশ নিচ্ছেন, যাদের মধ্যে ১৬০০ সদস্য আছেন মালিতে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: